সন্তানের গল্প নিয়ে অকপট ‘মা’ কাজল

বাস্তবে মা হিসেবে কেমন তিনি? অতিরিক্ত হস্তক্ষেপ করেন সন্তানের জীবনে? নাকি বন্ধুসুলভ? অকপট উত্তর দিলেন অভিনেত্রী। জানালেন, ভারসাম্য বজায় রাখেন তিনি।

By: Kolkata  Updated: October 11, 2018, 06:52:47 PM

কখনও তিনি সিমরণ, কখনও অঞ্জলি, কখনও আবার সিঙ্গল মাদার ইলা। মেকাপের আড়ম্বর নেই, হলুদ শাড়ি, ব্রোকেডের কালো ব্লাউজ, কানে ঝুমকো। চোখে ঘন কাজল, ছোট্ট লাল টিপেই এ দিন ফ্লোর মাত করলেন কাজল। মঙ্গলবার ‘হেলিকপ্টার ইলা’ ছবির প্রচারে কলকাতায় এলেন ইলা ওরফে কাজল দেবগণ। সঙ্গে ঋদ্ধি সেন এবং টোটা রায় চৌধুরী। উপস্থিত ছিলেন ছবির পরিচালক প্রদীপ সরকারও।

আরও পড়ুন: পেরেন্টিংয়ের নতুন সংজ্ঞা দেবে কাজলের ‘হেলিকপ্টার এলা’

বলার অপেক্ষা রাখে না, ছবি সংক্রান্ত একাধিক প্রশ্নের উত্তর মিলেছে এ দিন। তবে রিল লাইফ ছাপিয়েও উঠে এসেছে কাজলের রিয়েল লাইফের কথা। বাস্তবে মা হিসেবে কেমন তিনি? অতিরিক্ত হস্তক্ষেপ করেন সন্তানের জীবনে? নাকি বন্ধুসুলভ? এ দিন সব কিছুরই অকপট উত্তর দিলেন অভিনেত্রী। জানালেন, ভারসাম্য বজায় রাখেন তিনি। প্রয়োজনে শাসন যেমন করেন, বন্ধুও তেমন। দরকারে স্পেসও দেন সন্তানকে। তবে নিজের মা তনুজার মতন “আদর্শ মা” এখনও হতে পেরেছেন কি না, জানেন না তিনি।

এ ভাবেই ছবির প্রেক্ষাপট এবং সিঙ্গল পেরেন্টিং নিয়ে কথা বলতে গিয়ে এ দিন উঠে আসে কাজলের ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি। তাঁর কথায়, “যে কোনও সম্পর্ক টিকিয়ে রাখতেই ভারসাম্য প্রয়োজন। নিজস্ব স্পেসও জরুরি।” প্রত্যেক মা-ই তাঁর সন্তানদের কাছে নায়িকা। আর সেই জায়গাটা মা-দেরই যত্নে লালন করতে হবে বলেই মনে করেন রিয়েল লাইফ মা কাজল।

ব্যক্তিগত মাতৃত্বের গল্পেও অকপট তিনি। ছবি: শশী ঘোষ

‘হেলিকপ্টার ইলায়’ কী অপেক্ষা করছে দর্শকদের জন্য? এই প্রশ্নে পরিচালক প্রদীপ সরকার জানালেন, কখনও হাসি কখনও কান্না। দুই মিলেই তৈরি ছবি। কাজেই ছবিতে সব রকমই স্বাদ পাবেন দর্শকরা। পরিচালক আরও বলেন, ছবিতে মায়ের চরিত্রে কাজলকে ছাড়া আর কারও কথা মাথাতেই আসে নি তাঁর। পাশাপাশি, ছবিতে কাজের অভিজ্ঞতা ভাগ করে নিলেন ঋদ্ধি, টোটাও। অভিনেত্রী কাজলের পাশাপাশি মানুষ কাজলও মুগ্ধ করেছেন ঋদ্ধিতে। অন্যদিকে, এমন পরিচালক এবং কাজলের সঙ্গে কাজ করে খুশী টোটাও।

পুজোর মরসুমেই প্রদীপ সরকারের পরিচালনায় আগামি ১২ অক্টোবর মুক্তি পাচ্ছে অজয় দেবগণ প্রযোজিত ও কাজল, ঋদ্ধি অভিনীত ‘হেলিকপ্টার ইলা’। ইতিমধ্যেই জানা গিয়েছে, সিঙ্গল মায়ের গল্প বলবে ছবিটি। তবে এ দিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আগ্রহ উস্কে দিতে অভিনেত্রী সাফ জানান, আর কিচ্ছুটি বলবেন না তিনি। গল্প কার? হেলিকপ্টার মা নাকি খোলামেলা বন্ধুসুলভ মা… এসব প্রশ্নের উত্তর মিলবে ১২ অক্টোবরই, প্রেক্ষাগৃহে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Helicopter eela kajol press meet at kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X