scorecardresearch

বড় খবর

সমকামিতা দেখানোয় আপত্তি হল মালিকদের! মুক্তি আটকালো রামগোপালের ‘ডেঞ্জারাস’-এর

‘শেষ পর্যন্ত লড়ে যাব..’, হুমকি পরিচালকের।

সমকামিতা দেখানোয় আপত্তি হল মালিকদের! মুক্তি আটকালো রামগোপালের ‘ডেঞ্জারাস’-এর
মুক্তি আটকালো রামগোপাল ভার্মার 'ডেঞ্জারাস'-এর

পর্দায় লেসবিয়ান জুটির রোম্যান্স দেখাতে ‘ডেঞ্জারাস’ তৈরি করেছেন রামগোপাল ভার্মা। অতঃপর রিলিজের আগে দুই নায়িকাকে নিয়ে বেজায় ব্যস্ত প্রচার সারতে। কথা ছিল ৮ এপ্রিল মুক্তি পাবে ‘ডেঞ্জারাস’। তবে রিলিজের ২৪ ঘণ্টা আগেই পরিচালক জানালেন যে, সিনেমার মুক্তি আটকে গিয়েছে। কারণ, সিনেমাহল-মাল্টিপ্লেক্সের মালিকেরা নাকি পর্দায় লেসবিয়ান সেক্স দেখাতে নারাজ। রামগোপালের এমন টুইটে শোরগোল নেটদুনিয়ায়।

সমকাম ঘনিষ্ঠ দৃশ্যে মাখামাখি সিনেমার ট্রেলার। পরিচালক নিজেও জানিয়েছেন যে, কেন এই সিনেমার নাম ‘ডেঞ্জারাস’? সমকামি প্রেম-ভালবাসার মোড়কে রগরগে রহস্য রোমাঞ্চের স্বাদও রয়েছে প্লটে। তবে, এই সমকামিতা নিয়েই নাকি আপত্তি তুলেছেন হল মালিকেরা। অতঃপর সেই টানাপোড়েনে পড়ে সিনেমার মুক্তি পিছতে বাধ্য হয়েছেন রামোগোপাল ভার্মা।

[আরও পড়ুন: পুরুষরা নারীদের সমকামিতা দেখতে বেশি পছন্দ করে: রামগোপাল ভার্মা]

টুইটে লিখেছেন, “আইনক্স, পিভিআর থেকে শুরু করে সিনেমাহল মালিকেরা নাকি সমকামি রোম্যান্স দেখাতে আপত্তি প্রকাশ করেছেন। তাই হল পাওয়া নিয়ে বেজায় সমস্যা দেখা দিয়েছে। আর তাঁদের এহেন অসহযোগিতার জন্যই ‘খাত্রা’ অর্থাৎ ‘ডেঞ্জারাস’ ছবির মুক্তি অনির্দিষ্টকালের জন্য পিছতে বাধ্য হচ্ছি।” তবে পরিচালকও কম যান না। হল মালিকদের উদ্দেশে পাল্টা হুঁশিয়ারি দেগে রামগোপালের মন্তব্য, “এই অন্যায়ের প্রতিবাদ করে এর শেষ দেখে ছাড়ব। পরে জানাচ্ছি রিলিজ ডেট।”

প্রসঙ্গত, এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে রামগোপালকে প্রশ্ন ছোঁড়া হয়েছিল যে, কেন পর্দায় সমকামিতা দেখাতে এত দেরি করলেন তিনি? পরিচালক জানিয়েছিলেন, “৩৭৭ বৈধ হয়ে গিয়েছে। কিন্তু সমাজের চোখে সমকামীতা এখনও অপরাধ-সম। সেটা নরমালাইজ করা দরকার। প্রচলিত ধ্যান-ধারণাকে বদলানো প্রয়োজন। সেই ভাবনা থেকেই ‘ড্যাঞ্জারাস’ বানানো। আমি বলতে চাই যে, ওদের আর আমাদের মধ্যে কোনও পার্থক্য নেই। একজন পুরুষ নিঃসন্দেহে আরেক পুরুষের প্রেমে পড়তে পারে। ঠিক সেই কথাটাই মহিলাদের ক্ষেত্রেও প্রযোজ্য।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Director ram gopal varma helmed dangerous postponed due to non cooperation of theatre owners