‘বাজে গান’ নিয়ে ফিরলেন ডিজে বাপন

DJ Bapon: বেশ অনেকদিন পরে আবার একটি নতুন গান নিয়ে হাজির জনপ্রিয় ইউটিউবার। কেন এতদিন বিরতি, সেই নিয়ে মুখ খুললেন তিনি।

By: Kolkata  Updated: December 3, 2019, 10:24:36 AM

২০১৭-২০১৮ সালে বাংলা নেটপাড়ায় ফেনোমেনন হয়ে উঠেছিলেন ডিজে বাপন। ২০১৯-এ তাঁর গানের সংখ্যা কমেছে, বেশ লম্বা একটা বিরতিও গিয়েছে, শেষমেশ নভেম্বরের শেষদিনে নতুন গান নিয়ে ফিরলেন বাপন ওরফে অনিন্দ্য চক্রবর্তী। কেন এতদিন বিরতি নিয়েছিলেন তিনি, সেই কথা লিখলেন তাঁর সোশাল মিডিয়া পোস্টে।

রোড রোলার-এর লিড সিঙ্গার অনিন্দ্য চক্রবর্তী মূলত গাইতেন রক ঘরানার গান। তাঁর ডিজে বাপন হয়ে ওঠার পিছনে ছিল একটা বিশেষ কারণ। সংস্কৃতি জগৎ থেকে ফুটপাথ, প্রতিনিয়ত যা ঘটে চলেছে এই বঙ্গে, সেই নিয়ে নিজের কিছু কথা বলতে চেয়েছিলেন তাঁর গানের মাধ্যমে। প্রত্যেক মানুষই কোনও না কোনও মাধ্যম বেছে নেন নিজেকে প্রকাশ করার জন্য। অর্থনীতির কৃতী ছাত্র এবং পেশায় ব্যাঙ্ক কর্মচারী অনিন্দ্য তাঁর ডিজে বাপন সত্তার চোখ দিয়ে দেখতে চেয়েছেন আশপাশের পৃথিবীটাকে এবং মানুষকেও দেখাতে চেয়েছেন।

Anindya Chakraborty aka DJ Bapon অনিন্দ্য চক্রবর্তী। ছবি: সোশাল মিডিয়া থেকে

আরও পড়ুন: জিতের জন্মদিনেই মুক্তি পেল ‘অসুর’-এর ট্রেলার

কিন্তু ২০১৯-এ বেশ অনেকটা বিরতি নিয়েছেন অনিন্দ্য। তাঁর ফ্যান-ফলোয়াররা উন্মুখ ছিলেন নতুন কিছু শোনার জন্য। তাঁদের অনেকটা অপেক্ষা করতে হয়েছে। অনিন্দ্য সেই কথাই লিখেছেন নতুন গানের ঘোষণায়, একটি সোশাল মিডিয়া পোস্টে। তিনি লিখেছেন যে প্রত্যেক গায়ক-গীতিকারের জীবনেই এমন এক একটা সময় আসে যখন ঠিক সুর লাগে না, ঠিক কোন শব্দে নিজের কথাটা সবচেয়ে ভালভাবে ব্যক্ত করা যায়, সেটা যেন ঠাওর করা যায় না।

অনিন্দ্য লিখেছেন যে তেমন একটি পর্যায়ে ছিলেন তিনি মাঝের একটা সময়। শেষমেশ বেরোতে পেরেছেন। নতুন গান নিয়ে ফিরেছেন ৩০ নভেম্বর তাঁর স্বনামধন্য ইউটিউব চ্যানেলে। এই মিউজিক ভিডিওতে রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অলিভিয়া সরকার। কেমন হল নতুন গান, শুনে নিতে পারেন নীচের লিঙ্কে ক্লিক করে–

গানটি মুক্তি পাওয়ার পরে তাঁর সোশাল মিডিয়া প্রোফাইলে ও পেজে ভক্তদের উচ্ছ্বাস দেখার মতো। একটা সময় পর্যন্ত অনেকেই জানতেন না ডিজে বাপন-এর আসল পরিচয়। যে সময় তাঁরা বাপনের ইউটিউব ভিডিওগুলি দেখতেন, সেই সময়েই হয়তো রোড রোলার-এর অনুষ্ঠানে অনিন্দ্যকে স্বনামে গাইতে শুনেছেন। অনিন্দ্য নিজেও প্রথমদিকে তাঁর আইডেন্টিটি নিয়ে কিঞ্চিৎ ধোঁয়াশা রাখতে চেয়েছিলেন। কিন্তু পরবর্তী সময়ে তাঁর গুণমুগ্ধরা বরং তাঁর সম্পূর্ণ পরিচয় জানতে পেরে আরও বেশি মুগ্ধ হয়েছেন। কারণ অনিন্দ্য শুধু গায়ক নন, তিনি একজন সমাজ-সচেতন স্রষ্টা। তাঁর গান বার বার আয়না হয়েই আসবে সমসময়ের কাছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dj bapon returns with new song baje gaan featuring alivia sarkar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X