scorecardresearch

বড় খবর

Exclusive: রাণু মণ্ডলের বায়োপিকের জন্য হোমওয়ার্ক শুরু, মনোবিদের পরামর্শ নিচ্ছেন ঈশিকা দে

রাণুর ভূমিকায় জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর বদলে ঈশিকা।

Eshika Dey, Ranu Mondal, Ranu Mondal biopic, রাণু মণ্ডল, রাণু মণ্ডলের বায়োপিক, ঈশিকা দে, bengali news today
রাণু মণ্ডলের বায়োপিকে ঈশিকা দে

একেই বোধহয় বলে মেঘ না চাইতেই জল! লকডাউনে মানসিক অবসাদে ভুগছিলেন ঈশিকা দে (Eshika Dey)। যার জেরে মনোবিদের কাছে পরামর্শও নিতে হত। কিন্তু হঠাৎ-ই ভাগ্যের চাকা ঘুরে যায়। হাসপাতালে থাকাকালীন প্রস্তাব আসে রাণু মণ্ডলের (Ranu Mondal Biopic) বায়োপিকে অভিনয় করার। প্রথমটায় রাণুর চরিত্রে অভিনয় করার কথা ছিল জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর (Sudipta Chakraborty)। সেই চরিত্রই এল ঈশিকার ঝুলিতে। অভিনয় করার জন্য নির্মাতাদের কাছে যতটা পারিশ্রমিক আবদার করেছিলেন, তাঁরাও সায় দিয়ে দেন। হিমেশ রেশমিয়ার ছবিতে গান গাওয়ার প্রস্তাব আশায় রাণু মণ্ডলের ভাগ্যে যেমন শিঁকে ছিড়েছিল, ঈশিকার ক্ষেত্রেও তাই। যাঁর বায়োপিকে অভিনয় করছেন, তাঁর সঙ্গেই যেন কোথাও গিয়ে মিলে গেল অভিনত্রীর রিয়েল লাইফ। ঈশিকার জন্য নিঃসন্দেহে বড় ব্রেক।

রাণাঘাট স্টেশনে বসে একমনে গাইতেন। কণ্ঠে যেন স্বয়ং দেবী সরস্বতীর বাস। পাত্তা না দিলেও পথফিরতি কত লোকই না সেই গান শুনে মুগ্ধ হতেন। কিন্তু ধুলোমাখা সেই আধবুড়ি মহিলার ভাগ্যের চাকা ঘুরেছিল একটা ভাইরাল ভিডিওতেই। রাতারাতি নেটদুনিয়ার সেনশেসনে পরিণত হয়েছিলেন রাণাঘাটের রাণু। আট থেকে আশি একডাকে তাঁকে চেনেন। হিমেশ রেশমিয়া খোদ তাঁর কণ্ঠে মুগ্ধ হয়ে নিজের ছবিতে গান গাইয়েছিলেন রাণু মণ্ডলকে দিয়ে। কিন্তু ওই সময়ের ফাঁপড়ে পড়ে আবারও অতীতের মুখোমুখি রাণু। গ্ল্যামার দুনিয়া থেকে তিনি এখন অনেকটাই দূরে। রাণাঘাটের সেই লতাকণ্ঠী রাণু মণ্ডলের জীবনের চড়াই-উতরাই নিয়েই এবার তৈরি হচ্ছে হিন্দি ছবি। নেপথ্যে পরিচালক হৃষিকেশ মণ্ডল।

আজ্ঞে রাণুর বায়োপিক। ছবির নাম- ‘মিস রাণু মারিয়া’। স্টেশন থেকে তাঁর বলিউড জার্নি তুলে ধরা হবে ছবিতে। আর সেই সিনেমাতেই রাণু মণ্ডলের ভূমিকায় অভিনয় করছেন বঙ্গতনয়া ঈশিকা দে। যিনি কিনা এর আগে অনুরাগ কাশ্যপের সঙ্গেও কাজ করে ফেলেছেন। ‘সেক্রেড গেমস’-এ তাঁকে দেখা গিয়েছে নওয়াজ উদ্দিনের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে। সইফ আলি খানের ‘লাল কাপ্তান’-এও ছিলেন ঈশিকা। তবে ‘মিস রাণু মারিয়া’ ঈশিকার জন্য নিঃসন্দেহে বড় ব্রেক।

[আরও পড়ুন: মালাইকার ‘মেটালিক গাউনে’ মজে নেটদুনিয়া, দাম জানলে চোখ কপালে উঠবে আপনারও!]

প্রথমত, হিন্দি ছবিতে প্রথমবার মুখ্য চরিত্রে অভিনয় করছেন। এযাবৎকাল তাঁকে পার্শ্বচরিত্রেই দেখা গিয়েছে। দ্বিতীয়ত, যে রাণু মণ্ডল শোরগোল ফেলে দিয়েছিলেন নেটদুনিয়ায়, সেরকম শেডেড একটা চরিত্রে অভিনয় করা যথেষ্ট চ্যালেঞ্জিং। আর সেই জন্যই বেজায় উচ্ছ্বসিত অভিনেত্রী। ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন কড়া হোমওয়ার্ক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে ঈশিকা দে’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সৌমেন ঘোষের তরফেই প্রথম প্রস্তাব আসে। তখন আমি হাসপাতালে। একটা ছোট্ট অপারেশন হয়েছিল। রাণু মণ্ডলের মতো শেডেড চরিত্র তাই অমত করিনি আর। ইতিমধ্যেই হোমওয়ার্ক শুরু করে দিয়েছি। আমার বান্ধবী মনোবিদের পরামর্শ নিচ্ছি। কারণ, রাণুর চরিত্রে অনেকগুলো স্তর রয়েছে।

সুদীপ্তা চক্রবর্তীর পরিবর্তে রাণুর ভূমিকায় দেখা যাবে ঈশিকাকে, সেই বিষয়ে প্রশ্ন করা হলে অভিনেত্রী জানান, “ডেটের সমস্যার জন্যই সুদীপ্তাদি সরে আসেন। তবে এর আগেও রাজর্ষি দে পরিচালিত ‘পূর্ব পশ্চিম দক্ষিণ উত্তর আসবেই’ ছবিতে সুদীপ্তার পরিবর্তে আমি অভিনয় করেছিলাম।” এবার হিন্দি ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন ঈশিকা দে। তাও আবার রাণু মণ্ডলের বায়োপিকে। এই সিনেমার জন্য দর্শকরা যে অপেক্ষা করছেন তা বলাই বাহুল্য।

শুটিং শুরু হবে নভেম্বরে। রিয়েল লোকেশন রাণাঘাট ছাড়াও মুম্বইয়ের বিভিন্ন লোকশনে শুটিং হবে বলে জানালেন ঈশিকা। উপরি পাওনা? ছবিতে ঈশিকার মেন্টর হিসেবে বিশেষ চরিত্রে দেখা যেতে পারে হিমেশ রেশমিয়াকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Eshika dey starts homework for ranu mondals biopic