scorecardresearch

বড় খবর

মমতার ভূমিকায় রূপা! ‘মুখ্যমন্ত্রীর জুতো চোর’ ছবি নিয়ে শোরগোল! সায় নেই ‘ইম্পা’র

‘মুখ্যমন্ত্রীর জুতো চুরি’? বিরোধীদের চক্রান্ত!

মমতার ভূমিকায় রূপা! ‘মুখ্যমন্ত্রীর জুতো চোর’ ছবি নিয়ে শোরগোল! সায় নেই ‘ইম্পা’র
'মুখ্যমন্ত্রীর জুতো চোর' ছবিতে মমতার ভূমিকায় রূপা

হাত দিয়েছিলেন রানু মণ্ডলের বায়োপিকের কাজে। ভাইরাল ক্যুইনের সিনেমার কাজ চলছে ধীর লয়ে। আর এর মাঝেই আরেক নতুন সিনেমার ঘোষণা করে ফেললেন পরিচালক হৃষিকেশ মণ্ডল। ছবির নাম নিয়েই যত গণ্ডগোল- ‘মুখ্যমন্ত্রীর জুতো চোর’। ইম্পার তরফে সায় মেলিনি! উপরন্তু, হৃষিকেশ আরও বিস্ফোরক। বললেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দিয়েই নাকি এই সিনেমার সঙ্গীত পরিচালনার কাজ করাবেন। আর মাননীয়ার ভূমিকায় রূপা গঙ্গোপাধ্যায়।”

ইন্ডাস্ট্রিতে এত সঙ্গীত পরিচালক থাকতে মমতা বন্দ্যোপাধ্যায় কেন? সেই উত্তরটাও নিজেই দিয়ে দিলেন হৃষিকেশ মণ্ডল। পরিচালকের কথায়, “সদ্য বঙ্গসম্মান পুরস্কারের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, উনি নিজে কোনও মাইনে নেন না। যা করেন নিজের টাকায়। ছবি এঁকে, বই লিখে, গানে সুর দিয়ে রীতিমতো খেটে ইনকাম করেন মাননীয়া। আর সেই প্রেক্ষিতেই মমতা বন্দ্যোপাধ্যায়কে দিয়ে ‘মুখ্যমন্ত্রীর জুতো চোর’ সিনেমার সঙ্গীত পরিচালনা করাতে চাই।”

বঙ্গভূষণ অনুষ্ঠানের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন কথা শুনে নাকি হৃষিকেশ চোখে জল ধরে রাখতে পারেননি। তাঁর প্রতি সততা, শ্রদ্ধা আরও বেড়ে যায় পরিচালকের। তাই নিজের সাধ্যমতো পারিশ্রমিক মমতাকে দিয়ে এই কাজ করাতে চান পরিচালক। রানু মণ্ডলের হিন্দি বায়োপিকের কাজ শেষ করেই ‘মুখ্যমন্ত্রীর জুতো চোর’ ছবির কাজে হাত দেবেন তিনি।

[আরও পড়ুন: সোহম ‘মহানায়ক’, দেব ‘বঙ্গভূষণ’! ‘রাজনীতিতে নেই বলেই জিৎ বাদ?’, চরম কটাক্ষ অনুরাগীদের]

তবে চমক এখানেই শেষ নয়! মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় এই সিনেমায় দেখা যেতে পারে রূপা গঙ্গোপাধ্যায়কে। তৃণমূল দলনেত্রীর চরিত্রে বিজেপিনেত্রী! খবর প্রকাশ্যে আসতে বিনোদুনিয়া তথা রাজনৈতিক মহলে যে শোরগোল হবে, তা বলাই বাহুল্য। তা রূপা কি সায় দিলেন? হৃষিকেশের উত্তর রূপা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে এখনও চূড়ান্ত পর্যায়ে কোনও কথা হয়নি। তবে মমতার ভূমিকায় এই সিনেমায় তিনিই মানানসই।

২০১৮ সালেই ‘মুখ্যমন্ত্রীর জুতো চোর’ সিনেমা তৈরির প্ল্যান করেছিলেন হৃষিকেশ। কিন্তু সেইসময় তাঁর ছবির নাম দেখেই ‘ইম্পা’ (Eastern India Motion Pictures Association) তা পত্রপাঠ বাতিল করে দেয়। এবার সেই প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন পরিচালক। গল্পটাও মজার।

[আরও পড়ুন: ED-র নজরে জ্যাকলিনও! হঠাৎ মুখ ঢেকে কালীঘাটে, জল্পনা তুঙ্গে]

কীরকম? আচমকাই এক সমাবেশ থেকে মুখ্যমন্ত্রীর জুতো চুরি হয়ে যায়। সবাই ভাবেন, এটা বিরোধীদের চক্রান্ত! তা নিয়ে তোলপাড় শুরু হয়ে যায়। তবে আদতে মুখ্যমন্ত্রীর জুতো পায় এক ভিখিরি।সেই কাগজকুড়ানি মমতার জুতো বিক্রি না করে নিজের কাছেই রেখে দেয়। এবং ক্রমশই সে প্রভাবশালী হয়ে ওঠে। এভাবেই ছবির গল্প এগিয়েছে। হৃষিকেশ জানান, ইম্পার তরফে অনুমতি না দিলে প্রয়োজনে বলিউড থেকে ছাড়পত্র জোগাড় করে হিন্দি ভাষায় তৈরি করবেন এই সিনেমা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Hrishikesh mondal wants mamata banerjee as music director for mukhyamontrir juto chor