সুশান্ত মৃত্যু তদন্ত যত এগিয়েছে, সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য

১৪ জুন মুম্বইয়ে নিজের বাড়িতে প্রয়াত হন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এখনও পর্যন্ত সুশান্তের মৃত্যুর ঘটনায় জল কীভাবে গড়িয়েছে, এক নজরে রইল তার খতিয়ান।

By: IE Bangla Entertainment Desk
Edited By: Debasmita Das Kolkata  Updated: July 1, 2020, 10:28:43 AM

সুশান্ত সিং রাজপুতের অকাল প্রয়াণের প্রায় দু’সপ্তাহ পেরিয়ে গিয়েছে, কিন্তু তাঁর মৃত্যু নিয়ে জল্পনা কমার কোনও লক্ষণ নেই। এখনও পর্যন্ত সুশান্তের মৃত্যুর ঘটনায় জল কীভাবে গড়িয়েছে, এক নজরে রইল তার খতিয়ান।

কী কী প্রশ্ন ও অভিযোগ উঠেছে-

১. আত্মহত্যা নিয়ে মতপার্থক্য

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন। পুলিশের পক্ষ থেকে এই তথ্য সামনে আসার পর থেকেই তা নিয়ে জলঘোলা শুরু হয়েছে। সুশান্তের কাকা, আরসি সিং সংবাদমাধ্যমকে বলেন, তাঁর মনে হয়, সুশান্তের মৃত্যুর পিছনে কোনও ষড়যন্ত্র রয়েছে।

সোশাল মিডিয়ার আলোচনায় বলা হচ্ছে, যে মানুষ তার হাতে নিজের বডি ওয়েট সামলে নেয়, তার পক্ষে ঝুলে আত্মহত্যা করা সম্ভব নয়।

প্রথমদিকে সংবাদমাধ্যমে বহু রকমের তত্ত্ব শোনা যাচ্ছিল। কোথাও বলা হয়, সুশান্ত ঘটনাটি ঘটাবার জন্য পর্দা ব্যবহার করেছেন, কারও মতে কুর্তা বা বিছানার চাদর। পরে শোনা যায়, পুলিশ নাকি ঘটনাস্থল থেকে বাথরোব বেল্টের দুটি খন্ড উদ্ধার করেছে।

একটি হোয়াটসঅ্যাপ ফরওয়ার্ড থেকে জানা যায়, ঘটনার আগের দিন সুশান্ত নাকি বাড়িতে পার্টি করেন। বলা হয়েছে, সিসিটিভি নাকি কাজ করছিল না। তবে সুইসাইড নোট যে পাওয়া যায়নি, সেটাও একটা খটকার বিষয়।

আরও পড়ুন, সুশান্ত-অঙ্কিতার সম্পর্ক নিয়ে একটা কথাও বলেননি মুম্বইয়ের চিকিৎসক

২. বলিউডে কাজের চাপে জর্জরিত ছিলেন সুশান্ত

সুশান্ত সিং রাজপুতের ফ্যান ও পরিচিতদের অনেকেই ভেতরের ও বাইরের লোকের তত্ত্বে বিশ্বাস করছেন। পেশাগত চাপ ও বুলিইং কি সুশান্তের আত্মহত্যার জন্য দায়ী?

একটি টুইট করে রাজনৈতিক নেতা সঞ্জয় নিরুপম দাবি করেন, সুশান্ত সাতটি ছবির কাজ ছেড়েছিলেন ছয় মাসে। ইন্ডাস্ট্রির এই রূঢ় আচরণই মর্মান্তিক পরিণতির দিকে ঠেলে দিয়েছিল সুশান্তকে।

‘পানি’ ছবির পরিচালক শেখর কাপুরের সঙ্গে যশরাজ ফিল্মস-এর ব্যানারে কাজ করার কথা ছিল সুশান্তের। তিনিও টুইট করে বলেছিলেন, “আমি জানি… তোমার এই যন্ত্রণার জন্য কারা দায়ী… আমি সেই সমস্ত মানুষের কথা জানি যারা তোমাকে টেনে নিচে নামাতে চেয়েছিল… আমার কাঁধে মাথা রেখে কেঁদেছিলে… বিগত ছয় মাস যদি তোমার পাশে থাকতে পারতাম… যদি তুমি পর্যন্ত পৌঁছতে পারতাম। যা হয়েছে সেটা তাদের কর্মফল, তোমার নয়।”

সুশান্তের মৃত্যুর কিছুদিন পরে আইনজীবী সুধীর কুমার ওঝা বিহারের এক আদালতে আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এঁদের মধ্যে আছেন করণ জোহর, সঞ্জয় লীলা বনশালী, সলমন খান, একতা কাপুর ও আদিত্য চোপড়া।

আরও পড়ুন, ‘ভাই যেখানেই থাকিস সবসময় খুশি থাকিস’, সুশান্তকে নিয়ে পোস্ট দিদি শ্বেতার

সুশান্ত সিংয়ের খুড়তুতো ভাই নীরজ কুমার বাবলু বলেন, “মামলার কথা বলতে হলে সেখানে বলিউডের বড় বড় ব্যক্তিত্বরা জড়িয়ে, যাঁরা ইন্ডাস্ট্রিতে সুশান্তের ব্যবহার নিয়ে কথা বলেছেন। সুতরাং, আমাদের মনে হচ্ছে সুশান্তের উপর বলিউডের একটা চাপ তো ছিলই।”

৩. ব্যক্তিগত সম্পর্ক অগোছালো

কিছু জল্পনা আবার উঠে আসছে সুশান্তের ব্যক্তিগত সম্পর্ককে ঘিরে। তাঁর সম্পর্কগুলো নিয়ে নানা বিতর্কও সামনে আসছে। শোনা যাচ্ছে, সুশান্ত সিং রাজপুতের সঙ্গে রিয়া চক্রবর্তীর সম্পর্ক ছিল। রিপোর্টে বলা হচ্ছে, বেশ কিছুদিন যাবত সুশান্তের সঙ্গে অশান্তি চলছিল রিয়ার।

সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী। ফোটো- রিয়ার ইনস্টাগ্রাম

মৃত্যুর আগে সুশান্তের বাড়ি ছেড়েও চলে আসেন রিয়া। রিয়ার সহকর্মী সুহৃতা একটি ফেসবুক পোস্টে বলেন, সুশান্তের মানসিক স্বাস্থ্যের কারণে দুজনের মধ্যে প্রায়ই ঝামেলা হতো। রিয়ার সঙ্গে নাকি বিচ্ছেদও হয়ে গিয়েছিল সুশান্তের।

আরও একটি রিপোর্টে বলা হয়, প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখন্ডের সঙ্গে বিচ্ছেদ নিয়ে আফসোস করতেন সুশান্ত।

৪. সুশান্তের মৃত্যু ও জল্পনা

ইদানীং সোশাল মিডিয়ায় একটি ‘কনস্পিরেসি থিওরি’ ঘুরছে। নেটিজেনরা আত্মহত্যার ঘটনা ও বলিউড ইন্ডাস্ট্রির বেশ কিছু সাম্প্রতিক ঘটনাকে মেলানোর চেষ্টা করেছেন। টিভি অভিনেতা মনমীত গ্রেওয়াল ও প্রেক্ষা মেহতার আত্মহত্যার ঘটনা, সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের আত্মহ্ত্যা, সবই হয় কয়েকদিনের ব্যবধানে। এই ঘটনাগুলির মধ্যে যোগসূত্র খোঁজার চেষ্টা করেছেন অনেকেই।

৫. সুশান্তের সোশাল মিডিয়া অ্যাকাউন্ট নিয়ে নাড়াঘাটা

কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে, সুশান্তের মৃত্যুর পরও তাঁর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট সক্রিয় ছিল। অভিনেত্রী তথা বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় অভিযোগ করেছেন, ইনস্টাগ্রামে সুশান্তের ফলোয়ারের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। সুশান্তের বন্ধু সন্দীপ সিংকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে, কারণ অভিযোগ, তিনি পোস্ট মুছে দিয়েছেন।

আরও পড়ুন, কোণঠাসা করণের পাশেই ‘প্রতিবাদী’ স্বরা ভাস্কর

এখনও পর্যন্ত যা হাতে এসেছে-

১. আত্মহত্যা সন্দেহ করা হলেও এখন সিদ্ধান্তে পৌঁছয়নি পুলিশ।

সুশান্তের ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, মূলত ঝুলে পড়ার কারণেই শ্বাসরোধ হয়ে মৃত্যু। শেষ রিপোর্ট অনুযায়ী, কোনও ধ্বস্তাধস্তির চিহ্ন নেই, নখেও কিছু পাওয়া যায়নি। মুম্বই পুলিশের ডিসিপি অভিষেক ত্রিমুখে বম্বে টাইমসকে বলেছেন, প্রতিটা সম্ভবনাই খতিয়ে দেখা হচ্ছে।

সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, পাঁচ সদস্যের একটি দল পোস্টমর্টেম করেছে, সেখানে পরিষ্কার বলা হয়, ঝুলে থাকার কারণে শ্বাসরোধ হয়ে মৃত্যু। বাকি সমস্ত কিছু বিশ্লেষণের জন্য জমা দেওয়া হয়েছে। ফরেনসিক টিম জরুরি ভিত্তিতে সমস্ত প্রমাণ খতিয়ে দেখছে।

২. পেশাগত দিকটিও উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

এখনও পর্যন্ত ২৭ জনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এঁদের মধ্যে আছেন ‘দিল বেচারা’ ছবির পরিচালক মুকেশ ছাবরা, সেলেব্রিটি ম্যানেজমেন্ট কোম্পানির মালিক তথা সুশান্তের বন্ধু রোহিনি আয়ার, বন্ধু তথা প্রাক্তন ফ্ল্যাটমেট সিদ্ধার্থ পিঠানি, আশিস সিং, পরিচালক-নেটফিক্স অরিজিনাল ও যশরাজ ফিল্মস, দিল বেচারা ছবিতে সুশান্তের সহ-অভিনেতা সঞ্জনা সংঘি ও বন্ধু সন্দীপ সিং।

সুশান্তের সঙ্গে যশরাজের সম্পর্কও খতিয়ে দেখছে পুলিশ। যশরাজের কাস্টিং ডিরেকক্টর সোনু শর্মাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sushant singh rajput death case fact check controversy speculations

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X