বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

বলিউডে পা রাখছেন পরিচালক কৌশিক কর, মুখ্য চরিত্রে ‘লগান’ খ্যাত যশপাল শর্মা

বাঙালি পরিচালক কৌশিক করের প্রশংসায় পঞ্চমুখ বলিউড অভিনেতা যশপাল। কী বলছেন তিনি?

Kaushik Kar, Chhipkali, Yashpal Sharma, bollywood, কৌশিক কর, যশপাল শর্মা, ছিপকলি, bengali news today
বলিউড ডেবিউ কৌশিক করের, মুখ্য চরিত্রে যশপাল শর্মা

সিনেমার জগতে কৌশিক সেভাবে এখনও নাম-ডাক না করতে পারলেও সাম্প্রতিক বাংলা থিয়েটারে কৌশিক কর (Kaushik Kar) রীতিমতো চর্চিত একটি নাম। বহরমপুর থেকে সাহস, কাজের খিদে নিয়ে কলকাতায় পা রেখেছিলেন। শহর তিলোত্তমাও তাঁর ট্যালেন্টকে ফিরিয়ে দেননি। মিনার্ভা দিয়ে পথ চলা শুরু করেছিলেন। নিজে হাতে গড়েছেন ‘কলকাতা রঙ্গিলা’। বছরের পর বছর কলকাতার থিয়েটারপ্রেমীদের একের পর এক সফল প্রযোজনা উপহার দিয়েছেন। এবার সেই বঙ্গ পরিচালকই বলিউডে ডেবিউ করছেন। আর প্রথম ছবিতেই কাস্ট করে ফেলেছেন খ্যাতনামা অভিনেতা যশপাল শর্মাকে (Yashpal Sharma)। আমির খানের ‘লগান’ সিনেমায় যাঁর অভিনয় মন কেড়েছিল অগণিত দর্শকদের।

ভোটের মুখেই বিজেপিতে যোগ দিয়েছিলেন একদা বামপন্থী মতাদর্শে বিশ্বাসী কৌশিক। যা নিয়ে চর্চাও কম হয়নি। সৌরভ পালোধী চটে গিয়ে নাটকের দল থেকে বাদ দিয়েছিলেন কৌশিককে। তবে সেসব বিতর্ক এখন অতীত। বর্তমানে লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ায় মন দিয়েছেন কৌশিক কর। তাঁর পরিচালিত প্রথম হিন্দি সিনেমার নাম ‘ছিপকলি’ (Chhipkali)। গল্প লিখেছেন নিজেই। সদ্য সিনেমার ফার্স্টলুক প্রকাশ্যে এসেছে। সিনেমার সিংহভাগ শুটিং-ই হয়েছে বহরমপুরে।

[আরও পড়ুন: প্রেমিকা দিয়ার সঙ্গে বিচ্ছেদ! ইনস্টা পোস্টে মৃত্যুভাবনা অভিষেকের, চিন্তিত অনুরাগীরা]

কৌশিক পরিচালিত ‘ছিপকলি’তে যশপালের চরিত্রের নাম অলোক। যিনি কিনা পেশায় একজন লেখক। একদা নকশাল সমর্থক হলেও বর্তমানে দার্শনিক দৃষ্টিতে জীবনকে দেখেন। তা এই ছবি নিয়ে যশপাল কী বলছেন? তাঁর মন্তব্য, “‘ছিপকলি’ আমার জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা। প্রথমত, গোটা শ্যুটিংটাই হয়েছে পশ্চিমবঙ্গের বহরমপুরে। সেটের সবাই বেশ প্রাণোবন্ত ছিল। দ্বিতীয়ত, পরিচালক কৌশিকের লেখনী এবং পরিচালক সত্ত্বাও ভীষণ ভাল। ইন্ডাস্ট্রির অনেক পরিচালকের সঙ্গেই কাজ করেছি, কিন্তু ওঁর মতো এত প্যাশনেট পরিচালক, লেখক খুব কম দেখেছি।”

পাশাপাশি যশপাল শর্মা এও জানান যে, “এই ছবিতে চিত্রনাট্যের খুব গুরুত্বপূর্ণ একটা ভূমিকা রয়েছে। অনেক স্তর রয়েছে আমার চরিত্রটার। সিনেমায় দুটো মুখ্য চরিত্র মাত্র। যোগেশ ভরদ্বাজ এবং আমি। তাই জন্য আমার কাছেও যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল রোলটা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Director kaushik kars bollywood debut yashpal sharma in pivotal role

Next Story
আশাভঙ্গ! তবুও অলিম্পিকে ভারতীয় মহিলা হকি টিমকে নিয়ে ‘গর্বিত’ শাহরুখShah Rukh Khan, Tokyo Olympics, Indian women Hockey team, bollywood, শাহরুখ খান, টোকিও অলিম্পিক, ভারতীয় মহিলা হকি টিম, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com