scorecardresearch

সিএএ: মুম্বইয়ের প্রতিবাদ সভায় বলিউডের কারা, এক নজরে

CAA: ১৯ ডিসেম্বর সারা দেশ জুড়েই সিএএ বিরোধিতায় পথে নেমেছেন নাগরিকরা। বলিউউ ব্যক্তিত্বরাও মুম্বইয়ের অগাস্ট ক্রান্তি ময়দানের জমায়েতে অংশ নিলেন।

সিএএ: মুম্বইয়ের প্রতিবাদ সভায় বলিউডের কারা, এক নজরে
ফারহান আখতার, হুমা কুরেশি, স্বরা ভাস্কর। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

অনুরাগ কাশ্যপ থেকে জাভেদ জাফরি, নন্দিতা দাস থেকে অনুপ্রিয়া গোয়েঙ্কা– মুম্বইয়ের অগাস্ট ক্রান্তি ময়দানে বৃহস্পতিবার পথে নেমে প্রতিবাদ জানিয়েছে বলিউড। সিটিজেন অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট বা সিএএ-র প্রতিবাদে ১৯ ডিসেম্বর সারা দেশের বিভিন্ন প্রান্তে পথে নেমেছেন নাগরিকরা। অভিনেতা, অভিনেত্রী, গায়ক-গায়িকা থেকে ফ্যাশন ডিজাইনার, পরিচালক– বিনোদন জগতের ব্যক্তিত্বরাও মিছিলে হেঁটেছেন, স্লোগান দিয়েছেন।

মুম্বইয়ের অগাস্ট ক্রান্তি ময়দানের এই প্রতিবাদ-জমায়েতে আসার জন্য সোশাল মিডিয়ায় আহ্বান জানিয়েছিলেন ফারহান আখতার। তার জন্য গ্রেফতার হওয়ার হুমকিও শুনতে হয়েছে তাঁকে। শুধু সোশাল মিডিয়ায় প্রতিবাদ করার দিন শেষ, এবার প্রকাশ্যে পথে নেমে প্রতিবাদ করতে হবে– এমনই ছিল তার বার্তা। ১৯ ডিসেম্বর দুপুর থেকেই অগাস্ট ক্রান্তি ময়দানের দিকে হাজার হাজার মানুষ রওনা হয়েছেন।

আরও পড়ুন: এনআরসি ইস্যুতে আবার ট্রেন্ডিং রূপম ইসলামের ‘সংহতি জানাই’

বিকেল সাড়ে পাঁচটা নাগাদ পৌঁছন ফারহান আখতার। তার কিছুক্ষণ আগে-পরে আসেন অন্যান্য বলিউড ব্যক্তিত্বরা। ১৯ ডিসেম্বরের এই জমায়েতে ছিলেন অনুরাগ কাশ্যপ, কবির খান, মিনি মাথুর, নিখিল আদবানি, নন্দিতা দাস, কঙ্কনা সেনশর্মা, জিম সরাব, সাকিব সালেম, রাজ বব্বর, সঞ্জয় সুরি, অনুপ্রিয়া গোয়েঙ্কা, নীরজ ঘায়ান, অদিতি রাও হায়দারি, স্বরা ভাস্কর, জাভেদ জাফরি, রাকেইশ ওমপ্রকাশ মেহরা ও সুশান্ত সিং।

সশরীরে পৌঁছতে না পারলেও সিএএ-বিরোধী এই জমায়েতকে নৈতিক সমর্থন জানিয়েছেন হৃতিক রোশন, দিয়া মির্জা, শাবানা আজমি। আর প্রস্তুতি নিয়েও শুটিংয়ের প্যাক আপ দেরিতে হওয়ায় পৌঁছতে পারেননি রিচা চাড্ডা। প্রায় তিন-চার ঘণ্টার এই প্রতিবাদ সমাবেশে সিএএ-বিরোধিতা নিয়ে বক্তব্য রাখেন জাভেদ জাফরি, সুশান্ত সিং, রাকেশ ওমপ্রকাশ মেহরা। সুশান্ত সিং তাঁর সিএএ-বিরোধী মতামতের জন্য সাবধান ইন্ডিয়া-র কনট্রাক্ট হারিয়েছেন।

এই প্রসঙ্গে তাঁর বক্তব্যটি ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। সুশান্ত বলেছেন– ”আমি আমার প্রতিভা বিক্রি করি, বিবেক নয়”।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Farhan akhtar swara bhaskar and other bollywood personalities in caa mumbai protest