scorecardresearch

বড় খবর

পর্দায় আবার উজান-হিয়ার প্রেম! নতুন রূপে ‘এখানে আকাশ নীল’

Bengali Serial Ekhane Akash Neel: উজান-হিয়ার গল্প আবারও আসছে টেলিপর্দায় নতুন মোড়কে। সম্প্রতি মুক্তি পেয়েছে নতুন ‘এখানে আকাশ নীল’-এর প্রোমো।

পর্দায় আবার উজান-হিয়ার প্রেম! নতুন রূপে ‘এখানে আকাশ নীল’
বাঁদিকে পুরনো উজান-হিয়া জুটি ও ডানদিকে রহস্যে ঢাকা নতুন জুটি। ছবি: ফেসবুক ও ইউটিউব থেকে

Ekhane Akash Neel returns: ২০০৮ সালে যে ধারাবাহিকগুলি নিয়ে শুরু হয়েছিল স্টার জলসা, তার মধ্যে একটি ছিল ‘এখানে আকাশ নীল’। বাংলা টেলিপর্দার সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিকগুলির অন্যতম, উজান-হিয়ার সেই গল্পই আবার বলবেন সম্ভবত নতুন প্রজন্মের তারকারা। স্টার জলসা-য় আসছে আবার ‘এখানে আকাশ নীল’।

সম্প্রতি নতুন ধারাবাহিকের প্রোমো এসেছে সামনে। সেখানে সন্তর্পণে ঢেকে রাখা হয়েছে অভিনেতা-অভিনেত্রীর মুখ। উজান ও হিয়া, এই দুটি চরিত্রে ঋষি কৌশিক ও অপরাজিতা ঘোষ দাস-কে দর্শক এখনও মনে রেখেছেন। ঋষি-অপরাজিতা বহু ধারাবাহিকে নায়ক-নায়িকার চরিত্রে অভিনয় করেছেন কিন্তু বাংলা টেলিভিশনের দর্শক এই জুটিকে এখনও উজান-হিয়া জুটি বলেই ডাকতে ভালবাসেন।

আরও পড়ুন: তিন এক্কে তিন! তৃতীয় স্থানে তিনটি ধারাবাহিক

মূলত স্টার প্লাস-এর ধারাবাহিক সঞ্জীবনী-র বাংলা সংস্করণ ছিল এই ধারাবাহিক। মনীশ বেল ও গুরদীপ কোহলি অভিনীত সেই সঞ্জীবনী-ও ফিরেছে আবার নতুন রূপে ওই একই চ্যানেলে। সম্প্রতিই শুরু হয়েছে ‘সঞ্জীবনী ২’ যেখানে মনীশ বেল ও গুরদীপ কোহলি তো রয়েছেনই, সঙ্গে রয়েছেন নতুন প্রজন্মের দুই তারকা সুরভি চন্দনা ও নমিত খন্না।

নতুন রূপে ‘এখানে আকাশ নীল’ ফিরলে তাই অনেক বেশি দায়িত্ব বর্তাবে নতুন নায়ক-নায়িকার উপরে। তাঁদের স্ক্রিন প্রেজেন্স যেমন খুব গুরুত্বপূর্ণ, পাশাপাশি তাঁদের অভিনয়ও ভাল হতে হবে। ‘সঞ্জীবনী ২’ যেভাবে শুরু হয়েছে তাতে মনে হয় নতুন ‘এখানে আকাশ নীল’-এর গল্পটা পুরনো গল্পেরই কাট-পেস্ট হবে না। বিশেষ করে সময়কাল তো পাল্টাবেই। অর্থাৎ পর্দার টাইমলাইন ২০০৮ নয়, ২০১৯ হবে। অন্তত সেটা হওয়াই বাঞ্ছনীয়।

এমনটা নয় যে ‘সঞ্জীবনী ২’ যেহেতু পুরনো ধারাবাহিকটির সিকোয়েল, তাই নতুন ‘এখানে আকাশ নীল’-কেও হতে হবে পুরনো ধারাবাহিকেরই সিকোয়েল। এমন হতে পারে যে নতুন প্রজন্মের উজান-হিয়ার মধ্যে গড়ে উঠবে প্রেম। আবার সেই উজান-হিয়া কোনওভাবে সম্পর্কযুক্ত পুরনো উজান-হিয়ার সঙ্গে। আবার এমনটাও ঘটতে পারে যে উজান-হিয়ার বয়স এগিয়ে গিয়েছে দশ বছর। আবারও কাজের জায়গায় নতুন করে শুরু হবে নতুন প্রেমের গল্প। ধারাবাহিকে হতে পারে না এমন কিছুই নেই এই পৃথিবীতে।

আরও পড়ুন: টেলি-রিভিউ: টান টান চিত্রনাট্য! জমে উঠেছে অন্ধবিশ্বাসের বিরুদ্ধে লড়াই

রহস্যে মোড়া প্রোমো দেখে আপাতত জল্পনা-কল্পনা করা ছাড়া কোনও উপায় নেই। তবে যদি সবকিছু ঠিকঠাক থাকে, তবে এই ধারাবাহিক অনেকটা মাইলেজ দেবে চ্যানেলকে। কারণ সঞ্জীবনী ২-এর ফিডব্যাক বেশ ভাল। শোনা গিয়েছে যাতে দর্শকের কাছে ধারাবাহিকটি খুবই অথেন্টিক লাগে, তার জন্য সুরভি ও নমিতকে বিশেষ মেডিক্যাল ট্রেনিং সেশনের মধ্যে দিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বাংলা ধারাবাহিকটির ক্ষেত্রেও আশা করা যায় নির্মাতারা তেমনই করবেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ekhane akash neel doctors love story to return on star jalsha