scorecardresearch

বড় খবর

বাঙালির বিকেলে ফিরছে ‘গানের ওপারে’

মিমি চক্রবর্তী ও অর্জুন চক্রবর্তীর যুগলবন্দী মাতিয়ে রেখেছিল বাঙালির ড্রয়িং রুম। কারণটা ছিল জনপ্রিয় ধারাবাহিক ‘গানের ওপারে’। আবারও ফিরছে সেই সোশাল ড্রামা।

বাঙালির বিকেলে ফিরছে ‘গানের ওপারে’
পুনঃসম্প্রচারিত হতে চলেছে গানের ওপারে।

প্রথমবার বাংলার দর্শক ভিন্ন স্বাদের ধারাবাহিকের সঙ্গে পরিচিত হয়েছিল। মিমি চক্রবর্তী ও অর্জুন চক্রবর্তীর যুগলবন্দী মাতিয়ে রেখেছিল বাঙালির ড্রয়িং রুম। কারণটা ছিল জনপ্রিয় ধারাবাহিক ‘গানের ওপারে’। আবারও ফিরছে সেই সোশাল ড্রামা। ৬ এপ্রিল থেকে স্টার জলসার পুনঃসম্প্রচারিত হতে চলেছে ‘গানের ওপারে’।

ঋতুপর্ণ ঘোষ ও প্রসেজনিৎ চট্টোপাধ্যায়ের হাত ধরে বাঙালি পেয়েছিল পুপে ও গোরাকে। রবীন্দ্রনাথ ঠাকুরকে ভীষণ গোঁড়াভাবেই মেনে চলে পুপের পরিবার। অন্যদিকে গোরা অত্যন্ত উদাসীন, প্রতিভাসম্পন্ন ছেলে। রবীন্দ্রসঙ্গীত নিয়ে নানারকম পরীক্ষা নিরীক্ষা করতে থাকে। পরবর্তিতে পুপে-গোরার সম্পর্ক ও রবীন্দ্র ভাবধারা নিয়েই এগোয় এই ধারাবিকে প্লট।

রবীন্দ্রনাথের আধুনিকতা আর তাঁর সাংস্কৃতিকভাবনার চিত্ররূপ দেখেছিল আধুনিক বাঙালি। পিতৃতান্ত্রিক সমাজের প্রতিচ্ছবিও ধরা পড়েছে এই ধারাবাহিকে। প্রায় ৫০ এর উপর রবীন্দ্রসঙ্গীতের ব্যবহার রয়েছে এই শোয়ে।

আরও পড়ুন, ফিরছে ঋতাভরী-রাজদীপের ‘ওগো বধূ সুন্দরী’, জানালেন রাজদীপ

সব্যসাচী চক্রবর্তী এবং দীপঙ্কর দে-র মতো স্টলওয়ার্টরা অভিনয় করেছিলেন এই ধারাবাহিকে। মিমির পাশাপাশি গৌরব ও অর্জুনেরও ডেবিউ হয়েছিল গানের ওপারের মাধ্যমেই। অভিনেতা হিসাবে যদিও মিমির এটা দ্বিতীয় প্রজেক্ট। তবে মানুষের কাছে পরিচিত হয় গানের ওপারের পুপে হিসাবেই।

২১ দিনের লকডাউনে অনেক জনপ্রিয় ধারাবাহিক রি-টেলিকাস্ট হচ্ছে বিভিন্ন চ্যানেলে। গানের ওপারে তার নয়া সংযোজন। সোম থেকে রবি প্রতিদিন বিকেল ৫ টায় দেখা যাবে এই ধারাবাহিক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jalsha classics gaaner opare re telecast mimi chakraborty arjun chakraborty