বড় খবর


ওয়েব সিরিজ রিভিউ: ‘রহস্য রোমাঞ্চ সিরিজ’-এ রোমাঞ্চ নয়, শুধুই কৌতূহল জাগে

Rahasya Romancha Series review: গল্প ভাল কিন্তু অনুমেয়। রহস্য ও রোমাঞ্চ কিঞ্চিৎ কম পড়িয়াছে। তবু তারকা অভিনেতাদের ভাল অভিনয়ের জন্য দেখে ফেলা যায়।

Web Series Rahasya Romancho Series Review
ছবির পোস্টার হইচই-এর ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

Rahasya Romancha Series review: প্রথমটায় মনে হবে বেশ একবাটি চটপটা সহযোগে সন্ধ্যার বিনোদন জমে উঠতে চলেছে। যত সময় এগোবে ততই দর্শকের মন সরে যাবে সুখাদ্যের দিকে। হইচই-এ সদ্য এসেছে সৌমন বসু ও অভিরূপ ঘোষ প্রযোজিত ওয়েব সিরিজ, ‘রহস্য রোমাঞ্চ সিরিজ’। যতটা আশা জাগিয়েছিল এই সিরিজের পোস্টার, সেই আশাপূরণ হল না।

আসলে ঠিক ওয়েব সিরিজ নয়, একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র হিসেবেই শুরু হয়েছিল ‘রহস্য রোমাঞ্চ সিরিজ’-এর কাজ। স্বাধীন দুই চলচ্চিত্র প্রযোজক-পরিচালকের উদ্যোগে তৈরি হতে চলেছিল একটি থ্রিলার যা মুক্তি পেত প্রেক্ষাগৃহে। শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলে প্রযোজকেরা ওটিটি প্ল্যাটফর্মের কাছেই আত্মসমর্পণ করেন। বাজেট প্রথম থেকেই ছিল নামমাত্র। যেমনটা হয় যে কোনও স্বাধীন চলচ্চিত্র উদ্যোগে। একটু কম-সম করেই সারতে হয়েছে শুটিং।

আরও পড়ুন: Jabariya Jodi movie review: তালকানা, দীর্ঘায়িত এক জগাখিচুড়ি

সিরিজের যুগ্ম প্রযোজক সৌমন বসু ও অভিরূপ ঘোষ এবং সিরিজের চিত্রনাট্য-পরিচালনা অভিরূপ ঘোষের। সৌমন নিজে অভিনয় করেছেন প্রথম গল্পে। মোট ৩টি গল্প পাঁচটি এপিসোডে বিভক্ত। গল্পগুলি যদি এত সহজেই অনুমেয় না হতো তবে সত্যিই রোমাঞ্চকর হয়ে উঠত এই সিরিজ। যে দর্শক নিয়মিত থ্রিলার দেখে অভ্যস্ত, তাঁরা এপিসোডগুলি কিছুটা দেখার পরে আন্দাজ করতে শুরু করবেন শেষে কী ঘটিতে পারে এবং ৮০ শতাংশ ক্ষেত্রে ঠিক তাই ঘটবে।

প্রিয়াঙ্কা সরকার, রুদ্রনীল ঘোষ, কাঞ্চন মল্লিক, বিশ্বনাথ চক্রবর্তী, প্রীতম গঙ্গোপাধ্যায়ের অভিনয়ের জোরে রোমাঞ্চ যেখানে যেখানে কম পড়েছে, সেই অংশগুলি উতরে গিয়েছে বলা যায়। সবচেয়ে দুর্বল প্রথম গল্প ‘ঝন্টু মোটরস’ এবং সবচেয়ে উল্লেখযোগ্য শেষ গল্প ‘ঝড়ের রাত’, যেখানে ড্রামা পরিমিত ও দ্রুত। মুশকিল হল ওয়েবের দর্শক এই জাতীয় থ্রিলার এত দেখেছেন যে নতুন করে খুব বেশি কিছু পাওয়ার নেই।

আরও পড়ুন: ওয়েব সিরিজ রিভিউ: ভালবাসা ও বিপ্লবের নিষিদ্ধ ইশতেহার ‘সুফিয়ানা’

প্রাপ্তি যদি কিছু থেকে থাকে তবে সেটা অভিনয়, বিশেষ করে শেষ গল্প ‘ঝড়ের রাত’-এ। এই গল্পটি একটি এপিসোডেই শেষ। বাকি দুটি গল্পই দুটি করে এপিসোডে ভাঙা হয়েছে। ‘ঝড়ের রাত’-এর চিত্রগ্রহণও বাকি গল্পগুলির থেকে ভাল। প্রিয়াঙ্কা সরকার, বিশ্বনাথ চক্রবর্তী ও প্রীতম গঙ্গোপাধ্যায়ের ট্রায়ো দর্শককে টেনে রাখে। শেষের চমকটিও চমকপ্রদ। এই একটি গল্পই বরং প্রেডিক্টেবল নয় অতটাও।

এই সিরিজকে যেমন দুহাত তুলে সাধুবাদ দেওয়া যায় না আবার পুরোপুরি ফেলে দেওয়ার মতোও নয়। প্রথম দুটি গল্পে দর্শক এক ধরনের মরাল খুঁজে পাবেন। তৃতীয় গল্পেও পাবেন তবে প্রথম গল্পদুটিতে তা অনেক বেশি স্পষ্ট। অসাধারণ কোনও থ্রিলার নয় ‘রহস্য রোমাঞ্চ সিরিজ’। ওই মরাল বা নৈতিকতা দর্শকের মনে কিঞ্চিৎ ছাপ রেখে যায় কারণ তিনটি গল্পই নগরসভ্যতায় নৈতিক অবক্ষয়ের কথা বলে। সেটাও অবশ্য একটু সচেতন দর্শকের জানা।

সব মিলিয়ে এই সিরিজ নিয়ে একটি বাক্য বলা যায়– দেখতে বসে রোমাঞ্চ কম পড়লেও কৌতূহল জাগে।

Web Title: Hoichoi web series priyanka sarkar rudranil ghosh starrer rahasya romancho series review

Next Story
সোহম-অরুণিমার জীবনে কি আসতে চলেছে ‘১৭ সেপ্টেম্বর’?17 september
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com