scorecardresearch

বড় খবর

‘মানবিক’ ইমন! ভ্যাকসিন নিয়েই প্রত্যন্ত এলাকায় ‘ছুটলেন’ দুর্গতদের সাহায্য করতে

ইমনের স্পিরিটে মুগ্ধ অনুরাগীরা। দেখুন ভিডিও।

iman chakraborty, Cyclone yaas, Sundarban, Tollywood

বিগত কয়েক দিন ধরেই যে জায়গাগুলিতে সাইক্লোন ‘ইয়াস’ (Cyclone Yaas) তাণ্ডব চালিয়েছে, সেই প্রত্যন্ত এলাকাগুলিতে ত্রাণসামগ্রী নিয়ে ছুটে চলেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা। ভ্যাকসিন নিয়েও তাঁর বিরাম নেই। থেমে থাকেনি ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) সাহায্যের হাত। এবার গেলেন সন্দেশখালিতে (Sandeshkhali)।

প্রসঙ্গত, কলকাতার বুকে সাইক্লোন ‘ইয়াস’ তেমন তাণ্ডব চালাতে না পারলেও উপকূলবর্তী অঞ্চলগুলিকে প্রায় লণ্ডভণ্ড করে দিয়ে গিয়েছে। বিশেষ করে মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু অঞ্চলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। কারও বা বাড়ির চাল উড়েছে, নোনা জল ঢুকে ক্ষতি হয়েছে ঘর-বাড়ি, চাষের জমির, কোথাও বা বৈদ্যুতিন পরিষেবা বিচ্ছিন্ন। জলের তোড়ে ভেসে চলেছে বাড়ির জিনিসপত্র। ভিটে-মাটি খুইয়েছেন বহু মানুষ। বাস্তুহারা সেই মানুষগুলোর মাথা গোঁজার ঠাঁই তো দূর অস্ত, একবেলার অন্নসংস্থান করাও দায় হয়ে উঠেছে। এমতাবস্থাতেই সেই দুস্থ মানুষগুলির পাশে থাকতে প্রত্যন্ত অঞ্চলে নিজের টিম নিয়ে পৌঁছে গিয়েছেন ইমন চক্রবর্তী।

দিন কয়েক আগেই তমলুকের রূপনারায়ণ নদীর পার্শ্ববর্তী অঞ্চলে পৌঁছে গিয়েছিলেন গায়িকা। প্রাকৃতিক দুর্যোগে সেই এলাকার মানুষরা কতটা অসহায় হয়ে পড়েছেন, সেই চিত্রই ধরা পড়েছিল ইমনের ক্যামেরায়। দেখা গিয়েছিল ঘূর্ণীঝড়ের দাপটে একটা গোটা বাড়িই উধাও হয়ে গিয়েছে! চোখে না দেখলে বিশ্বাস করা দায় এই মারাত্মক পরিস্থিতি। সেখানে গিয়ে ত্রাণসামগ্রী তো বিলি করেছিলেন-ই। উপরন্তু, উধাও হয়ে যাওয়া বাড়ির কর্তার হাতে তুলে দিয়েছিলেন ২০ হাজার টাকা। বৃহস্পতিবার ইমন পৌঁছে গেলেন সুন্দরবনের সন্দেশখালিতে।

[আরও পড়ুন: আফগানিস্তানে কোরান পাঠ করেছিলেন লোকনাথ বাবা! ‘তিরোধান দিবসে’ অজানা তথ্য দিলেন ভাস্বর]

ইমন সঙ্গীত অ্যাকাডেমি (Iman Sangeet Academy) এবং ইমন প্রোডাকশন হাউসের উদ্যোগে সন্দেশখালির ন্যাজাট, ভোলাখালি, ছেঁড়াখালি-সহ বিস্তীর্ণ এলাকায় ত্রাণ বিলি করা হয় ৷ ত্রাণসামগ্রীতে দেওয়া হয় জলের বোতল, শুকনো খাবার-সহ প্রয়োজনীয় ওষুধপাতিও। সব জায়গাতেই ত্রাণ সংগ্রহের জন্য দুর্গতদের লম্বা লাইন দেখা যায়। সদ্য কোভিড ভ্যাকসিন নিয়েছেন ইমন। তারপর বিশ্রামও নেননি। ওই দুর্গত মানুষগুলির পাশে থাকতে ছুটে গিয়েছেন সুন্দরবনে (Sundarban)। গায়িকার এমন মানবিক উদ্যোগে মুগ্ধ অনুরাগীরা। তবে ত্রাণ বিলির ছবি দিয়ে ও কটাক্ষের মুখে পড়তে হয়েছিল ইমনকে। সেসবে কান না দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন গায়িকা।

[আরও পড়ুন: দুর্ঘটনায় গুরুতর চোট পেলেন ‘মিঠাই’-এর আদিত্য, মাথায় পড়ল ৫টা সেলাই!]

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Iman chakraborty rushes to sandeshkhali to distribute yaas relief