বড় খবর

সিএএ: শান্তিপূর্ণ প্রতিবাদে গ্রেফতার অভিনেত্রী, ক্রুদ্ধ মীরা নায়ার

মীরা নায়ারের ‘দ্য সুটেবল বয়’ ছবির অভিনেত্রী সদফ জাহার লখনউতে গ্রেফতার হয়েছেন সিএএ-এর বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ করতে গিয়ে, এমনটাই জানিয়েছেন পরিচালক।

The Suitable Boy actress Sadaf Jahar jailed for CAA protest in Lucknow
বাঁদিকে মীরা নায়ার ও ডানদিকে সদফ জাহার।

সারা দেশ জুড়ে চলছে সিএএ-এর বিরুদ্ধে প্রতিবাদ। বহু জায়গায় শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ করছেন নাগরিকরা এবং অভিনেতা-অভিনেত্রী-শিল্পীরাও প্রতিবাদে সামিল হয়েছেন। লখনউতে তেমনই এক প্রতিবাদ সমাবেশ থেকে গ্রেফতার হলেন অভিনেত্রী সদফ জহর। রবিবার এই সংবাদটি টুইটার মারফত জানিয়েছেন পরিচালক মীরা নায়ার। বিক্রম শেঠের উপন্যাস অবলম্বনে নির্মীয়মাণ ছবি মীরা নায়ার পরিচালিত, ‘দ্য সুটেবল বয়’-তে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সদফ জাহার।

টুইটারে সদফ জাহারের গ্রেফতারির বিষয়টি জানিয়ে মীরা নায়ার লেখেন, ”এই এখন আমাদের দেশের অবস্থা– অত্যন্ত শঙ্কাজনক। ‘দ্য সুটেবল বয়’-অভিনেত্রী সদফ জাহার লখনউতে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করছিলেন। তিনি মার খেয়েছেন, গ্রেফতার হয়েছেন। অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার দাবি জানাতে আপনারা আমার সঙ্গে থাকুন।”

আরও পড়ুন: সিএএ: মুম্বইয়ের প্রতিবাদ সভায় বলিউডের কারা, এক নজরে

শুধু টুইটার নয়, সদফ জাহারের এই গ্রেফতারির বিষয়টি এসেছে ফেসবুকেও। সেখানে একটি ফেসবুক লাইভে গোটা ঘটনাটি দেখা গিয়েছে। প্রথমে একটি লাইভ ভিডিওতে দেখা গিয়েছিল যে যারা পাথর ছুড়ছে, তাদের যেন আটকানো হয়, সেই অনুরোধ করছেন সদফ পুলিশকে। তার পরেই একটি লাইভ ভিডিওতে দেখা যায় সদফকে গ্রেফতার করছেন এক মহিলা পুলিশকর্মী।

হজরতজঙ্গ পুলিশ স্টেশনের ডিপি হিন্দুস্থান টাইমস-কে জানিয়েছেন, ”পরিবর্তন চকের কাছে আমাদের টিম সদফকে গ্রেফতার করে একদল হিংসাত্মক প্রতিবাদীদের সঙ্গে। তাঁকে জেলে পাঠানো হয়েছে। আমাদের কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে যে ১৯ ডিসেম্বরের প্রতিবাদে তাঁর সক্রিয় অংশগ্রহণ ছিল। তিনি আত্মপক্ষ সমর্থনের জন্য আদালতের দ্বারস্থ হতে পারেন।”

অন্যদিকে সদফ জাহারের বোন নাহিদ বর্মা পুলিশের এই বক্তব্যকে খারিজ করেছেন। তিনি হিন্দুস্থান টাইমস-কে জানান, ”ওর সঙ্গে কোনও অস্ত্র ছিল না আর সরকারের বিরুদ্ধে কোনও স্লোগানও দেয়নি। শুধুমাত্র সংবিধানের গুরুত্ব নিয়েই কথা বলেছে।” সদফ জাহার একজন বিশিষ্ট মঞ্চাভিনেত্রী হওয়ার পাশাপাশি উত্তরপ্রদেশের কংগ্রেসের মিডিয়া মুখপাত্র, শিক্ষিকা এবং সোশ্যাল অ্যাক্টিভিস্ট।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: The suitable boy actress sadaf jahar jailed for caa protest in lucknow

Next Story
সমস্ত মহৎ ছবিই অপরাধমূলক: অনুরাগ কাশ্যপAnurag Kashyap says all great cinema is crime genre
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com