বড় খবর

হৃতিক, আলিয়াকে আমন্ত্রণ জানাল অস্কার অ্যাকাডেমি

যাঁরা এই সদস্যপদ গ্রহণ করবেন, তাঁরা ৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ভোট দেওয়ার সুযোগ পাবেন। ২০২১ সালের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে পরবর্তী অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস।

অভিনেতা হৃতিক রোশন এবং আলিয়া ভাট, কাস্টিং ডিরেক্টর নন্দিনী শ্রীকান্ত, কস্টিউম ডিজাইনার নীতা লুল্লা, তথ্যচিত্র পরিচালক নিশীতা জৈন এবং অমিত মধেশ্যা, ভিস্যুয়াল এফেক্টস সুপারভাইজার বিশাল আনন্দ ও সন্দীপ কমল এবং ফিল্ম স্কোর কম্পোজার নৈনিতা দেশাই-সহ ৮১৯ জনকে আমন্ত্রণ জানালো মোশন পিকচারস অ্যাকাডেমি অফ আর্টস অ্যান্ড সায়েন্সস। মঙ্গলবার নতুন আমন্ত্রিতদের নামের তালিকা প্রকাশ করলেন কর্তৃপক্ষ। প্রসঙ্গত, যাঁরা এই সদস্যপদ গ্রহণ করবেন, তাঁরা ৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ভোট দেওয়ার সুযোগ পাবেন। ২০২১ সালের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে পরবর্তী অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস।

এছাড়াও কিছু জনপ্রিয় ব্যক্তিত্বদের কাছে পৌঁছেছে আমন্ত্রন। তাঁদের মধ্যে রয়েছেন লুলু ওয়াং (দ্য ফেয়ারওয়েল), অ্যারি অ্যাস্টর (মি়ডসোমার), অভিনেতা আনা দে আরমাস (নাইভস আউট), ব্রাইন ট্রিরি হেনরি (ইফ ব্যালে স্ট্রিট কুড টক), ফ্লোরেন্স পাগ (লিটল ওম্যান), জেন্ডায়া, জন ডেভিড ওয়াশিংটন-সহ আরও অনেকে।

আরও পড়ুন: সুশান্ত মৃত্যু তদন্ত যত এগিয়েছে, সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য

আমন্ত্রিতদের মধ্যে ৭৫ জন অস্কারের জন্য মনোনীত হয়েছেন এবং প্রায় ১৫ জন অতীতে এই পুরস্কারের অধিকারীও বটে। এমনকি আটজন আমন্ত্রিতকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের একের বেশি শাখার সঙ্গে যুক্ত থাকার অনুরোধও জানানো হয়েছে। যদিও একবার সদস্যপদ নেওয়ার পর তাঁরা তাদের পছন্দসই একটি বিভাগ খুঁজে নিতে পারেন। প্রায় ৪৯ শতাংশ আন্তর্জাতিক আমন্ত্রিত এবং ৬৮ টি দেশ থেকে প্রতিনিধিদের শামিল করেছেন অ্যাকাডেমি কর্তৃপক্ষ।

ভবিষ্যতে অ্যাকাডেমির লক্ষ্য নিজের মান বাড়ানো। ২০১৬ সালের তুলনায় এই বছর প্রায় দ্বিগুণ সদস্যপদ বাড়িয়েছে অস্কার। এর মধ্যে মহিলাদের সংখ্যা ৪৫ শতাংশ এবং অন্যান্য কমিউনিটির মানুষ ৩৫ শতাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hrithik roshan alia bhatt among 819 invited to join film academy

Next Story
দিনের সেরা বলিউড বাছাই: করণের পাশে স্বরা, আমিরের মায়ের কোভিড টেস্ট, দেওয়াল জুড়ে ইরফানbollywood news 30 june
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com