পূর্ণ হওয়ার পথে শিবপ্রসাদের পুরনো স্বপ্ন

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে।

By: Kolkata  Published: Mar 17, 2019, 12:24:48 PM

পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় নাকি তাঁর এই ছবি নিয়ে অত্যন্ত আবেগপ্রবণ। তার একটা কারণ সম্ভবত কণ্ঠ ছবির চিত্রনাট্য অনেক দিন আগে লিখে রেখেছিলেন তিনি। অবশেষে মুক্তি পেল উইন্ডোজের নতুন ছবির ফার্স্টলুক। ওয়ার্লড স্পিচ ডে-র দিনে প্রকাশ্যে এল ছবির প্রথম টিজার পোস্টার। এ ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম এবং শিবপ্রসাদ নিজে।

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন। মূলত কর্কট রোগ সম্পর্কে সতর্কীকরণের জন্যই তৈরি এই ছবি।

আরও পড়ুন, ‘বিবাহ অভিযান’ থেকে সরে ভোট অভিযানে মিমি

ছবিতে একজন আর জে শিবপ্রসাদ। এই রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। কণ্ঠে অভিনয় করেছেন জয়া আহসানও। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে। এই চরিত্রে অভিনয়ের জন্য তাঁকে ডাক্তারের পরামর্শও নিতে হয়েছে।

কণ্ঠ ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুপম রায়। অনুপমের হেঁশেলে শিবপ্রসাদের জন্য বরাবরই ভাল রান্না থাকে। এই প্রত্যাশা রাখাই যায় যে এবারেও তার অন্যথা হবে না। গান গাইবেন সাহানা বাজপেয়ীও। ছবিতে এই তিন মহারথী বাদেও দেখা যাবে কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত ও পরাণ বন্দ্যোপাধ্যায়কে। মে মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে ‘কণ্ঠ’।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Konttho: পূর্ণ হওয়ার পথে শিবপ্রসাদের পুরনো স্বপ্ন

Advertisement