scorecardresearch

বড় খবর

ভূতের রাজার সাজে সেলুলয়েডে ‘কণ্ঠ’

একটু লক্ষ্য করলে বোঝা যাবে পোস্টারের ভূত আসলে শিবপ্রসাদ। যদিও ছবির সঙ্গে পোস্টারের সাদৃশ্য বোঝা যাচ্ছে না। তাতে কি, আগ্রহী বাঙালি মজেছেন শিবুর লুকেই।

ভূতের রাজার সাজে সেলুলয়েডে ‘কণ্ঠ’
পোস্টারের ভূত আসলে শিবপ্রসাদ। ফোটো- টুইটার সৌজন্যে।

কুলোর মতো কান, মুলোর মত দাঁত, মাথায় টোপর-অনেকটা সত্যজিৎ রায়ের ভূতের রাজার মতো ঠাওর হচ্ছে না! শিবু-নন্দিতার পরের ছবি ‘কন্ঠ’র পোস্টারে এটাই দেখা যাচ্ছে। একটু লক্ষ্য করলে বোঝা যাবে পোস্টারের ভূত আসলে শিবপ্রসাদ। যদিও ছবির সঙ্গে পোস্টারের সাদৃশ্য বোঝা যাচ্ছে না। তাতে কি, আগ্রহী বাঙালি মজেছেন শিবুর লুকেই।

‘হামি’র পর ‘কন্ঠ’ নিয়ে বড়পর্দায় ফিরছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। খবরটা ছড়াতেই দর্শক উৎসাহ চোখে পড়ার মতো। এবার প্রকাশ্যে এল ছবি প্রথম ডিজিটাল পোস্টার। সামাজিক ইস্যু নিয়েই তৈরি এই ছবি। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে।

আরও পড়ুন, পয়লা বৈশাখে ‘ভিঞ্চিদা’ বনাম ‘তারিখ’

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন। মূলত কর্কট রোগ সম্পর্কে সতর্কীকরণের জন্যই তৈরি এই ছবি।

ছবিতে একজন আর জে শিবপ্রসাদ। এই রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। কণ্ঠে অভিনয় করেছেন জয়া আহসানও। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে। এই চরিত্রে অভিনয়ের জন্য তাঁকে ডাক্তারের পরামর্শও নিতে হয়েছে। মে মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি। এখন অপেক্ষা ‘কন্ঠ’ জোরে ছাড়ে কিনা দেখার।

 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Digital poster of konttho the sound of silence91052