scorecardresearch

বড় খবর

প্রথম দিনেই হৃতিক-টাইগার ভাঙলেন আমিরের ছবির রেকর্ড

War Movie: মেগাবাজেট ছবি ওয়ার নিয়ে দীর্ঘ প্রতীক্ষা ছিল। হৃতিক রোশন-টাইগার শ্রফ অভিনীত এই ছবিটি প্রথম দিনের বক্স অফিস কালেকশনে ছাপিয়ে গেল আমিরের পুরনো ছবিকে।

Hrithik Roshan Tiger Shroff starrer War breaks Thugs of Hindostaan record
'ওয়ার' ছবিতে হৃতিক-টাইগার।

War Box-Office Collection: একটি ছবি যতদিন হলে থাকবে, ততদিন তার বক্স অফিস কালেকশন বাড়তে থাকবে। কিন্তু প্রথম দিনেই বিপুল ব্যবসা করে নিলে খানিকটা নিশ্চিন্ত হতে পারেন প্রযোজকরা। হৃতিক রোশন এবং টাইগার শ্রফের ‘ওয়ার’ নিয়ে দর্শকের একটি উন্মাদনা ছিল। তার উপর ভর করেই মুক্তির প্রথম দিনে বক্স অফিস কালেকশন ছাড়িয়ে গেল ৫৩ কোটি।

২০১৮ সালে প্রথমদিনের কালেকশনের নিরিখে, সবচেয়ে বেশি ব্যবসা করেছিল আমির খানের ‘ঠাগস অফ হিন্দোস্তান’ (৫২.২৫ কোটি) ২০১৯ সালে এখনও পর্যন্ত যতগুলি ছবি মুক্তি পেয়েছে, তার মধ্যে কিন্তু ওয়ার-ই রয়েছে প্রথম স্থানে, প্রথম দিনের ব্যবসার নিরিখে। ‘ওয়ার’ ছবিটি মুক্তি পেয়েছে তিনটি ভাষায়– হিন্দি, তামিল ও তেলুগু, ৪০০০টি স্ক্রিনে। এর মধ্যে হিন্দি ভার্সনটির কালেকশন ৫১.৬০ কোটি। তামিল ও তেলুগু ভার্সনগুলি একত্রে এনেছে ১.৭৫ কোটি। দক্ষিণে ছবিটি প্রথম দিনে মুখ থুবড়ে পড়ার একটি বড় কারণ রয়েছে।

Hrithik Roshan and Tiger Shroff in War
‘ওয়ার’ ছবিতে হৃতিক-টাইগার।

আরও পড়ুন: ‘লক্ষ্মী বম্ব’: শাড়ি পরিহিত হিংস্র অক্ষয়

২ অক্টোবর মুক্তি পেয়েছে চিরঞ্জিবীর ‘সাই রা নরসিংহ রেড্ডি’। স্বাভাবিকভাবেই প্রধানত ওই ছবিটিই দর্শক টেনেছে দক্ষিণে এবং ‘ওয়ার’-এর তামিল ও তেলুগু ভার্সনগুলি খুব একটা সুবিধে করতে পারেনি। তবে ছবি হিসেবেও যে খুব একটা ভাল হয়েছে ‘ওয়ার’ তা নয়। ইন্ডিয়ান এক্সপ্রেসের ক্রিটিক শুভ্রা গুপ্তা এই ছবিটিকে ৫-এ ২ রেটিং দিয়েছেন। যেহেতু ছবিটি নিয়ে অত্যন্ত উন্মাদনা ছিল তাই প্রথম দিনের কালেকশন ভালো হয়েছে।

আরও পড়ুন: আমি ভারতীয়, আমার পদবীর আদতে কোনও ধর্মই নেই: অমিতাভ

তার উপর মুক্তির দিনটি ছিল গান্ধী জয়ন্তী। সারা দেশে ছুটির দিন এবং নবরাত্রির উৎসবের মরশুমে প্রথম ছবি যা পেয়েছেন দর্শক, তা হল ‘ওয়ার’। তার উপর হৃতিক রোশন হিরো এবং ছবিটি বেশ কিছু জায়গায় মুক্তি পেয়েছে ফোরডিএক্স-এ । এই সব কারণেই প্রথম দিনের কালেকশনটি এত ভালো। এখন দেখতে হবে এর পরে ছবিটির ব্যবসা কেমন হয়। ‘ঠাগস অফ হিন্দোস্তান’-এর বক্স অফিস কালেকশনও কিন্তু প্রথম দিনের পরে হুড়মুড় করে কমতে শুরু করে। ২০০ কোটি টাকা বাজেটের এই ছবি শেষ পর্যন্ত কত টাকা ব্যবসা করে সেটাই এখন দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Hrithik roshan tiger shroff starrer war breaks thugs of hindostaan record