বড় খবর

জুনেই থ্রিলারের সুরে ভাসাতে আসছে ‘তানসেনের তানপুরা’

এই প্রথম ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত নিয়ে তৈরি হয়েছে একটি ট্রেজার হান্টের গল্প যেখানে মুখ্য চরিত্রে রয়েছেন বিক্রম চট্টোপাধ্যায়, রূপসা চট্টোপাধ্যায় ও জাতীয় টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী জয়তী ভাটিয়া।

রাগসঙ্গীতের সুরে সুরে রহস্য উন্মোচন?ভারতীয় রাগসঙ্গীতের ভক্ত যাঁরা, তাঁরাও সম্ভবত কখনও ভাবেননি যে এই বিষয়ের উপর কোনও থ্রিলার হতে পারে। এবার সেই ট্রেজার হান্ট ওয়েব সিরিজ ‘তানসেনের তানপুরা’ ২৬ জুন মুক্তি পেতে চলেছে হইচইয়ের প্ল্যাটফর্মে। কথা ছিল নববর্ষ কিংবা তার পরই মুক্তি পেতে পারে এই সিরিজটি।কিন্তু লকডাউনের গেরোয় পিছিয়ে যায় থ্রিলার সিরিজটির মুক্তির দিনক্ষণ।

এই প্রথম ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত নিয়ে তৈরি হয়েছে একটি ট্রেজার হান্টের গল্প যেখানে মুখ্য চরিত্রে রয়েছেন বিক্রম চট্টোপাধ্যায়, রূপসা চট্টোপাধ্যায় ও জাতীয় টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী জয়তী ভাটিয়া। এই অভিনব ট্রেজার হান্টের গল্প ও চিত্রনাট্য লিখেছেন সৌগত বসু। সিরিজটি পরিচালনা করেছেন সৌমিক চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, স্বামীর সঙ্গে কীভাবে জমেছিল প্রেম, জানালেন মোনালি

বাংলার বহু বিশিষ্ট অভিনেতাদের দেখা যাবে এই সিরিজের প্রধান চরিত্রে। বহু গান রয়েছে এই সিরিজে এবং তার মধ্যে রাগসঙ্গীতই প্রধান। জয় সরকারের সঙ্গীত পরিচালনা ও শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের লিরিকসে তৈরি হয়েছে ‘তানসেনের তানপুরা’-র গানগুলি। যা গেয়েছেন জীমূত-সহ বহু বিশিষ্ট শিল্পীরা।

ট্রেজার হান্টের এই গল্পে গানের মাধ্যমেই হবে ওয়েব সিরিজ যেখানে গান দিয়েই হবে রহস্য উন্মোচন। রাগসঙ্গীতের মধ্যে লুকিয়ে থাকবে বেশ কয়েকটি ধাঁধা, ঠিক যেমনটা হয় যে কোনও ট্রেজার হান্টের গল্পেই। আর সেই ধাঁধার উত্তরগুলি পাওয়া যাবে রাগটি পরিবেশনের মাধ্যমেই।

থ্রিলারের কেন্দ্রবিন্দুতে রয়েছে একটি তানপুরা যা গুরুশিষ্যপরম্পরায় হস্তান্তরিত হয়েছে। সেই তানপুরাকে ঘিরেই তৈরি হবে চক্রান্ত, ঈর্ষা এবং জমে উঠবে ট্রেজার হান্ট। শুধু ভারতীয় রাগসঙ্গীত নয়, পাশ্চাত্য সঙ্গীতেরও বেশ কিছু ছোঁয়া থাকবে এই সিরিজে। এই অসামান্য ভাবনার থ্রিলারে তাই সঙ্গীত পরিচালনা ও গানের খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tansener tanpura release date vikram chatterjee

Next Story
স্বামীর সঙ্গে কীভাবে জমেছিল প্রেম, জানালেন মোনালিMonali Thakur husband Maik Rikhter love story
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com