বড় খবর

সুজিত সরকার, বিশাল ভরদ্বাজের সঙ্গে ফের জুটি বাঁধা হল না ইরফানের

ইরফান খান, বুধবার দিকশূন্যপুরে পাড়ি দিয়েছেন অভিনেতা। ক্যানসারের সঙ্গে লড়াইয়ে শেষপর্যন্ত হেরে গেলেন তিনি। শরীরিক অবস্থার অবনতির কারণে সরে এসেছিলেন আমাজনের সিরিজ গোরমিন্ট থেকে।

পিকু পরিচালক সুজিত সরকার এবং অন্য এক পরিচালক বিশাল ভরদ্বাজের পরবর্তী ছবিতে কাজ করার কথা ছিল অভিনেতা ইরফানের। কিন্তু শারীরিক অবস্থার অবনতির কারণে আপাতত স্থগিত ছিল তাঁর পাইপলাইনের বেশকিছু ছবি।

৫৩ বছরের অভিনেতা, বুধবার দিকশূন্যপুরে পাড়ি দিয়েছেন অভিনেতা। ক্যানসারের সঙ্গে লড়াইয়ে শেষপর্যন্ত হেরে গেলেন তিনি। শরীরিক অবস্থার কারণেই সরে এসেছিলেন আমাজনের সিরিজ গোরমিন্ট থেকে।

আরও পড়ুন, সুস্থ আছি, লকডাউনে বাড়িতেই: হাসপাতালের গুজব ওড়ালেন নাসিরউদ্দিন

সুজিত সরকারের সঙ্গে ২০১৫ সালে পিকু করেছিলেন ইরফান। তারপরেও স্বাধীনতা সংগ্রামী উধম সিংয়ের বায়োপিকে পরিচালকের সঙ্গে জুটি বাঁধার কথা ছিল অভিনেতার। কিন্তু শেষপর্যন্ত তা হয়নি, পরে অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে ছবিটি তৈরি করছেন সুজিত। সম্প্রতি, সোশাল মিডিয়ায় ছবির ফার্স্টলুকও শেয়ার করেছেন পরিচালক।

রণি লাহিড়ী, ছবির প্রযোজক বলেছিলেন, প্রথমদিকে তারা ভেবেছিলেন চিকিৎসার পর ইরফান ফিরলে কাজ শুরু করবেন কিন্তু পরে দুপক্ষই সিদ্ধান্ত নেন অন্য অভিনেতা নিয়েই কাজ করা হোক।

আরও পড়ুন, জীবন যুদ্ধ শেষ ঋষির, বন্ধু বিয়োগের সুর অমিতাভের গলায়

রণি পিটিআইকে বলেছিলেন, ”আমরা আলোচনা করেছি যে এখন ইরফানের যা শারীরিক অবস্থা তাতে কোনও জটিল চরিত্রে অভিনয় করাটা তাঁর পক্ষে সম্ভব হবে না এবং ও নিজেই আমাদের এগিয়ে যেতে বলেছে। ওর কাছে ছবিতে নিজের চরিত্রের থেকে গল্প ভীষণ গুরুত্বপূর্ণ এবং তাই আমাদের এগিয়ে যাওয়া উচিৎ ও উধম সিংয়ের জরুরি কাহিনি বলা প্রয়োজন।”

সুজিত সরকারের সর্দার উধম সিং-এর চিত্রনাট্য লিখেছেন রীতেশ শাহ ও শুভেন্দু ভট্টাচার্য। সামনের বছর জানুয়ারীতে মুক্তি পাওয়ার কথা এই ছবির।  ২০১৮ সালে নিউরোএন্ডোক্রাইন টিউমার বাসা বেঁধেছিল ইরফানের শরীরে। দীপিকা পাডুকোনের বিপরীতে বিশাল ভরদ্বাজের ছবি করবেন ঠিক করেছিলেন অভিনেতা। তবে তাঁর শরীরের কথা ভেবে ছবিটা পরে শুরু করার কথা ভেবেছিলেন পরিচালক।

আরও পড়ুন, ‘ইরফান ছিলেন মাটির মানুষ’, স্মৃতির পাতায় ‘ডুব’ দিলেন পার্নো

এই তিনটে ছবি ছাড়াও ইরফান খানের কথা চলছিল অনুরাগ বসুর সঙ্গে, লাইফ ইন অ্যা মেট্রো-র সিক্যুয়েল এবং গুরিন্দর চাড্ডার সঙ্গে অন্য় একটি কথা চলছিল। ২০০৭ সালের জনপ্রিয় ছবির সিক্যুয়েল নিয়ে অভিনেতার সঙ্গে আলোচনা করেছিলেন তাঁর অসুস্থতার আগে, তখনই ছবিটা করতে রাজি হয়েছিলেন ইরফান।

২০০৭ সালের জনপ্রিয় ছবির সিক্যুয়েল নিয়ে অভিনেতার সঙ্গে আলোচনা করেছিলেন তাঁর অসুস্থতার আগে, তখনই ছবিটা করতে রাজি হয়েছিলেন ইরফান।

পিটিআইকে অনুরাগ বলেন, ওর সঙ্গে একটা ছবি শুরু করতাম। মেট্রোর সিক্যুয়েল নিয়েও কথা বলেছিলাম। ইরফানের জন্য অপেক্ষা করছিলাম। মেট্রো শুরু করিনি তাই। চিকিৎসায় যাওয়ার একমাস আগেও ছবিটা নিয়ে আলোচনা করেছিলাম। চরিত্রটা ভীষণ পছন্দ ছিল ওর।

Read 5the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Irrfan khan was to collaborate with shoojit sircar vishal bhardwaj before his death

Next Story
ইরফানের পথেই হাঁটলেন ‘গোল্ডম্যান’ ঋষি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com