scorecardresearch

বড় খবর

‘আমরা বাঙালি হয়ে হিন্দি বলি, তোমরা বাংলা শিখবে না কেন?’, আদিত্যকে ধমক শর্মিলার

ইন্ডিয়ান আইডল-এর মঞ্চে আদিত্য নারায়ণকে বাংলায় পাঠ পড়ালেন ‘পতৌদি বেগম’।

‘আমরা বাঙালি হয়ে হিন্দি বলি, তোমরা বাংলা শিখবে না কেন?’, আদিত্যকে ধমক শর্মিলার
আদিত্য নারায়ণকে বাংলা বলার পাঠ শর্মিলা ঠাকুরের

বাংলা সিরিয়ালে হামেশাই হিন্দি গানের ব্যবহার দেখা যায়। রিয়ালিটি শোয়ের মঞ্চ থেকে ধারাবাহিকে হিন্দি ভাষা কিংবা গানের ব্যবহার দেখে বাংলাপক্ষ এর আগে রীতিমতো গর্জে উঠেছিল। এবার হিন্দি রিয়ালিটি শোয়ের মঞ্চে ঝরঝরে বাংলা ভাষায় কথা বলে আদিত্যকে পাঠ দিলেন শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)। পতৌদি বেগমের ধমক “আমরা বাঙালি হয়ে হিন্দিতে কথা বলি। তোমরা বাংলা শিখবে না কেন?”

শর্মিলার এমন মন্তব্যকে বাহবা জানিয়েছে বাংলার একাংশ। ইতিমধ্যেই ওই রিয়ালিটি শোয়ের ক্লিপিংস ভাইরাল। হিন্দি রিয়ালিটি শোয়ে বিচারকের আসনে বসে সঞ্চালক আদিত্য নারায়ণকে বাংলা ভাষায় কথা বলতে উৎসাহ জোগান বলিউডের প্রবীণ অভিনেত্রী।

প্রসঙ্গত, ‘ইন্ডিয়ান আইডলে’ (Indian Idol) এবার বাঙালিদের ভিড়। সেই শোয়েরই এক প্রতিযোগি সোনাক্ষি, যিনি আদতে কলকাতার মেয়ে, তিনি শর্মিলা ঠাকুরকে বলেন, “তোমাকে আমার খুব ভাল লাগে। এখানে আসার জন্য অসংখ্য ধন্যবাদ। ম্যাম, আমি তোমাকে কাকিমা বলে ডাকতে পারি?” বঙ্গললনার এমন আবদার শুনে পাল্টা শর্মিলা বলেন, একদম, আমাকে কাকিমা, দিদি, দিদিমা.. যা ইচ্ছে বলে ডাকতে পারো।

শর্মিলা ও সোনাক্ষির কথোপকথন শুনে মাঝখান থেকে ফোড়ণ কেটে সঞ্চালক আদিত্য ভুল বাংলায় বলেন, আমাকে বুঝতে পারি না। তৎক্ষণাৎ সেই ভুল শুধরে দেন শর্মিলা। বলেন, আমি বুঝতে পারি না..। এরপরই প্রবীণ নায়িকার প্রশ্ন, “আমরা বাঙালি হয়ে হিন্দিতে কথা বলি। তোমরা বাংলা শিখবে না কেন?” যার জবাবে আদিত্যকে বাংলায় বলতে শোনা যায়, “একটু একটু চেষ্টা করছি। ঠিক থা কেয়া?”

[আরও পড়ুন: ‘বোল্ড সিনে ওয়ার্কশপ করে শুটিং?’, কাস্টিং কাউচ বিতর্কে ভয়ঙ্কর ক্ষুব্ধ বাসবদত্তা]

‘ইন্ডিয়ান আইডল’-এর এই বিশেষ পর্বে বাঙালি প্রতিযোগীদের সঙ্গে এদিন মূলত বাংলাতেই কথা বলতে শোনা গিয়েছে শর্মিলা ঠাকুরকে। যা দেখে মুগ্ধ বাংলার দর্শকরা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Indian idol sharmila tagore speaks in bengali slams aditya narayan