scorecardresearch

বড় খবর

কলকাতায় দুষ্কৃতিদের হাতে আক্রান্ত পরিচালক দেবলীনা মজুমদার

বিশিষ্ট পরিচালক দেবলীনা মজুমদার ও তাঁর সঙ্গীরা আক্রান্ত হলেন এক দল দুষ্কৃতিদের হাতে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে।

Filmmaker Debalina Majumdar attacked by goons in Kolkata
দেবলীনা মজুমদার। ছবি: ফেসবুক প্রোফাইল থেকে
আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত পরিচালক দেবলীনা মজুমদার রবিবার রাতে আক্রান্ত হলেন এক দল দুষ্কৃতিদের হাতে। দক্ষিণ কলকাতায় একটি সিএএ বিরোধী মিছিলের পরেই ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। ঘটনায় আহত দেবলীনা ও তার সঙ্গীদের স্থানীয় একটি চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক শুশ্রুষার পরে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায়, দক্ষিণ কলকাতার বাঘাযতীন অঞ্চলে সিএএ-বিরোধী একটি শান্তিপূর্ণ মিছিলে অংশ নিয়েছিলেন দেবলীনা মজুমদার। ওই মিছিলটি ছিল ‘ফেমিনিস্ট ইন রেসিস্ট্যান্স’ গ্রুপের। ‘দ্য হিন্দু’-র প্রতিবেদন অনুযায়ী, মিছিলটি শেষ হয়ে যাওয়ার পরে যখন দেবলীনা ও তাঁর সঙ্গীরা স্থানীয় একটি চায়ের দোকানে কিঞ্চিৎ বিশ্রাম নিচ্ছিলেন, তখনই একদল দুষ্কৃতি ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে তাদের আক্রমণ করে।

আরও পড়ুন: সিএএ: শান্তিপূর্ণ প্রতিবাদে গ্রেফতার অভিনেত্রী, ক্রুদ্ধ মীরা নায়ার

দেবলীনা ‘দ্য হিন্দু’-কে জানিয়েছেন, ”মিছিলের শেষে আমরা যখন চা খাচ্ছিলাম তখন ৮ জন লোক আমাদের উপর ঝাঁপিয়ে পড়ে। ওরা জয় শ্রীরাম বলে চিৎকার করতে থাকে আর এলোপাথাড়ি স্টিক দিয়ে মারতে শুরু করে।” এই ঘটনায় আহত হয়েছেন দেবলীনা ও তাঁর সঙ্গীরা।

দেবলীনা একজন বিশিষ্ট পরিচালক। তাঁর তথ্যচিত্র ও ফিচার ফিল্ম অত্যন্ত নামজাদা আন্তর্জাতিক ফিল্মোৎসবে প্রদর্শিত হয়েছে। সম্প্রতিই বার্লিন ফিল্মোৎসবেও প্রদর্শিত হয়েছে দেবলীনার ছবি। বহু জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত হয়েছেন তিনি। দেবলীনা ‘দ্য হি্ন্দু’-কে জানিয়েছেন যে তাঁর ক্যামেরাও ভেঙে দিয়েছে দুষ্কৃতিরা।

ঘটনার পরে স্থানীয় একটি চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক শুশ্রুষার পরে ছেড়ে দেওয়া হয়েছে দেবলীনা ও তাঁর সঙ্গীদের। জানা গিয়েছে, এই ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Filmmaker debalina majumdar attacked by goons in kolkata