scorecardresearch

বড় খবর

মহারাষ্ট্রের গণেশ পুজোয় দক্ষিণের ‘ফিল্মি বাপ্পা’! পুষ্পা, RRR স্টাইলে বিঘ্নহর্তার মূর্তি

রামচরণ, আল্লু অর্জুনের আদলে গণেশ মূর্তি নিয়ে তোলপাড়! দেখুন।

মহারাষ্ট্রের গণেশ পুজোয় দক্ষিণের ‘ফিল্মি বাপ্পা’! পুষ্পা, RRR স্টাইলে বিঘ্নহর্তার মূর্তি
পুষ্পা, RRR স্টাইলে গণেশের মূর্তি

বক্স অফিসে দক্ষিণী সিনেমার কাছে বলিউড এমনিতেও কুপোকাত! হিন্দি সিনেমার প্রযোজকদের ভাঁড়ারে যেখানে টাকা তুলতে হিমশিম খেতে হচ্ছে, সেখানে তামিল, তেলুগু হোক কিংবা কান্নাড় ছবি, হাঁকিয়ে ব্যবসা করছে। এবার মহারাষ্ট্রের গণেশ পুজোতেও (Ganesh Chaturthi 2022) সুপারহিট থিম সেই দক্ষিণী সিনেমা। কোথাও দেখা মিলল পুষ্পা রাজ স্টাইলে গণেশের মূর্তি তো কোথাও বা আবার RRR সিনেমায় রামচরণের আদলে বিঘ্নহর্তা মন্ডপ কাঁপাচ্ছেন।

‘ফিল্মি গণেশের’ মূর্তি ভাইরাল হতেও সময় নেয়নি। অতঃপর নেটদুনিয়াজুড়ে তোলপাড়। সাম্প্রতিক অতীতে গণেশপুজোয় সিনেমার এহেন প্রভাব দেখা গিয়েছে বলে মনে পড়ে না। দেশজুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে গণেশ চতুর্থী। তারমাঝেই মহারাষ্ট্রের পুজোয় ঝড় তুলেছে পুষ্পা রাজ, RRR স্টাইলের বিঘ্নহর্তার মূর্তি।

ভাইরাল এক ছবিতে চোখ পড়েই মনে হতে পারে- গণেশ না আল্লু অর্জুন! পরনে সাদা কুর্তা-পাজামা। কপালে লাল টিকা। চুলের স্টাইলেও চন্দন দস্যু পুষ্পা রাজের ছোঁয়া। সবথেকে নজর কাড়ল পুষ্পা রাজ ওরফে আল্লু অর্জুনের সংলাপ, “ম্যায় ঝুকেগা নহি…” স্টাইলে গণেশের থুতনির নিচে হাত। বিঘ্নহর্তা উপবেষ্টিত চন্দন কাঠের ওপরে। পাশেই ছোট্ট বাহন ইঁদুর।

অন্যদিকে, RRR-এ রাম চরণ অভিনীত আল্লুরি সিতারমনের আদলে তৈরি হয়েছে আরেক গণেশের মূর্তি। সিক্স-প্যাক ওয়ালা শরীরী গড়ন। গায়ে রুদ্রাক্ষের মালা, পৈতে। পিঠে তীর-ধনুক। দাবানল গতিতে ছুটে চলেছেন এক্কেবারে ফিল্মি কায়দায়। পুষ্পা এবং RRR স্টাইলে তৈরি এই বিঘ্নহর্তার মিষ্টি মূর্তি নজর কেড়েছে নেটদুনিয়ার।

[আরও পড়ুন: লিঙ্গবৈষম্যে নারাজ! ‘রূপান্তরকাম’ সুজিকে সিরিয়ালে সুযোগ দিলেন লীনা গঙ্গোপাধ্যায়]

প্রসঙ্গত, ২০২১ সালের শেষের দিকে মুক্তি পেয়েছে আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা: দ্য রাইস’। অন্যদিকে ২০২২ সালের গোড়ার দিকে রিলিজ করেছে এসএস রাজামৌলি পরিচালিত RRR। এই দুই দক্ষিণী সিনেমাই যে বক্সঅফিসে ঝড় তুলে দিয়েছিল, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। আট থেকে আশির মুখে মুখে ফিরেছে পুষ্পা, RRR সিনেমার গান, সংলাপ ইত্যাদি। দেশে তো বটেই, এমনকী বিদেশের প্রেক্ষাগৃহ তথা দর্শকদের মন মাতিয়েছে এই দুই দক্ষিণী সিনেমা। সুপারহিট পুষ্পা, RRR-এর রেশ যে এখনও মানুষের মন থেকে কাটেনি, তার প্রমাণ গণেশ চতুর্থীতে দুই ছবির মূল চরিত্রের আদলে তৈরি মূর্তি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ganesha chaturthi 2022 allu arjuns pushpa avatar ram charans rrr look inspire idol makers