নতুন পরিচালক সংগঠন ‘ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া’

এবার নতুন সংগঠন খুললেন পরিচালকরা। প্রথমবার টালিগঞ্জে তৈরি হল পরিচালকদের আলাদা সংগঠন। তৈরি হল ‘ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া’। যার সভাপতি হলেন অশোক বিশ্বনাথন।

By: Kolkata  Published: September 9, 2018, 2:40:48 PM

কিছুদিন আগেই বিভিন্ন দাবীতে উত্তাল হয়েছিল টলিপাড়া। কাজ বন্ধ হয়ে গিয়েছিল টলিপাড়ার। ঠিক সময়ে পারিশ্রমিকের দাবী, ১০ ঘন্টা কাজের দাবীতে সমস্যা দেখা দিয়েছিল আর্টিস্ট ফোরাম ও প্রযোজক গিল্ড দুপক্ষের মধ্যে। হস্তক্ষেপ করতে হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার নতুন সংগঠন খুললেন পরিচালকরা। প্রথমবার টালিগঞ্জে তৈরি হল পরিচালকদের আলাদা সংগঠন। তৈরি হল ‘ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া’। যার সভাপতি হলেন অশোক বিশ্বনাথন। তিনিই ছিলেন পুরোনো সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের সভাপতি।

সংগঠনের কথায়, ”পরিচালকরা পরিচালক হিসাবে সঠিক মূল্যায়ন পাচ্ছেন না, তাঁদের পায়ের তলার শক্ত মাটির আশ্রয় প্রয়োজন”। তবে এই নতুন সংগঠন গড়ার ক্ষেত্রে মদত পরিচালকদের একাংশ মদত পেয়েছেন ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার। শনিবার টেকনিশিয়ান স্টুডিয়োতে এই সংগঠনটির সঙ্গে যে আর্টিস্ট ফোরাম রয়েছে সেকথাও জানানো হয়েছে। তৃণমূল নেতা স্বরূপ বিশ্বাস, টেলি অ্যাকাডেমির প্রধান অরূপ বিশ্বাস, আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও প্রযোজক শ্রীকান্ত মোহতা যে পাশে রয়েছেন সেকথা স্পষ্ট। ফেডারেশনের পক্ষ থেকে অপর্ণা ঘটক অনুমোদন করেন এই নতুন সংগঠনের।

আরও পড়ুন, সিরিয়াল সংকট কাটাতে মমতার হস্তক্ষেপ: শুক্রবার থেকেই শুরু শুটিং

ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়ায় মোট ২৫ টি গিল্ড থাকবে। এখনও পর্যন্ত এই সংগঠনের সদস্য সংখ্যা ১০০ ছাড়িয়েছে। যখন তখন টিভি চ্যানেলগুলি সরিয়ে দেয় সিরিয়ালের পরিচালকদের। এছাড়াও ওয়েব সিরিজ সহ ও নতুন ধরনের কাজগুলিতে তাঁরা সুযোগ পাচ্ছেন না বলেও অভিযোগ পরিচালকদের। সেইসব ঠেকাতেই এই সংগঠন তৈরি হল। আশা করা যাচ্ছে, সমস্যার সমাধানের পথেই এগোচ্ছে টলিউড।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Directors association of eastern india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X