Sonu Nigam B’day: ব্লকবাস্টার গানে সোনু নিগমের বলিউড যাত্রা

Happy Birthday Sonu Nigam: এই নামের সঙ্গেই রয়েছে নাইন্টিজ কিডসদের আত্মার বন্ধন। তাদের প্রেম, বিরহ, আনন্দ সব কিছুর বহিঃপ্রকাশের ভাষা ছিল তাঁর গান।

By: Mumbai  Updated: August 5, 2018, 10:17:10 PM

Sonu Nigam B’day: ৯০-এর দশকে সেরার তালিকায় প্রথম সারির নাম তিনি। শুধু গান নয়, মিমিক্রিতেও তাঁর জুড়ি মেলা ভার। এক কথায় তিনি পুরোদস্তুর এন্টারটেইনার। সোনু নিগম। আর এই নামের সঙ্গেই রয়েছে নাইন্টিজ কিডসদের আত্মার বন্ধন। তাদের প্রেম, বিরহ, আনন্দ সব কিছুর বহিঃপ্রকাশের ভাষা ছিল তাঁর গান। বলিউডে সোনু নিগমের গানই ছিল ছবি সুপারহিটের মন্ত্র। আজ জীবনের ৪৪টা বসন্ত পেরিয়ে তিনি উন্নতির শিখরে তো বটেই তার সঙ্গে রয়েছেন শ্রোতাদের মনের মনিকোঠায়। আজ তাঁর ৪৫তম জন্মদিনে রইল তাঁর সেরার ঝুলি থেকে কয়েকটি গান-

Sonu Nigam Birthday Special Songs

অভি মুঝ মে কহি

অগ্নিপথের এই গানে আবারও মেতেছিলেন দর্শককুল। হৃতিক রোশনের গলায় এই গান বেশ অনেকদিন পরে ফিরিয়ে এনেছিল সোনু জ্বর। অজয় অতুলের সঙ্গীত পরিচালনায় গানটি লিখেছেন অমিতাভ ভট্টাচার্য।

কাল হো না হো

করণ জোহর মানেই ছবির হিট ফর্মুলা তাঁর জানা। তারওপর গান গেয়েছেন সোনু নিগম। শঙ্কর এহসান ও লয়ের কম্পোজিশনে ছবির টাইটেল ট্র্যাকই বুঝিয়ে দিয়েছিল এখনও সোনুই মেলোডি কিং।

সুরজ হুয়া মধ্যম

কাজল-শাহরুখ জুটির রোম্যান্সকে অন্য মাত্রা দিয়েছিল সোনু নিগমের গলায় এই রোম্যান্টিক নাম্বার। সন্দেশ শান্ডিল্যর সঙ্গীতপরিচালনায় এই গান আজও জনপ্রিয়।

ম্যায় আগর কহু

ওম শান্তি ওম ছবি নায়ক-নায়িকর পূর্নজন্মের গল্প। তায় শাহরুখের পাশে নবাহতা দীপিকা পড়ুকোন। তাকে প্রেম নিবেদন করছেন কিং খান আর বিশাল-শেখরের কম্পোজিশনে প্লে ব্যাকের গলাটা সোনু নিগমের। একরম যুগলবন্দির পর গান হিট না হয়ে যায় কোথায়!

কভি আলভিদা না ক্যাহেনা

প্রেম, পরকীয়া সব মিলিয়ে এমনিই কভি আলভিদা না ক্যাহেনায় বলিউড তাড়কার ছড়াছড়ি। সে যাই হোক ছবির গান জনপ্রিয় হওয়ার দায়িত্ব প্রায় একা কাঁধে তুলে নিয়েছিলেন সোনু নিগম। আবারও শঙ্কর এহসান ও লয়ের মিউজিকের সঙ্গে যোগ্য সঙ্গত দিল সোনু নিগমের গলা।

আরও পড়ুন, জিরো: শাহরুখের বাবার ভূমিকায় তিমাংশু ধুলিয়া

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Happy birthday sonu nigam bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং