scorecardresearch

বড় খবর

ভেন্টিলেশনেই নিভল প্রদীপ, না ফেরার দেশে ‘জনঅরণ্য’র সোমনাথ

দুঃসংবাদ! প্রয়াত প্রদীপ মুখোপাধ্যায়।

ভেন্টিলেশনেই নিভল প্রদীপ, না ফেরার দেশে ‘জনঅরণ্য’র সোমনাথ
প্রয়াত প্রদীপ মুখোপাধ্যায়।

ফের দুঃসংবাদ বাংলা বিনোদন ইন্ডাস্ট্রিতে। নিঃশব্দেই চলে গেলেন সত্যজিৎ রায়ের ‘জনঅরণ্য’ অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায় (Pradip Mukherjee)। ভর্তি ছিলেন হাসপাতালে। সোমবার সকাল ৮টা নাগাদ ভেন্টিলেশনে-ই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়াণ অভিনেতা। প্রদীপ মুখোপাধ্যায়ের প্রয়াণের খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া বিনোদন মহলে।

রক্তে বিষক্রিয়ার মতো রোগে আক্রান্ত হন প্রদীপবাবু। বিগত কয়েক দিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। রবিবারই ভেন্টিলেশনে দেওয়া হয় অভিনেতাকে। রক্তে বিষক্রিয়ার পরিমাণ বেড়ে যায়। পাশাপাশি ফুসফুসেও সংক্রমণ ছড়ায়। উপরন্তু নিউমোনিয়ায়ও ধরা পড়েছিল প্রদীপ মুখোপাধ্যায়ের।

[আরও পড়ুন: ‘কপিল শর্মা ভয়ঙ্কর গায়ক’! শঙ্কর মহাদেবন-হরিহরণের কথায় অবাক কমেডিয়ান]

সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘জনঅরণ্য’তে অভিনয় করেছেন প্রদীপ মুখোপাধ্যায়। বুদ্ধদেব দাশগুপ্তর সঙ্গে ‘দূরত্ব’, এমনকী ঋতুপর্ণ ঘোষ পরিচালিত একাধিক ছবিতেও অভিনয় করেছেন তিনি। তাঁর ফিল্মি কেরিয়ারে সমৃদ্ধ সিনেমার সংখ্যাও নেহাত কম নয়। তবুও কালের নিয়মে বর্তমানে লাইমলাইট থেকে অনেক দূরে ছিলেন প্রদীপ মুখোপাধ্যায়। শেষবার তাঁকে দেখা গিয়েছিল দেবালয় ভট্টাচার্যের ড্রাকুলা স্যর সিনেমাতে।

প্রসঙ্গত, ১৯৭৪ সালে সত্যজিৎ রায়ের সঙ্গে আলাপ হয়। এরপরই মাণিকবাবুর পরিচালনায় জনঅরণ্যতে অভিনয় করার প্রস্তাব আসে। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি। বুদ্ধদেব দাশগুপ্ত, অপর্ণা সেন, ঋতুপর্ণ ঘোষ থেকে শুরু করে রাজ চক্রবর্তীর ছবিতেও অভিনয় করেছেন। ‘অশ্লীলতার দায়ে’, ‘সতী’, ‘পুরুষত্তোম’, ‘হিরের আংটি’, ‘বাক্স রহস্য’, ‘কালরাত্রি’, ‘দহন’, ‘উৎসব’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’-এর মতো বহু ভাল সিনেমা উপহার দিয়েছেন তিনি দর্শকদের। অভিনয়ের পাশাপাশি ল’ প্র্যাকটিস করতেন। সেই অভিনেতাই সোমবার চলে গেলেন চিরঘুমের দেশে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jana aranya actor pradip mukherjee dies