scorecardresearch

‘কণ্ঠ’ থেকে প্রথম সুর প্রকাশিত

শিবপ্রসাদ ও পাওলির বৃষ্টি ভেজার কাহিনি। রেডিও জকির অগোছালো জীবনের সঙ্গে নিজেকে বাঁধলেন পর্দায় নায়িকা। তবে এই গান কিন্তু গল্প বলল সমকালের।

shibaprashad
প্রকাশিত 'কন্ঠ'র নতুন গান।

যে দেখার সঙ্গে মনের সংযোগ নেই, সেটা তাকানো। মনের যোগাযোগ হলে তবেই তো সেটা দৃষ্টি। আর এই দৃষ্টির আর্কষণেই এগিয়ে চলেছে ‘কণ্ঠ’-র জোর। এভাবেই চিঠির ছন্দে সুর দিয়ে তৈরি হল ‘কণ্ঠ’ ছবির প্রথম গান। ঊর্মি আর জগন্নাথের প্রেমের যাপন শিবপ্রসাদ-নন্দিতা যেভাবে গানে বাঁধলেন সেটা আবেগঘন। আবেগে জড়িয়ে ভিডিওতে কথা বলতে দেখা যাবে জগন্নাথ ও ঊর্মিমালা বসুকে।

শুধু তাই নয়, সঙ্গে রয়েছে শিবপ্রসাদ ও পাওলির বৃষ্টি-ভেজার কাহিনি। রেডিও জকির অগোছালো জীবনের সঙ্গে নিজেকে বাঁধলেন পর্দায় নায়িকা। তবে এই গান কিন্তু গল্প বলল সমকালের। ১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন।

আরও পড়ুন, পয়লা বৈশাখে ‘ভিঞ্চিদা’ বনাম ‘তারিখ’

মূলত কর্কট রোগ সম্পর্কে সতর্কীকরণের জন্যই তৈরি এই ছবি। কিন্তু এই গানের সঙ্গে একবার পরিচয় হলে প্রেমের জোয়ারে গা ভাসাতে মন চাইতে পারে আপনারও। ছবির গানের থেকে কতকটা আলাদাভাবেই দৃশ্যায়িত প্রথম গান। দীপাংশু আচার্য্যর সুরে গান গেয়েছেন সাহানা বাজপেয়ী।

ছবিতে শিবপ্রসাদ একজন আর জে। এই রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। ‘কণ্ঠ’-এ অভিনয় করেছেন জয়া আহসানও। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে। এই চরিত্রে অভিনয়ের জন্য তাঁকে ডাক্তারের পরামর্শও নিতে হয়েছে। মে মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি। এখন অপেক্ষা দর্শক এই ছবি নিয়ে জোরে ‘কণ্ঠ’ ছাড়ে কিনা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: First song of film kanttho