বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

পশুহত্যার মারাত্মক অভিযোগ, পরিচালক মণিরত্নমের বিরুদ্ধে দায়ের FIR

‘পন্নিয়িন সেলভান’ সিনেমার শুটিং করতে গিয়ে বিপত্তি! প্রতিবাদ PETA-র।

Ponniyin Selvan, Mani Ratnam, FIR against Mani Ratnam, PETA, মণিরত্নম, পেটা, পন্নিয়িন সেলভান, bengali news today
পরিচালক মণিরত্নমের বিরুদ্ধে দায়ের FIR

পশুহত্যার অভিযোগ উঠল পরিচালক মণিরত্নমের (Mani Ratnam) বিরুদ্ধে। ‘পন্নিয়িন সেলভান’ (Ponniyin Selvan) সিনেমার শুটিংয়ে এক ঘোড়ার মৃত্যুকে কেন্দ্র করে আইনি বিপাকে খ্যাতনামা পরিচালক। সেই প্রেক্ষিতেই তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হল PETA-র তরফে।

প্রসঙ্গত, বিগত কয়েক মাস ধরেই শুটিং চলছে মণিরত্নমের বহু প্রতীক্ষিত ছবি ‘পন্নিয়িন সেলভান’-এর। একে পিরিয়ড ড্রামা, উপরন্তু কাস্টিংয়ে ঐশ্বর্য রাই বচ্চন (Aishwariya Rai Bachchan)-সহ ডাকসাইটে দক্ষিণী তারকামুখের ভীড়। আর পরিচালকের আসনে যখন মণিরত্নম স্বয়ং খোদ, তখন ছবির ট্রিটমেন্ট দেখার জন্য দর্শকরা যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন, তা বলাই বাহুল্য। হায়দরাবাদে চলছিল শুটিং। আর সেখানেই ঘটল মারাত্মক বিপত্তি।

[আরও পড়ুন: সিদ্ধার্থের অকালমৃত্যুতে মর্মাহত টলিপাড়ার নায়িকারা, বিশ্বাসই হচ্ছে না শুভশ্রী-নুসরত-রুক্মিণীদের]

যেহেতু পিরিয়ড ওয়ার ড্রামা, তাই সিনেমায় প্রচুর ঘোড়া ব্যবহার করা হয়েছে। আর এক যুদ্ধের দৃশ্য শুট করার সময়েই ঘটল বিপত্তি! মাথায় গুরুতর চোট পেয়ে সেটেই মৃত্যু হয় এক ঘোড়ার। আর সেই খবর প্রকাশ্যে আসতেই মণিরত্নমের বিরুদ্ধে সরব হয় পশুপ্রেমী সংগঠন PETA। শুধু তাই নয়, সংশ্লিষ্ট সংগঠনের তরফে তড়িঘড়ি আবদুল্লাপুরমেত থানায় অভিযোগ দায়ের করা হয় মণিরত্নম এবং ‘পন্নিয়িন সেলভান’ সিনেমার প্রযোজনা সংস্থার বিরুদ্ধে। পাশাপাশি ওই ঘোড়াটির মালিকের বিরুদ্ধেও FIR দায়ের করা হয়েছে, বলে জানা গিয়েছে।

অ্যানিম্যাল ওয়েলফেয়ার বোর্ডের তরফেও পরিচালক মণিরত্নমকে ডেকে পাঠানো হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। সংবিধানের পিসিএ অ্যাক্টের সেকশন ১১ (১৯৬০), সেকশন ৪২৯ (১৮৬০) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। PETA-র তরফে জানানো হয়েছে, “আধুনিক প্রযুক্তির এমন উন্নয়নের পরও শুটিংয়ে ঘোড়া ব্যবহার করার কোনও প্রয়োজন ছিল না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Horse dies during ponniyin selvan shoot fir lodged against mani ratnam

Next Story
৪০-এ ঝরে গেল প্রতিভার মুকুল! সিদ্ধার্থর মৃত্যুতে শোকবিহ্বল টলিউডের টেলিপাড়াSiddharth Shukla, Bengali Television, Star Jalsha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com