বড় খবর

করোনা রুখতে বিশ্বকে এক হতে হবে: শাহরুখ খান

ওয়ান ওয়ার্ল্ড টুগেদার অ্যাট হোম, বিশ্বা স্বাস্থ্য সংস্থা এবং গ্লোবাল সিটিজেন গোষ্ঠীর মিলিত প্রয়াস। লেডি গাগার উদ্যোগে তৈরি এই অনুষ্ঠান থেকে সংগৃহিত হয়েছে ১২৭.৯ মিলিয়ন ডলার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ অনুষ্ঠানে প্রত্যেকে একমঞ্চে।

বলিউড অভিনেতা শাহরুখ খান এবং প্রিয়াঙ্কা চোপড়া-র মতো জনপ্রিয় তারকারা যোগ দিয়েছিলেন লেডি গাগার সঙ্গে, ডিজিটাল প্ল্যাটফর্মের অনুষ্ঠান ওয়ান ওয়ার্ল্ড টুগেদার অ্যাট হোমে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং গ্লোবাল সিটিজেন গোষ্ঠীর মিলিত প্রয়াস, সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করা মানুষদের প্রতি শ্রদ্ধা ও সমর্থেনর প্রকাশ।

শাহরুখ খান বলেন, ”বিশ্বকে একসঙ্গে লড়াই করতে হবে করোনার বিরুদ্ধে। ভিডিয়োতে কিং খান বলেছেন, ভারত তার ইতিহাসের একটি বড় চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। একশো কোটির জনসংখ্যার দেশে কোভিড ১৯ ছড়িয়েছে, সুতরাং আতঙ্কের কারণ তো আছেই। আর এর প্রভাব পৃথিবীর বাকি অংশে পড়বেই।”

তিনি আরও বলেন, ”এই সংকট মোকাবিলায় এখনই পদক্ষেপ নেওয়ার সময়। এই মুহুর্তে, আমি রোগী, হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার, খাবার এবং প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহের জন্য একটি দলের সঙ্গে কাজ করছি। তবে বিশ্বব্যাপী এই মহামারীকে হারাতে পৃথিবীকে একত্রিত হতে হবে।”

আরও পড়ুন, লকডাউনে অবশ্যই দেখুন ‘ভাইরাস’, ছোঁয়াচে রোগ নিয়ে সত্য ঘটনা অবলম্বনে তৈরি

ভিডিয়োটি শেষ করার আগে বলিউড বাদশা ফ্যানেদের কাছে জানতে চাইলেন, “আপনি কীভাবে বিশ্বের এই সমস্ত যোদ্ধাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন সেটা খোঁজ করুন এবং ডাব্লুএইচও’র তহবিলের যতটা সম্ভব দান করতে বলুন প্রত্যেককে। যাতে তারা কঠোরভাবে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিকে এবং তাদের প্রয়োজন মিটিয়ে যেতে পারেন। ”

ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসডর প্রিয়াঙ্কা চোপড়া বিশ্বজুড়ে শরণার্থী শিবিরগুলির যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হচ্ছেন তা নিয়ে তিনি একটি ভিডিওতে বলেছিলেন, এই জাতীয় সম্প্রদায়গুলিতে “সামাজিক দূরত্ব একমাত্র বিকল্প নয়”। সেখানে বসবাসকারী মানুষদের স্বাস্থ্য, স্যানিটেশন এবং পরিষ্কার জল সরবরাহ করা জরুরী।

 

View this post on Instagram

 

Priyanka today speaking about the virus during the #togetherathome segment.

A post shared by updates of priyanka ♡ (@latestpriyanka) on

আরও পড়ুন, শাশুড়ি-জামাইয়ের ম্যাজিক্যাল মুহুর্ত, ভাইরাল যিশু-অঞ্জনার লকডাউন ভিডিও

স্টিভি ওয়ান্ডার, জেনিফার লোপেজ, ম্যাডোনা, বিলি আইলিশ, পল ম্যাককার্টনি এবং টেলর সুইফট সহ বিশ্বের ৭০ জন তারকা করোনা যুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করতে থাকা কর্মীদের সম্মান জানাতে এই কনসার্টে যোগ দিয়েছিলেন। এখন পর্যন্ত, ইভেন্ট দ্বারা ১২৭.৯ মিলিয়ন ডলার সংগ্রহ করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Global citizen and whos special event one world together shah rukh khan priyanka chopra

Next Story
লকডাউনে অবশ্যই দেখুন ‘ভাইরাস’, ছোঁয়াচে রোগ নিয়ে সত্য ঘটনা অবলম্বনে তৈরিLockdown must watch movie Revathy starrer Virus based on 2018 Nipah virus outbreak in Kerala
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com