বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘জগৎ সাজে বৃন্দাবন’, ইমন চক্রবর্তীর কণ্ঠে এবার শুনুন কীর্তন

জন্মাষ্টমীর শুভ তিথিতে ইমন-নীলাঞ্জনের বিশেষ উপহার।

Iman Chakraborty, Iman Chakraborty's Kirtan, Bengali music, tollywood, ইমন চক্রবর্তী, কীর্তন, ইমনের কণ্ঠে কীর্তন, bengali news today
ইমন চক্রবর্তীর কণ্ঠে এবার শুনুন কীর্তন

জন্মাষ্টমীতে ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) তরফে বিশেষ চমক। ইমনের কন্ঠে এবার শোনা যাবে নতুন কীর্তন। জন্মাষ্টমীর শুভ তিথিকে মাথায় রেখে আগামী ২৮অগস্ট জেএসই মিউজিক নিবেদন করছে ‘জগৎ সাজে বৃন্দাবন’। উল্লেখ্য, এই প্রথম অরিজিন্যাল কীর্তন গানে ইমনের উপস্থিতি। গান লিখেছেন আকাশ চক্রবর্তী। সুর করেছেন ইমনের স্বামী তথা স্বনামধন্য মিউজিক কম্পোজার নীলাঞ্জন ঘোষ (Nilanjan Ghosh)।

কীর্তনাঙ্গ রবীন্দ্রসঙ্গীতে আগে ইমনকে শোনা গেলও অরিজিন্যাল কীর্তনে এই প্রথমবার। ইমন বললেন, “এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা কীর্তনের বৈশিষ্ট্যগুলোকে ভেবেই তৈরি করা হয়েছে। এর যন্ত্রসংগীত আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ। ছোটোবেলায় অনেক কীর্তন শুনেছি। বাড়ির সামনে দোলের সময় কীর্তন হত। এখনও হয়। আমি নিজেও কীর্তন শিখেছি। আর এই শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি।” কীর্তনের সঙ্গে অসাধারণ একটা মিউজিক ভিডিও করা হয়েছে, বলেও জানালেন গায়িকা। বেশ দরদ দিয়ে এই গানটা বানিয়েছেন জোনাই সিং।

[আরও পড়ুন: পুত্র সন্তানের জন্ম দিলেন নুসরত, কী বলছেন ‘প্রাক্তন’ নিখিল জৈন?]

গানের সুরকার নীলাঞ্জন ঘোষ বললেন, “ছেলেবেলায় তবলা বাজিয়েছি। পরে শ্রীখোলও। কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল। আর আমার বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও হয়। খেয়াল রাখি কোন ধরনের গান খুব একটা হচ্ছে না। বাংলা ছায়াছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে। আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি সবার ভালো লাগবে।”

প্রসঙ্গত, এই গানের ভিডিওতে বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত দাসের আঁকা ছবিও ব্যবহৃত হয়েছে। আগামী ২৮ অগস্ট জেএসই মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে ‘জগৎ সাজে বৃন্দাবন’। সমগ্র পরিকল্পনায় জোনাই সিং।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Iman chakraborty sang kirtan will be release on janmashtami

Next Story
নুসরতের মা হওয়ার খবরে খুশি ধরছে না ‘মাসি’ মিমি-তনুশ্রী-শ্রাবন্তীদের, কী বললেন তারকারা?Nusrat Jahan, Tanushree Chakraborty, Mimi Chakraborty, Nusrat becomes mother, নুসরত জাহান, মিমি চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, tollywood, bengali news today, celeb on Nusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com