Janhvi Kapoor trolled for commenting on Mathematics: অঙ্ক দেখলেই গায়ে জ্বর! 'বীজগণিত কোন কাজে লাগে?' প্রশ্ন ছুঁড়েই ভয়ঙ্কর ট্রোলড জাহ্নবী | Indian Express Bangla

অঙ্ক দেখলেই গায়ে জ্বর! ‘বীজগণিত কোন কাজে লাগে?’ প্রশ্ন ছুঁড়েই ভয়ঙ্কর ট্রোলড জাহ্নবী

‘পড়াশোনা কি শিকেয়?’, শ্রীদেবী-কন্যাকে জিজ্ঞেস নেটদুনিয়ার।

অঙ্ক দেখলেই গায়ে জ্বর! ‘বীজগণিত কোন কাজে লাগে?’ প্রশ্ন ছুঁড়েই ভয়ঙ্কর ট্রোলড জাহ্নবী
অঙ্ক দেখলেই গায়ে জ্বর! ট্রোডল জাহ্নবী কাপুর

বলিউডে পা রেখেই প্রশংসা কুড়িয়েছেন জাহ্নবী কাপুর (Janhvi Kapoor)। একগুচ্ছ সিনেমা এখন তাঁর হাতে। বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া, আড্ডা-শপিং, পার্টি করলেও পড়াশোনাতে অনীহা ছিল বলিউড অভিনেত্রীর। আর অঙ্কের বিষয়ে তো দশ হাত দূরে থাকতেন! সম্প্রতি জাহ্নবী নিজেই ফাঁস করেছেন সেই গোপন তথ্য।

স্কুলজীবনে পড়ুয়াদের অনেকেরই অপছন্দের বিষয় গণিত। দেখলেই গায়ে জ্বর আসে! বিশেষ করে পাটিগণিত, বীজগণিত নিয়ে নিয়ে মাথাব্যথার অন্ত নেই। অন্যথা হয়নি জাহ্নবী কাপুরের ক্ষেত্রেও। এক সাক্ষাৎকারে নিজেই তাঁর অঙ্ক-ভীতির কথা জানিয়েছেন সেকথা। আর সেই সাক্ষাৎকারের ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হতেই চরম ট্রোলড শ্রীদেবী-কন্যা। কারণ, নায়িকা বলেন, অঙ্ক মানুষের উন্নতি মন্থর করে দেয়। , অন্যদিকে পছন্দের বিষয় ইতিহাস, সাহিত্যের হয়ে গলা ফাটালেন জাহ্নবী কাপুর।

ঠিক কী বলেছিলেন জাহ্নবী? অভিনেত্রীর মন্তব্য, “স্কুলজীবনে আমি শুধু ইতিহাস, সাহিত্য পড়তে ভালবাসতাম। আর এই দুটো বিষয়ে ভাল নম্বরও পেতাম। তবে একটা জিনিস মাথায় জোখে না, আজ পর্যন্ত বীজগণিত তো কোনও কাজে লাগল না আমার। তাহলে স্কুলে এত মাথা ঘামালাম কেন বীজগণিত নিয়ে? তবে ইতিহাস, সাহিত্য মানুষকে আরও সংস্কৃতিবাণ করে তোলে। আর গণিত মানুষের জীবনে উন্নতিকে আরও মন্থর করে দেয়।”

[আরও পড়ুন: ‘মহানায়ক’ সোহম, ‘মহানায়িকা’ নুসরত জাহান, ‘দিদি’কে ধন্যবাদ ২ তারকার]

শেষ লাইনটা হয়তো বলিউড নায়িকা রসিকতা করেই বলেছিলেন যে গণিতচর্চা মানুষের উন্নতিকে ধীর করে দে। কিন্তু সেকথা নেটদুনিয়ার ভাল লাগেনি। আর সেই প্রেক্ষিতেই জাহ্নবীকে ট্রোল করতে পিছপা হননি তাঁরা। ভাইরাল এই ভিডিওকে ঘিরে কটাক্ষ, সমালোচনা তুঙ্গে। অন্যদিকে বিজ্ঞানের ছাত্ররা একেবারে তুলোধনা করে ফেলেছেন জাহ্নবী কাপুরকে। একপক্ষ তো প্রশ্নই ছুঁড়ে ফেললেন, “পড়াশোনা কি শিকেয়?” কারও বা আবার কটাক্ষ করে মন্তব্য, “বেশি কথা বলার দরকার নেই বলিউড তারকাদের রেজাল্ট দেখুন, তাহলেই বুঝে যাবেন অঙ্কে কেন এত অনীহা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Janhvi kapoor trolled for commenting on mathematics

Next Story
বিপদে-আপদে আমজনতার পাশে, ‘ক্যানিং-এর মিনু’ এবার জননেত্রী