বড় খবর

সইফ-করিনার ছোট ছেলের নাম ‘জেহ’, শিলমোহর ‘দাদু’ রণধীর কাপুরের, এর অর্থ কী?

তৈমুরের নাম নিয়ে বিতর্ক হয়েছিল। তবে এবার সাবধানে পা ফেললেন বলিউডের তারকা-দম্পতি।

Saif Ali Khan, Kareena Kapoor, Taimur, সইফ, করিনা, Bollywood
দ্বিতীয় সন্তানের নাম 'জেহ' নিয়েও কটাক্ষ সইফ-করিনাকে

জল্পনার অবসান। অবশেষে মাস ছয়েক বাদে দ্বিতীয় সন্তানের নাম ঠিক করে ফেললেন সইফ আলি খান (Saif Ali Khan) এবং করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই দ্বিতীয় পুত্রসন্তানের জন্ম দিয়েছেন অভিনেত্রী। তবে তৈমুরের জনপ্রিয়তা এবং সোশ্যাল মিডিয়ায় তার চর্চা দেখে দ্বিতীয় সন্তানের ছবি আর প্রকাশ্যে আনেননি। এমনকী, তৈমুর নাম রাখা নিয়েও যেভাবে বিতর্কের ঝড় সামলেছিলেন সইফ-করিনা, তা পেজ থ্রি’র পাতা রীতিমতো সরগরম করে রেখেছিল। কিন্তু দ্বিতীয় পুত্রসন্তানের ক্ষেত্রে বেশ মেপেজুকে পা ফেলেছেন নবাব দম্পতি। ছেলের চেহারা তো প্রকাশ্যে আনলেন-ই না, উপরন্তু নাম নিয়েও সংবাদমাধ্যমের কাছে মুখে কুলুপ এঁটেছেন।

বলা ভাল, তৈমুর-পর্ব থেকে শিক্ষা নিয়ে সইফ-করিনা এবার একেবারে গোপনেই দ্বিতীয় সন্তানের সঙ্গে সময় কাটাচ্ছেন। তবে শোনা যাচ্ছে, তারকা-দম্পতি নাকি ইতিমধ্যেই তাঁদের খুদের নাম ঠিক করে ফেলেছেন। তবে এবার কোনও রাজা কিংবা বাদশার নাম নয়, বরং ল্যাটিন শব্দকোষ ধার করে দ্বিতীয় পুত্রের নাম রেখেছেন ‘জেহ’। যে নামের তর্জমা করলে দাঁড়ায়, ‘নীল পালকের পাখি’। তবে এখনও পর্যন্ত সইফ-করিনা নিজেমুখে তা ঘোষণা করেননি। বরং পুরো বিষয়টাই বলিউডের অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: দিলীপ কুমারের শেষকৃত্যে সানগ্লাস পরে কেন? চরম ট্রোলড শাহরুখ খান]

প্রসঙ্গত, মনসুর নামটাও নাকি দ্বিতীয় সন্তানের জন্য ভেবেছিলেন। সইফের পিতা তথা খ্যাতনামা ক্রিকেটার মনসুর আলি খান- নামটি থেকে অনুপ্রাণিত হয়ে এই রাখার কথা ভেবেছিলেন। মাথায় চলছিল আরও কিছু নাম। তবে, শেষমেশ ল্যাটিন শব্দ ‘জেহ’টাই মনে ধরে সইফিনার।

পাশাপাশি নিজের প্রেগনেন্সি পর্ব নিয়েও একটি বই লিখে ফেলেছেন করিনা। অভিনেত্রীর কাছে এই বই তৃতীয় সন্তান-সম।কীভাবে মাতৃত্ব পর্ব চুটিয়ে উপভোগ করা যায়, হবু মা’দের জন্য সেই সিক্রেট-ই শেয়ার করেছেন করিনা এই বইতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kareena kapoor saif ali khan names their second baby jeh confirms randhir kapoor

Next Story
‘Being Human’ নিয়ে বিপত্তি! জালিয়াতির অভিযোগে সলমনকে সমন পুলিশেরSalman Khan, Talk Show, Arbaz Khan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com