বড় খবর

‘করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন যাঁরা, তাঁরা রক্তদান করুন’, আবেদন হৃতিক-অজয়ের

সম্প্রতি হৃতিক রোশন ও অজয় দেবগণ টুইটারে একটি বিশেষ আবেদন রেখেছেন। যাঁরা সেরে উঠছেন মারণ অসুখ থেকে, তাঁদের রক্তেই রয়েছে ভাইরাস দমনের চাবিকাঠি। 

Hrithik Roshan Ajay Devgn requests COVID-19 survivors to donate blood
অজয় দেবগণ ও হৃতিক রোশন দুজনেই সোশাল মিডিয়ায় এই আবেদন রেখেছেন।

মারণ অসুখের কোনও ওষুধ নেই, কোনও ভ্যাক্সিন নেই। তাও চিকিৎসকেরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন অগুনতি মানুষকে সারিয়ে তুলতে। কিন্তু সাধারণ মানুষও পারেন আর একজন মানুষের পাশে দাঁড়িয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হতে। সম্প্রতি হৃতিক রোশন ও অজয় দেবগণ সোশাল মিডিয়ায় রক্তদানের আবেদন জানিয়েছেন সেই সব মানুষের কাছে, যাঁরা এই অসুখ থেকে সেরে উঠেছেন।

দুই বলিউড তারকা সম্প্রতি তাঁদের টুইটারে লেখেন, যাঁদের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছিল এবং কোয়ারান্টাইনে থেকে যাঁরা এখন কোভিড-১৯ নেগেটিভ, তাঁদের শরীরেই রয়েছে এই ভাইরাসকে দমন করার চাবিকাঠি। তাঁদের শরীরের স্বাভাবিক প্রতিরোধ ক্ষমতাই এই রোগকে আর বাড়তে দেয়নি।

আরও পড়ুন: দুবাইয়ে আটকে স্ত্রী ও ছেলেমেয়ে! উদ্বেগে দিন কাটছে সঞ্জয় দত্তের

অর্থাৎ করোনা থেকে সুস্থ হয়ে ওঠা এই সব মানুষের রক্ত দিয়েই সারিয়ে তোলা যাবে আরও অনেক অসুস্থ মানুষকে, এমনটাই মনে করছেন তাঁরা। তাই রক্তদানের আবেদন। এই বিশেষ পদ্ধতিতে করোনা রোগীদের চিকিৎসার বিষয়টি নজরে এনেছে মুম্বইয়ের কস্তুরবা হসপিটাল। ওই হসপিটালের চিকিৎসক ও গবেষকরা তাই রক্তদানের এই বিশেষ আবেদনটি জানিয়েছেন যা দেখে নিতে পারেন নীচে–

এই প্রচেষ্টাকে সমর্থন জানিয়েই কস্তুরবা হসপিটালের এই বার্তা সবার কাছে পৌঁছে দিতে চান হৃতিক রোশন ও অজয় দেবগণ। অজয় এই বিষয়ে তাঁর টুইটার হ্যান্ডলে লেখেন, ”আপনি যদি কোভিড-১৯ থেকে সেরে উঠে থাকেন, তবে আপনি একজন করোনা যোদ্ধা। আমাদের এমন অনেক যোদ্ধাদের প্রয়োজন এই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়তে। আপনার রক্তেই রয়েছে সেই বুলেট যা এই ভাইরাসকে খতম করতে পারে। অনুগ্রহ করে আপনার রক্ত দান করুন যাতে অন্যরা, বিশেষ করে যাঁদের অবস্থা এখন গুরুতর, তাঁরা যাতে সেরে উঠতে পারেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hrithik roshan ajay devgn requests covid 19 survivors to donate blood

Next Story
দুবাইয়ে আটকে স্ত্রী ও ছেলেমেয়ে! উদ্বেগে দিন কাটছে সঞ্জয় দত্তেরManyata and kids stuck in Dubai Sanjay Dutt eagerly waits for lockdown to end
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com