মহাশ্বেতা দেবীর লড়াইয়ের গল্প, বড়পর্দায় ‘মহানন্দা’

তবে এই ছবি কোনওভাবেই মহাশ্বেতা দেবীর বায়োপিক নয়। মহাশ্বেতাকে মহানন্দার মতো বহমান করার চেষ্টা করবেন অরিন্দম শীল।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: March 14, 2020, 10:47:47 AM

‘মহানন্দা’, এই ছবির ঘোষণা আগে বেশ নার্ভাস ছিলেন পরিচালক অরিন্দম শীল। কারণটা মহাশ্বেতা দেবী। আদিবাসীদের নিয়ে লেখিকার জীবন সংগ্রামের কাহিনি বড়পর্দায় তুলে ধরতে চান পরিচালক। তবে এই ছবি কোনওভাবেই মহাশ্বেতা দেবীর বায়োপিক নয়। মহাশ্বেতাকে মহানন্দার মতো বহমান করার চেষ্টা করবেন অরিন্দম শীল।

এদিন সাংবাদিক সম্মেলনে অরিন্দম শীল বলেন, ”মহাশ্বেতা দেবী এমন একজন মানুষ যাঁকে বাঙালি স্বীকৃতি দিতে ভুলে গেছে। তিনি একটি আন্দোলনের নাম। একজন সাধারণ মানুষ যিনি জীবনে এত স্ট্রাগল করেছেন। প্রতিনিয়ত নিজের মতো বাঁচার চেষ্টায় একের পর এক বাড়ি বদল করেছে। তিনি তো উদাহরণ।”

mahananda ছবির ঘোষণায় টিম ‘মহানন্দা’।

আরও পড়ুন, করোনা উদ্বেগ, কবিতা লিখলেন অমিতাভ বচ্চন

ছবিতে মহানন্দার ভূমিকায় দেখা যাবে গার্গী রায়চৌধুরীকে। গার্গী বলেন, ”মহাশ্বেতা দেবীর প্রবাহমান স্বপ্নটা মহানন্দার মধ্যে প্রবাহিত হচ্ছে। ছবিতে এটাই দেখাতে চাইছি। পিছিয়ে পড়া মানুষের জন্য নিঃস্বার্থ কাজ এভাবে ক’জন করেছেন। লাবণ্যের থেকে দাঢ্য ছিল অনেক বেশি। এই আবেগ নিয়েই তৈরি মহানন্দা।”

ছবিতে ঈশা সাহাকে দেখা যাবে মহালয়ার চরিত্রে। এছাড়াও রয়েছেন গৌরব চক্রবর্তী। ৩৬ থেকে ৫৫ বছর, মহাশ্বেতা দেবীর কাজের সময়টা ধরা হবে ‘মহানন্দা’য়। তবে এখনই ফ্লোরে যাচ্ছে না এই ছবি, আপাতত চিত্রনাট্য তৈরির কাজ চলছে জোরকদমে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Gargee roy chowdhury acts in arindam sils mahananda inspired by the life of mahasweta devi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X