করোনা আতঙ্কে পিছিয়ে গেল বঙ্গবন্ধুর শুটিং

মুজিববর্ষের শুরু থেকেই শুটিং শুরু হওয়ার কথা ছিল বায়োপিকের। কিন্তু করোনা আতঙ্ক সবটা ওলট পালট করে দিল। পরিস্থিতি ঠিক থাকলে সেপ্টেম্বরে শুটিং শুরু হতে পারে এই ছবির।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: March 16, 2020, 11:01:00 AM

করোনা ভাইরাস যে থাবা বসিয়েছে সিনেমার দুনিয়ায় তার আরও একবার প্রকাশ্যে এল। আগেই বন্ধ হয়েছে দেবের বাংলাদেশের প্রথম ছবি ‘কমান্ডো’র শুটিং। এবারে পিছিয়ে গেল বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বায়োপিকের শুটিং। করোনা আতঙ্কের আপাতত স্থগিত বঙ্গবন্ধু ছবির কাজ।

আগামী ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ। এই মুজিববর্ষের শুরু থেকেই শুটিং শুরু হওয়ার কথা ছিল বায়োপিকের। কিন্তু করোনা আতঙ্ক সবটা ওলট পালট করে দিল। পরিস্থিতি ঠিক থাকলে সেপ্টেম্বরে শুটিং শুরু হতে পারে এই ছবির।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে, তাঁকে নিয়ে ছবি তৈরি করতে চলেছেন পরিচালক শ্যাম বেনেগাল। ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় ঘোষণা করা হয়েছিল, বঙ্গবন্ধু’র উপর ছবি তৈরি করা হবে। ছবির বাজেটের প্রায় ৪০ শতাংশ খরচ দেবে ভারত। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি।

আরও পড়ুন, করোনা আতঙ্ক! দেশ জুড়ে বাতিল ছবির শুটিং

কিছুদিন আগেই ছবির অভিনেতাদের নাম জানিয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কর্তৃপক্ষ। সেখান থেকেই জানা গিয়েছে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করবেন আরেফিন শুভ। মুজিব কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে নুসরত ফারিয়াকে। নুসরত, হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করছেন।

বাংলাদেশের মুক্তি যুদ্ধের পুরোধা ছিলেন শেখ মুজিবুর রহমান। প্রায় ৩৫ কোটি টাকা খরচ করে তাঁর উপর তৈরি হতে চলেছে তথ্যচিত্র ‘বঙ্গবন্ধু’। বলা বাহুল্য, ১৯৭১-এর মুক্তিযুদ্ধের বিবরণ থাকবে ছবিতে। তবে করোনা গ্রাসের আতঙ্ক কাটিয়ে আপাতত শুটিং শুরুর অপেক্ষায় সমগ্র টিম। তার আগে পর্যন্ত চিন্তার কালো মেঘ থেকেই গেল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Due to corona virus pandemic shyam benegals bangabandhu shoot halted

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X