বড় খবর

বিদ্যা বালানের নামে কাশ্মীরে ফায়ারিং রেঞ্জ, অভিনেত্রীকে অনন্য সম্মান ভারতীয় সেনার

ভারতীয় সেনার তরফে কাশ্মীরেরর গুলমার্গে এক ফায়ারিং রেঞ্জের নাম দেওয়া হল ‘বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ’।

Vidya Balan Firing Range, Vidya Balan, Indian Army, Bengali News today, Kashmir, বিদ্যা বালান, ভারতীয় সেনা
কাশ্মীরে বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ

বিদ্যা বালান (Vidya Balan), নিঃসন্দেহে বলিউডের অন্যতম সেরা ভার্সেটাইল অভিনেত্রী। ছিপছিপে, চেহারার সুন্দর গড়ন থাকলেই যে সিনেমায় নায়িকা হওয়া যায়, এই কনসেপ্ট ভেঙে একেবারে চুরমার করে দিয়েছেন বিদ্যা। ‘পরিণীতা’, ‘দ্য ডার্টি পিকচার’, ‘তুমহারি সুলু’ থেকে ‘শেরনি’-প্রত্যেকটা সিনেমাতেই বিদ্যা প্রমাণ করে দিয়েছেন যে তিনি জাত অভিনেত্রী। আর হিন্দি সিনেমায় তাঁর এই অবদানের জন্যই ভারতীয় সেনা জওয়ানের (Indian Army) তরফে অনন্য সম্মান পেলেন। কাশ্মীরে (Kashmir) ভারতীয় সেনাদের এক ফায়ারিং রেঞ্জের নামকরণ করা হল বিদ্যা বালানের নামে। এই প্রথম কোনও অভিনেত্রীকে এমন সম্মানে ভূষিত করল ভারতীয় সেনা।

ভারতীয় সেনার তরফে কাশ্মীরেরর গুলমার্গে এক ফায়ারিং রেঞ্জের নাম দেওয়া হল ‘বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ’ (Vidya Balan Firing Range)। প্রসঙ্গত চলতি বছরের গোড়ার দিকেই স্বামী তথা বলিউড প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরকে নিয়ে গুলমার্গের শীতকালীন উৎসবে গিয়েছিলেন অভিনেত্রী। এই গুলমার্গ উইন্টার ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছিল ভারতীয় সেনার তরফে। সেখানেই ভূ-স্বর্গ কাশ্মীরের প্রতি নিজের ভালবাসার কথা জানান বিদ্যার স্বামী সিদ্ধার্থ।

[আরও পড়ুন: সইফ-করিনার ছোট ছেলের নাম ‘জেহ’, শিলমোহর ‘দাদু’ রণধীর কাপুরের, এর অর্থ কী?]

ভারতীয় সিনে ইন্ডাস্ট্রির হয়ে সিদ্ধার্থ রায় কাপুর (Siddharth Roy Kapur) জানিয়েছিলেন যে, ভবিষ্যতে সিনেমার লোকেশন হিসেবে কাশ্মীরকে আরও বেশি করে ব্যবহার করা হবে। তাঁর কথায়, “কাশ্মীর প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে আমাদের বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন নেই। সিনেপর্দায় আরও বেশি করে কীভাবে কাশ্মীরের সৌন্দর্য তুলে ধরা হবে সেই চেষ্টাই করব। পাঁচ কিংবা ষাটের দশক থেকেই লোকেশন হিসেবে কাশ্মীর সিনে ইন্ডাস্ট্রির হট ফেভারিট। তাই সিনেমার প্রয়োজনে বারবার আসব এখানে।” এবার বিদ্যা বালানের নামে কাশ্মীরে ফায়ারিং রেঞ্জের নাম রাখল ভারতীয় সেনা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian army names a firing range in kashmir after vidya balan

Next Story
লাদাখে ‘লাল সিং চাড্ডা’র শ্যুটিংয়ে আমির-নাগা চৈতন্য, একফ্রেমে ‘প্রাক্তন’ কিরণওLaal Singh Chaddha, Naga Chaitanya, Aamir Khan, Kiran Rao, আমির খান, কিরণ রাও, নাগাচৈতন্য, লাল সিং চাড্ডা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com