বড় খবর

রামায়ণের রাবণ এলেন সোশাল মিডিয়ায়, উচ্ছ্বসিত দর্শক-ফ্যানেরা

বয়স হয়েছে ৮১। ছেলেমেয়েদের অনুরোধ রাখতেই শেষ পর্যন্ত সোশাল মিডিয়ায় এলেন রাবণ চরিত্রের অভিনেতা এবং প্রাক্তন বিজেপি সাংসদ অরবিন্দ ত্রিবেদী।

Doordarshan Ramayan's Ravan actor Arvind Trivedi joins Twitter
তথন আর এখন অভিনেতা অরবিন্দ ত্রিবেদী। ছবি: সোশাল মিডিয়া থেকে

দূরদর্শনের সেই রামায়ণ-এ দর্শক যেমন ভুলতে পারবেন না কোনওদিন রাম বা সীতা চরিত্রের অভিনেতা-অভিনেত্রীদের, তেমনই কোনওদিন দর্শক ভুলতে পারবেন না রাবণ চরিত্রের অভিনেতাকে। পর্দায় ওই দাপুটে অভিনয় দেখে যেমন ভয় পেত আশির দশকের শিশুরা, তেমনই কোটি কোটি দর্শক মনেপ্রাণে দুষত পর্দার রাবণকে। সেই অভিনেতার বয়স পেরিয়েছে ৮০। গত ১৮ এপ্রিল তিনি এসেছেন টুইটারে এবং তাঁর আগমনকে স্বাগত জানাতে তৈরি হয়ে গিয়েছে হ্যাশট্যাগ– #RavanOnTwitter যা এখন ট্রেন্ডিং।

অভিনেতা অরবিন্দ ত্রিবেদী ছোটপর্দায় ও বড়পর্দায় দীর্ঘ সময় ধরে কাজ করেছেন। প্রায় ৩৫০টি ছবিতে অভিনয় করেছেন এই বর্ষীয়ান অভিনেতা। কিন্তু বাকি সবকিছুকে ছাপিয়ে গিয়েছিল দূরদর্শনের ওই ধারাবাহিকে রাবণ-এর চরিত্রে তাঁর অভিনয়। এর পরে ছোট ও বড়পর্দায় রাবণের চরিত্রে অনেক অভিনেতাই এসেছেন কিন্তু অরবিন্দ ত্রিবেদী-র রাবণ অবিস্মরণীয়।

আরও পড়ুন: দূরদর্শনের ‘রামায়ণ’-এ আয়ুষ্মানের শাশুড়ি? গুজব উড়িয়ে দিলেন আয়ুষ্মানের স্ত্রী

ওই ধারাবাহিকের মুখ্য চরিত্রের বেশিরভাগ অভিনেতাই পরে বিজেপি সদস্যপদ গ্রহণ করেন এবং নির্বাচনে দাঁড়ান। অরবিন্দ ত্রিবেদীও ১৯৯১ সালের নির্বাচনে জিতেছিলেন শবরকথা কেন্দ্র থেকে। পাঁচ বছর সাংসদের দায়িত্বও পালন করেছিলেন। অভিনয় ও প্রত্যক্ষ রাজনীতি, দুটি থেকেই পরবর্তীকালে সরে আসেন।

Doordarshan Ramayan's Ravan actor Arvind Trivedi joins Twitter
দূরদর্শনের ‘রামায়ণ’-এর লক্ষ্মণ, অভিনেতা সুনীল লহরি-র সঙ্গে অরবিন্দ ত্রিবেদী। ছবি: টুইটার

অবসরে এখন প্রায়ই পুরনো দিনের স্মৃতিচারণ করেন অভিনেতা। বিশেষ করে লকডাউনের সময় দূরদর্শন-এ ‘রামায়ণ’-এর পুনঃসম্প্রচার শুরু হতেই আরও বেশি করে নস্টালজিক হয়ে পড়েছেন তিনি। পরিবারের সকলের কাছে পুরনো দিনের সেই কথাগুলি বলেন। বর্ষীয়ান অভিনেতা টুইটারে এসে জানান যে তাঁর ছেলেমেয়েরা তাঁকে বার বার অনুরোধ করেছিল টুইটারে এসে ফ্যানেদের সঙ্গে সেই সব স্মৃতিগুলি ভাগ করে নিতে। সেই কারণেই তাঁর টুইটারে আসা–

আপাতত লকডাউনে গৃহবন্দি অভিনেতা। টুইটারে সবাইকে বাড়িতে থাকার অনুরোধও জানিয়েছেন। বেশ কিছু পুরনো ছবিও শেয়ার করেছেন অভিনেতা টুইটারে। সোশাল মিডিয়ায় ফ্যানেদের সঙ্গে কথোপকথনের সুযোগ পেয়েও খুশি হয়েছেন তিনি। লকডাউন যেমন পুরনো অনেক কিছু ফিরিয়ে দিচ্ছে, তেমনই নতুন করে অনেক কিছু শিখিয়েও দিচ্ছে মানুষকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Doordarshan ramayans ravan actor arvind trivedi joins twitter

Next Story
‘আবার হাসবে বাংলা’, বিশ্বাসে ভর করে রাজের সঙ্গে একজোট টলিউড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com