scorecardresearch

বড় খবর

নবরাত্রির পোস্টে ক্যাটরিনার অশালীন ছবি! বিতর্কে জড়িয়ে ক্ষমা চাইল ‘এরস নাও’

টুইটারে ট্রেন্ডিং #boycotterosnow, সরিয়ে নেওয়া হল বিতর্কিত পোস্ট।

নবরাত্রির পোস্টে ক্যাটরিনার অশালীন ছবি! বিতর্কে জড়িয়ে ক্ষমা চাইল ‘এরস নাও’

নবরাত্রির শুভেচ্ছাবার্তায় অভিনেত্রীদের অশালীন ছবি দিয়ে পোস্ট করার জের, বিনোদন তথা অনলাইন ওটিটি প্ল্যাটফর্ম ‘এরস নাও’কে বয়কটের ডাক উঠল নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যাওয়ার পর চাপের মুখে যদিও বিতর্কিত সেই পোস্ট সোশ্যাল মিডিয়া থেকে সরিয়ে নিয়ে ক্ষমা চেয়েছে সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্ম, তবুও বিতর্কের রেশ যেন কিছুতেই থামতে চাইছে না!

বৃহস্পতিবার সকাল থেকেই টুইটারে ট্রেন্ডিং ‘বয়কট এরস নাও’ (#boycotterosnow)। কেন? সেই উত্তর খুঁজতে গিয়েই মিলল নেপথ্যের কারণ। গত শনিবার থেকেই শুরু হয়ে গিয়েছে নবরাত্রি উৎসব। আর সেই উপলক্ষেই একাধিক বলিউড অভিনেত্রীর বিভিন্ন সিনেমার চরিত্রের ছবি ও ভিডিও শেয়ার করেছে বিনোদন তথা অনলাইন ওটিটি প্ল্যাটফর্ম ‘এরস নাও’। সেখানে যেমন রয়েছে ‘বাজিরাও মাস্তানি’ সিনেমায় দীপিকা পাড়ুকোনের ছবি, আবার ‘রা ওয়ান’ ছবির একটি গানের দৃশ্যে করিনা কাপুরের কাঁচুলি পরা ছবি। তবে এগুলোকে ঘিরে নেটজনতাদের খুব একটা সমস্যা না হলেও চোখ টেনেছে বলি-সুন্দরী ক্যাটরিনা কাইফের একটি ছবি!

আরও পড়ুন নবরাত্রির পোস্টে কঙ্গনাকে ধর্ষণের হুমকি আইনজীবীর! ক্ষুব্ধ নেটিজেনরা

সংশ্লিষ্ট ছবিতে দেখা যাচ্ছে অভিনেত্রীর পৃষ্ঠদেশ একেবারে উন্মুক্ত। আর তার সঙ্গে যে ক্যাপশন জোড়া হয়েছে, তা নিয়েই যাবতীয় সমস্যার সূত্রপাত। সেই ক্যাপশনকেই ঘিরেই আপত্তি তুলেছেন নেটজনতার একাংশ। আর তাই বয়কটের ডাক উঠেছে ‘এরস নাও’কে। এই ধরনের ছবিতে ভারতীয় সংস্কৃতি এবং হিন্দুত্বকে অপমান করা হয়েছে বলেও মন্তব্য করছেন অনেকে। কেউ বা আবার কাঠগড়ায় তুলেছেন সংস্থার নয়া সিইও আলি হুসেনকেও। তাঁর রুচি নিয়ে প্রশ্ন তুলে কড়া মন্তব্যবাণেও তুলোধোনা করতে ছাড়েননি নেটিজেনদের একাংশ।

নেটদুনিয়ায় তুমুল নিন্দার ঝড় বইতেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে ক্ষমা চেয়ে নিয়েছে ‘এরস নাও’। তাদের কথায়, “এরস সংস্থাও ভারতীয় সভ্যতা এবং সংস্কৃতিকে আর সবার মতোই সমানভাবে শ্রদ্ধা করে। এর দ্বারা কখনওই কারও আবেগকে আঘাত করার কোনও উদ্দেশ্য ছিল না আমাদের। সংশ্লিষ্ট বিতর্কিত পোস্টটি আমরা ইতিমধ্যেই ডিলিট করে দিয়েছি এবং কারও ভাবাবেগে আঘাত লেগে থাকলে আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Eros now deletes vulgar navratri posts amid boycott call