বড় খবর

”ভারত কীভাবে তাবলিগি জামাতকে অনুমতি দিল!” অবাক তসলিমা

সোশাল মিডিয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন লেখিকা। এদিন টুইটে তিনি তবলিগি জামাতকে নিষিদ্ধ করার দাবিও তুলেছেন।

তসলিমা নাসরিন। ফোটো- টুইটার

এই মুহুর্তে করোনা ভারত এবং গোটা বিশ্বের কাছে সবথেকে বড় ত্রাস। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের চিত্রটা সামগ্রিকভাবে বদলে যায় দিল্লির নিজামুদ্দিনের ঘটনা সামনে আসার পর। স্বাস্থ্যমন্ত্রকের বিবৃতি অনুযায়ী, “আক্রান্ত ২৯০২ জনের মধ্যে ১০২৩ জন পজিটিভ কোভিড আক্রান্তদের সঙ্গে যোগ রয়েছে তাবলিগি জামাতের।” নিজামুদ্দিনে তাবলিগি জামাতের জমায়েতই যে ভারতে করোনার সংক্রমণ বাড়িয়ে দেওয়ার নেপথ্য কারণ তা নিয়েই এবার সুর চড়িয়েছেন তসলিমা নাসরিন।

সোশাল মিডিয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন লেখিকা। এদিন টুইটে তিনি তবলিগি জামাতকে নিষিদ্ধ করার দাবিও তুলেছেন। বরাবরই ধর্মীয় গোঁড়ামি ও অন্ধত্ব নিয়ে সরব হয়েছে লেখিকা। টুইটে তিনি লেখেন, এটা প্রমাণিত যে মালেশিয়ার যতজন করোনা পজিটিভ হয়েছে তাদের দুই-তৃতীয়াংশ তাবলিগি জামাতের কারণে। আমি অবাক হচ্ছি ভারত এরপরেও কীভাবে তাদের অনুমতি দেয়।

আরও পড়ুন, করোনা পরিস্থিতিতে সাহায্যে হাত বাড়ালেন রাজ-শুভশ্রী

একের পর এক টুইটে সুর চড়ান তসলিমা। তাঁর বক্তব্য, ”তাবলিগি জামাতে দায়িত্বজ্ঞানহীনতার জন্য বহু মানুষ আক্রান্ত হয়েছে এবং মৃত্যু মুখে চলে গিয়েছে। এই সংগঠন মানবতার বিরুদ্ধে, তাই নিষিদ্ধ হওয়া প্রয়োজন।”

প্রসঙ্গত, উদ্বেগ বাড়িয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় তিন হাজারের কাছাকাছি। স্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুশারে, ভারতে কোভিড-১৯ পজেটিভ ২,৯০২ জন। এর মধ্যে ১৮৩ জন সুস্থ হয়ে গিয়েছেন। মৃত ৬৮। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ পজিটিভ সংক্রমের হার সবচেয়ে বেশি। আক্রান্ত হয়েছেন ৪৭৮ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: I wonder why tablighi jamaat was allowed in india questioned taslima nasreen

Next Story
করোনা পরিস্থিতিতে সাহায্যে হাত বাড়ালেন রাজ-শুভশ্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com