করোনার প্রকোপ! কোন পথে কলকাতা চলচ্চিত্র উৎসব?

আসন্ন এই পরিস্থিতি মাথায় রেখে মমতা বন্দ্যোপাধ্যায় আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব করার সিদ্ধান্ত নিয়েছেন বটে কিন্তু তার আড়ম্বরে কিছুটা হলেও ঘাটতি হবে।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: June 12, 2020, 02:55:07 PM

করোনার প্রভাব কি আঘাত হানবে কলকাতা চলচ্চিত্র উৎসবেও? ২৬ তম সিনেমার উৎসব হবে না! আশঙ্কার মেঘ ঘনিয়ে এসেছিল। এবারে জৌলুসহীনভাবে উৎসব করার কথা ভাবছে রাজ্যসরকার। বৃহস্পতিবার চলচ্চিত্র উৎসব কমিটির বৈঠক হয়েছে নন্দনে। এই আতঙ্কের পরিস্থিতিতে কীভাবে উৎসব করা যায় তা নিয়েই মূলত আলোচনা বসেছিল। প্রসঙ্গত, আপাতভাবে নভেম্বরের ৫ থেকে ১২ ফেস্টিভ্যাল হওয়ার দিন ঠিক হয়েছে।

আসন্ন এই পরিস্থিতি মাথায় রেখে মমতা বন্দ্যোপাধ্যায় আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব করার সিদ্ধান্ত নিয়েছেন বটে কিন্তু তার আড়ম্বরে কিছুটা হলেও ঘাটতি হবে। শোনা যাচ্ছে, নেতাজি ইনডোরের পরিবর্তে নন্দনেই উদ্বোধনী অনুষ্ঠান হতে পারে। জৌলুস কমিয়ে কেবলমাত্র নন্দন চত্বর ও সরকারি সিনেমাহলগুলিতেই দেখানো হবে ছবি।

আরও পড়ুন, জুনেই থ্রিলারের সুরে ভাসাতে আসছে ‘তানসেনের তানপুরা’

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস ও ইন্দ্রনীল সেন এবং পরিচালক রাজ চক্রবর্তী। এছাড়াও ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায় ও অরিন্দম শীল। অনলাইনে এই ফেস্টিভ্যাল করার পক্ষে এদিন কথা বলেছেন অনেকেই। তবে এখনই তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অনিশ্চিত বিদেশের অতিথিদের আসার বিষয়টিও।

আন্তর্জাতিক উৎসব আয়োজক সংস্থা ‘ফিয়াপ’ এর অনুমোদনে থাকতে হলে প্রতিবছর ফেস্টিভ্যাল করাটা বাধ্যতামূলক। সে কারণেই বোধহয় তা বাতিল করার কোনোও রাস্তা নেই। তাছাড়া মানুষের কাছে যাতে ভুল বার্তা না যায়, সে দিকটা মাথায় রেখেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হবে। খুব ছোট করেই শুরু হবে ফেস্টিভ্যালের প্রস্তুতি।

প্রসঙ্গত, কেবলমাত্র বার্লিন চলচ্চিত্র উৎসব ছাড়া আর কোনও ফিল্ম ফেস্টভ্যাল এবারে করা সম্ভব হয়নি। তবে করোনা আতঙ্কের কথা মাথায় রেখেই কলকাতার সিনেপ্রেমীদের নজর এবার কলকাতা চলচ্চিত্র উৎসব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

During corona pandemic kiff is in dilemma

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X