‘রাম’ হয়েছিলেন ‘লক্ষ্ণণ’! ‘রামায়ণ’-এর ১০ বছর পর

অরুণ গোভিলকে সারা দেশের মানুষ রাম বলেই চেনেন আজও। মজার কথা হল তাঁকেই আবার দেওয়া হয়েছিল লক্ষ্ণণের চরিত্র একটি বলিউড ছবিতে।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: April 30, 2020, 09:28:00 AM

১৯৮৭ সালে দূরদর্শন-এর ‘রামায়ণ’ রাতারাতি অরুণ গোভিল, দীপিকা চিখলিয়া-সহ বাকি সব অভিনেতা-অভিনেত্রীদের করে তুলেছিল তারকা। ওই ধারাবাহিকের সম্প্রচারের পরে দেশের বিভিন্ন প্রান্তে মানুষ সত্যিই এঁদের রাম-সীতা বলে প্রায় পুজো করতে শুরু করেন। সারা জীবন অভিনেতা অরুণ গোভিল নিজের ইমেজ থেকে সেই রাম-কে সরাতে পারেননি। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে এই অভিনেতাই আবার লক্ষ্ণণের চরিত্রে অভিনয় করেছিলেন একটি বলিউড ছবিতে।

বিষয়টা বেশ মজার যা সম্প্রতি আরও একবার চর্চায় এনেছেন এক টুইটার ইউজার। ১৯৮৭ সালে ‘রামায়ণ’ সম্প্রচারের প্রায় ১০ বছর পরে তৈরি হয়েছিল ‘লব কুশ’। এই ছবিটি মুক্তি পায় ১৯৯৭ সালে যেখানে জিতেন্দ্র ছিলেন রাম-এর চরিত্রে আর অরুণ গোভিল অভিনয় করেন লক্ষ্ণণের চরিত্রে।

আরও পড়ুন: আশির দশকে ঝড় তুলেছিলেন বাংলা ছবিতে! অভিনয়ে ফিরতে পারেন আলপনা

এই মজার তথ্যটি সামনে এনেছেন জনৈক টুইটার ইউজার সুমিত কাদেল। দেখে নিতে পারেন সেই টুইটটি–

জিতেন্দ্র এবং অরুণ গোভিল অভিনীত এই ‘লব কুশ’ ছবিতে সীতার চরিত্রে ছিলেন জয়া প্রদা। ছবিটিি মোটেই খুব একটা ভাল চলেনি কিন্তু মজার একটি ট্রিভিয়া উপহার দিয়েছে। কিন্তু দুঃখের বিষয় হল এই যে অরুণ গোভিল সারা জীবনে দেশের মানুষের চোখে রাম হয়ে থেকে গেলেও কখনও কোনও পুরস্কার বা সম্মাননা পাননি। সম্প্রতি টুইটারে সেকথা দুঃখ করে বলেছেন অভিনেতা।

তিনি লিখেছেন যে তিনি উত্তরপ্রদেশের মানুষ জন্মসূত্রে। সেখানকার সরকারের পক্ষ থেকে আজ অবধি তাঁকে সম্মাননা দেওয়া হয়নি। আবার বিগত ৫০ বছর ধরে তিনি মুম্বইবাসী। মহারাষ্ট্র সরকারও তাঁকে কোনও সম্মাননা দেয়নি কখনও। টুইটারে তাঁর এই আক্ষেপের কথা জানাতেই ফ্যানেরা সমব্যথী হয়ে তৈরি করেছেন ‘অ্যাওয়ার্ড ফর রাম’ নামক একটি হ্যাশট্যাগ যা এই মুহূর্তে বেশ ট্রেন্ডিং।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Doordarshan ramayans ram arun govil also played lakshman in lav kush

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X