শেষ ‘আমি সিরাজের বেগম’, চলছে ৪৫ মিনিটের এপিসোড

Bengali Television: স্টার জলসা-র ধারাবাহিক 'আমি সিরাজের বেগম' শেষ হয়েছে কিন্তু সাড়ে নটার স্লটে 'কলের বউ' আসতে আরও এক সপ্তাহ। তবে ওই স্লটে ঠিক কী দেখানো হবে এই সপ্তাহে?

By: Kolkata  Updated: May 21, 2019, 09:20:56 PM

Bengali Television Ami Sirajer Begum: গত বছর যখন প্রথম ‘আমি সিরাজের বেগম’-এর প্রোমোটি লঞ্চ হয়, তখন থেকেই দর্শকের মধ্যে এই ধারাবাহিক নিয়ে বেশ উদ্দীপনা ছিল। প্রথমত এই ধারাবাহিকের মুখ্য চরিত্রের কাস্টিং এতটাই ভাল ছিল যে প্রোমো থেকেই দর্শক পছন্দ করতে শুরু করেন সিরাজের ভূমিকায় শন বন্দ্যোপাধ্যায় ও লুৎফার ভূমিকায় পল্লবী দে-কে।  টেলিপর্দায় বাংলার ইতিহাসের এই উজ্জ্বল অধ্যায়ের উপস্থাপনা শেষ হয়েছে ১৭ মে। অথচ এখনও সাড়ে নটার স্লটে আসেনি নতুন ধারাবাহিক ‘কলের বউ’। তাই আধঘণ্টা সময়টি পূরণ করতে ‘ফাগুন বউ’ ও ‘বিজয়িনী’– দুটি ধারাবাহিকই ৪৫ মিনিটের এপিসোড সম্প্রচার হচ্ছে।

ফাগুন বউ সম্প্রচার হচ্ছে ৮.৩০ থেকে ৯.১৫ পর্যন্ত আর বিজয়িনী সম্প্রচার হচ্ছে ৯.১৫ থেকে ১০টা পর্যন্ত এবং এমনটাই চলবে আগামী ২৪ মে শুক্রবার পর্যন্ত। এর পরে ২৭ মে থেকে সাড়ে নটায় শুরু হবে ‘কলের বউ’।

Oindrila Sen in Phagun Bou ‘ফাগুন বউ’-তে ঐন্দ্রিলা সেন। ছবি সৌজন্য: স্টার জলসা

শ্রীপারাবত রচিত ‘আমি সিরাজের বেগম’ উপন্যাস অবলম্বনে এর আগে যে বাংলা ছবিটি তৈরি হয়েছিল, তা বাদে সেভাবে সিরাজ-উদ-দৌল্লার জীবন নিয়ে খুব বেশি কাজ হয়নি বাংলার ছোটপর্দা বা বড়পর্দায়। তাই টেলিপর্দায় এই ধারাবাহিকটি নিয়ে উৎসাহ প্রবল ছিল দর্শকের। স্টার জলসা-র অন্য়ান্য ধারাবাহিকের মতোই অন্তত এক বছর চলবে ধারাবাহিকটি এমনটাই শোনা গিয়েছিল। কিন্তু দুর্ভাগ্যবশত এই ইউনিটকে অনেক সমস্য়ার সম্মুখীন হতে হয়েছে সম্প্রচার শুরু হওয়ার মাস কয়েক পর থেকেই।

আরও পড়ুন: চল্লিশ পেরিয়ে কেমন আছেন ‘তেরে নাম’-নায়িকা?

ধারাবাহিকের প্রযোজনার দায়িত্ব ছিল দাগ সি মিডিয়ার হাতে। ওই সংস্থার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে পেমেন্ট বকেয়া রাখার অভিযোগ ওঠায়, শেষ পর্যন্ত চ্য়ানেলের হস্তক্ষেপে দায়িত্ব তুলে দেওয়া হয় শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর হাতে। টেলিপাড়ার অনেকেই নিশ্চিন্ত হয়েছিলেন এই ভেবে যে তাহলে বোধহয় হঠাৎ করে বন্ধ হয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। কিন্তু ১৭ মে শেষ এপিসোডটি সম্প্রচারিত হয়েছে।

Anjana Basu and Swastika Dutta in Bijoyini অঞ্জনা বসু ও স্বস্তিকা দত্ত ‘বিজয়িনী’ ধারাবাহিকে।

আরও পড়ুন: গণতন্ত্র রক্ষার লড়াই জারি রাখতে সরব সোলাঙ্কি

সিরাজের মৃত্যুর পরে লুৎফা অত্যন্ত নির্জন জীবনযাপন করতেন। তাঁর মনের মধ্য়ে সিরাজ ছাড়া আর অন্য কোনও পুরুষ কখনও স্থান পায়নি। আমৃত্য়ু তিনি সিরাজের কবরে ফুল চড়িয়ে গিয়েছেন এবং বাংলার শেষ স্বাধীন নবাবকে শুধু তাঁর বীরত্বের জন্য নয়, অমর করে রেখে গিয়েছেন লুৎফা তাঁর প্রেমের কাহিনি দিয়ে। শেষ এপিসোডটি দেখতে দেখতে বহু দর্শকই আবেগপ্রবণ হয়েছেন।

তবে ৪৫ মিনিটের এপিসোডটি বেশ অভিনব ব্যাপার। সাধারণত ধারাবাহিকের স্লট আধঘণ্টারই হয়ে থাকে। আর মহাএপিসোডের ক্ষেত্র একঘণ্টা। কিন্তু ৪৫ মিনিট একটি ব্যতিক্রম। আগে শোনা গিয়েছিল ২০ মে থেকে আসবে কলের বউ কিন্তু পরে দেখা

বলিউড, টেলিপাড়া ও টলিপাড়ার আরও খবর পড়তে ক্লিক করুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Its time to bid adieu to ami sirajer begum

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং