scorecardresearch

বড় খবর

টলিউডের নতুন ‘ফেলুদা’ ইন্দ্রনীল, সন্দীপ রায়ের ফ্রেমে আসছে ‘হত্যাপুরী’

পর্দায় গোয়েন্দা ফেলু মিত্তিরের চরিত্র কতটা ফুটিয়ে তুলতে পারবেন ইন্দ্রনীল সেনগুপ্ত? দেখার অপেক্ষায় অনুরাগীরা।

Indranil Sengupta, Hatyapuri, Sandip Ray, সন্দীপ রায়, হত্যাপুরী, ইন্দ্রনীল সেনগুপ্ত, bengali news today
সন্দীপ রায়ের ছবিতে নতুন ফেলুদা ইন্দ্রনীল সেনগুপ্ত

আবারও বড়পর্দায় ফেলুদা (Feluda)। সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়ের (Sandip Ray) ফ্রেমে। গতবছর ২৫ ডিসেম্বর-ই সেই ঘোষণা সেরেছিলেন পরিচালক। সত্যজিৎ-সৃষ্ট ‘হত্যাপুরী’ (Hatyapuri) গল্প অবলম্বনে ছবি তৈরি করতে চলেছেন তিনি। তবে টলিউডের ‘বাবুদা’র ফ্রেমে ফেলু মিত্তির হিসেবে কাকে দেখা যাবে? তা নিয়েই ছিল বিস্তর কৌতূহল। তখনই শোনা গিয়েছিল যে, এবার সন্দীপ রায় ফেলুদার চরিত্রে নতুন মুখ নেবেন। শেষমেশ নয়া ফেলু-গোয়ান্দার নাম প্রকাশ্যে এল।

সন্দীপের ‘হত্যাপুরী’তে ইন্দ্রনীল সেনগুপ্তকে দেখা যাবে ফেলুদার ভূমিকায়। সৌমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী থেকে আবীর চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, টোটা রায় চৌধুরি অনেককেই এর আগে বাঙালির এই প্রিয় নস্ট্যালজিক গোয়েন্দা চরিত্রে দেখা গিয়েছে। সন্দীপ রায় এর আগে আবিরকে নিয়ে ‘বাদশাহী আংটি’ করেছিলেন। তবে ‘হত্যাপুরী’র জন্য অন্য কাউকে চাইছিলেন তিনি। অনেকেই ভেবেছিলেন, পরিচালকের ফ্রেমে এবার ফেলুদা হিসেবে অনির্বাণ ভট্টাচার্য কিংবা টোটাকে দেখা যেতে পারে। তবে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে শেষমেশ ইন্দ্রনীল সেনগুপ্তকেই বেছে নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: IPL-এ খেলতে চান আমির খান! ব্যাট নিয়ে ছাদেই নেট প্র্যাকটিসে সুপারস্টার, দেখুন]

দু’আঙুলের ফাঁকে চারমিনার। তাতে টান দিয়ে মগজাস্ত্রে শান দিচ্ছেন ফেলুদা। সেই চিরাচরিত স্টাইলে গায়ে জড়ানো সাদা শাল। এমন অবতারে ইন্দ্রনীলকে দেখতে কেমন লাগবে? সেই লুকের অপেক্ষাতেই রয়েছেন সিনেপ্রেমীরা। তবে তোপসে কিংবা জটায়ুর চরিত্রে কাকে দেখা যাবে? তা এখনও জানাননি সন্দীপ রায়। মাসখানেক ধরেই নাকি এই আইকনিক চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন ইন্দ্রনীল।

‘হত্যাপুরী’র প্রযোজনা করছে এসভিএফ। সত্যজিতের গল্পে যেমন রয়েছে, তোপসে আর জটায়ুকে নিয়ে পুরীতে বেড়াতে যাবেন ফেলুদা। হঠাৎ-ই সমুদ্র সৈকতে এক লাশ নজরে পড়ে তাঁদের। আর গোয়েন্দা যেখানে সেখানে রহস্যের গন্ধ যে নাকে আসবেই, তা বলাই বাহুল্য। ছবিতেও থাকছে এই প্লট। সূত্রের খবর, আগামী মে মাসেই ইন্দ্রনীলকে নিয়ে ‘হত্যাপুরী’র শুটিং শুরু করতে চলেছেন সন্দীপ রায়।

সাহিত্যপ্রেমী বাঙালিদের বোধোদয়ের আঁতুরঘর থেকেই গোয়েন্দা, রহস্য-প্রীতি রয়েছে। তাই পর্দায় গোয়েন্দা ফেলুদার মগজাস্ত্রের জড়িপ নিতে দর্শকদের কৌতুহলী মন স্বাভাবিকবশতই উদ্বেগ-উৎকণ্ঠায় থাকে সর্বদা। তাই সন্দীপ রায়ের নয়া ছবি নিয়েও যে অপেক্ষায় থাকবেন সিনেপ্রেমীরা, তা হলফ করে বলাই যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Indranil sengupta will play feluda in hatyapuri