বড় খবর

শিবপ্রসাদের ছবিতে সপরিবারে বিশ্বনাথ

করোনা মোকাবিলায় বাড়ির বাইরে চিকিৎসকরা। দিন-রাত পরিশ্রম করে চলেছেন মানুষকে সুস্থ করে তোলার লক্ষ্যে। কিন্তু সেই মানুষগুলোর পরিবারের কী অবস্থা!

রূপকথা ছবির পোস্টার।

করোনা মোকাবিলায় ডাক্তার বিশ্বনাথ বসু। ফলে তিনি নিজের বাড়িতেই কোয়ারেন্টাইনে। সে বাড়িতে আসার আগেই তাঁর ঘর স্যানিটাইজ হয়ে যায়। স্ত্রী ও বাচ্চাদের কথা হয় কিন্তু ফোনে। তবে এই পুরোটাই চিত্রনাট্য। শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের গল্প ‘রূপকথা’। এখানে সপরিবারে অভিনয় করলেন বিশ্বনাথ বসু।

সামাজিক দূরত্ব বজায় রেখেই ছোট ছবি তৈরি করছে উইন্ডোজ। করোনা মোকাবিলায় বাড়ির বাইরে চিকিৎসকরা। দিন-রাত পরিশ্রম করে চলেছেন মানুষকে সুস্থ করে তোলার লক্ষ্যে। কিন্তু সেই মানুষগুলোর পরিবারের কী অবস্থা! এই ছবিতে সেই উৎকন্ঠাই তুলে ধরেছেন পরিচালক। ছবিতে অভিনয় করেছেন বিশ্বনাথ, তাঁর স্ত্রী দেবীকা বসু, দুই পুত্র বিশ্বায়ন ও হিমায়ন।

আরও পড়ুুন, টলিপাড়ার দুঃস্থ শিল্পীদের সাহায্যার্থে আর্টিস্ট ফোরাম

করোনাভাইরাসের প্রার্দুভাবে লকডাউন সারা দেশে। এখনও উর্ধ্বমুখী কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। বেড়ে চলেছে মৃত্যু। এই দুঃসময়ে ঘরবন্দি মানুষদের হতাশা গ্রাস করবে এটাই স্বাভাবিক। ভয়ঙ্কর এই পরিস্থিতিতে মানুষের মুখে হাসি ফোটাতে শিবপ্রসাদ-নন্দিতার নয়া প্রয়াস ‘লকডাউন শটস’।

পর পর বেশ কয়েকটি ছবিই তৈরি করবেন প্রযোজনা সংস্থা, তবে তার কাস্ট এবং নাম প্রকাশ্যে আনতে নারাজ নির্মাতারা। অপরাজিতা আঢ্য ও মানালি দে-র ‘হিং’ দিয়েই পথ চলা শুরু হয়েছে ‘উইন্ডোজ শটস’-এর, ‘রূপকথা’ দ্বিতীয় ছবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In shiboprosad mukherjees new film rupkatha first time biswanath on screen with his family

Next Story
ভিকি-রাজকুমারের আন্ধেরির কমপ্লেক্সে করোনা-থাবাSuspected Covid-19 positive case inside Vicky Kaushal Rajkumar Rao's housing complex
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com