scorecardresearch

বড় খবর

বিরল ব্লাড গ্রুপ, ব্লাড ব্যাঙ্কে ঘাটতি কমাতে রক্তদান হৃতিকের, গর্বিত বাবা রাকেশ

হৃতিক রোশনের ব্লাড গ্রুপ জানেন?

বিরল ব্লাড গ্রুপ, ব্লাড ব্যাঙ্কে ঘাটতি কমাতে রক্তদান হৃতিকের, গর্বিত বাবা রাকেশ
হৃতিক রোশন

ব্লাড ব্যাঙ্কে রক্তের ঘাটতির সমস্যা প্রায়ই থাকে। আর রক্তের গ্রুপ বিরল হলে তো কোনও কথাই নেই। রোগীর আত্মীয়-স্বজনদের হন্যে হয়ে খুঁজে বেড়াতে হয়। রক্তের অভাবে অনেকসময়ই চিকিৎসার দেরীর জন্য রোগীর প্রাণহানির আশঙ্কা থাকে। সেই প্রেক্ষিতেই এক অভিনব উদ্যোগ নিলেন হৃতিক রোশন। হাসপাতালে গিয়ে রক্তদান করে এলেন।

সোশ্যাল মিডিয়ায় হৃতিক জানিয়েছেন, তাঁর ব্লাড গ্রুপ বিরল প্রকৃতির। বি নেগেটিভ (B-)। চিকিৎসকরাই অভিনেতাকে জানিয়েছিলেন যে, তাঁর রক্তের গ্রুপ খুব একটা সচরাচর পাওয়া যায় না। তাই সংশ্লিষ্ট ব্লাড গ্রুপের রোগীরা অনেকসময়েই সমস্যা পড়েন। হাসপাতালের ব্লাড ব্যাঙ্কেও B- রক্ত সবসময়ে মজুত থাকে না। তাই রোগীরা যাতে অসুবিধেয় না পড়েন, সেই কথা ভেবেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে গিয়ে রক্ত দান করে এলেন হৃতিক রোশন।

অভিনেতা নিজের সোশ্যাল মিডিয়ায় রক্তদানের ছবি শেয়ার করেছেন। পরনে খাকি রঙের টি শার্ট, কালো জিন্স। হাসপাতালে দুই চিকিৎসকের তত্ত্বাবধানে রক্তদান করছেন অভিনেতা। রক্তদান করার সুযোগ পেয়ে তিনিও ধন্যবাদ জানালেন কোকিলাবেন হাসপাতাল ও সেখানকার তিন চিকিৎসক ডা. রাজেশ সাওয়ান্ত, ডা, রাইস আহমেদ এবং ডা. প্রাডনিয়াকে।

[আরও পড়ুন: পিতৃকালীন ছুটি নিলেন টুইটার CEO পরাগ, প্রশংসায় পঞ্চমুখ অনুষ্কা শর্মা ]

পাশাপাশি অভিনেতা অনুরাগীদেরকেও রক্তদানের জন্য উৎসাহ জুগিয়েছেন। সেই ছবির ক্যাপশনেই হৃতিকের মন্তব্য, “জানেন রক্তদান করা স্বাস্থ্যের পক্ষেও ভাল।” তাঁর থেতে অনুপ্রেরণা পেয়ে অনুরাগীরাও যাতে এহেন অভিনব উদ্যোগ নেন, সেই কথা মাথায় রেখেই নেটদুনিয়ায় ছবি শেয়ার করেছেন তিনি। আর ছেলের এমন মানবিক উদ্যোগে খুশি বাবা রাকেশ রোশন। হৃতিকের পোস্টের কমেন্ট বক্সেই তিনি লেখেন, “তোমার জন্য গর্ববোধ হচ্ছে।”

প্রসঙ্গত, দিন কয়েক আগেই সাবা খানের সঙ্গে হৃতিকের প্রেমের গুঞ্জন শোনা গিয়েছিল। দুই তারকাকে রেস্তরাঁ থেকে হাত ধরে বেরতে দেখেই পাপ্পারাজিরা লেন্সবন্দী করেছিলেন। তবে এই নিয়ে কোনওরকম মন্তব্য করেননি দুজনের কেউই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Hrithik roshan donates his rare type blood