scorecardresearch

বড় খবর

‘মহানায়ক’ সোহম, ‘মহানায়িকা’ নুসরত জাহান, ‘দিদি’কে ধন্যবাদ ২ তারকার

মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষভাবে ধন্যবাদ জানালেন নুসরত ও সোহম।

Soham Chakraborty Mahanayak, Nusrat Jahan Mahanayika Award, Soham Nusrat, SSC দুর্নীতি, Mamata Banerjee Soham Nusrat, নুসর জাহান, সোহম চক্রবর্তী, সোহম নুসরত, মমতা বন্দ্যোপাধ্যায়, জুন মালিয়া, বঙ্গভূষণ, বঙ্গবিভূষণ, মহানায়ক সম্মান, মহানায়িকা সম্মান, পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তর, Indian Express Entertainment News, Bengali News today
সোহম চক্রবর্তী, নুসরত জাহানকে মহানায়ক-মহানায়িকা সম্মান মমতা বন্দ্যোপাধ্যায়ের

SSC দুর্নীতি কাণ্ডে ধুন্ধুমার রাজ্য-রাজনীতি। রাজ্যের শাসকদলের সমালোচনায় ভরে উঠেছে বিরোধী শিবিরের সোশ্যাল ওয়াল। পথে নেমে প্রতিবাদ বাম-কংগ্রেস, বিজেপিদের। আর রাজ্যের এহেন উত্তপ্ত পরিস্থিতির মাঝেই পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে বিশেষভাবে সম্মান পেলেন টলিউডের দুই তারকা তথা তৃণমূলের বিধায়ক ও সাংসদ- সোহম চক্রবর্তী ও নুসরত জাহান।

দেব-এর পর এবার সোহম চক্রবর্তীকে ‘মহানায়ক’ সম্মানে ভূষিত করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, নুসরত জাহান পেলেন ‘মহানায়িকা’র সম্মান। যে খবর প্রকাশ্যে আসার পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের লাইভে বিরোধী দলের সমর্থকরা কটাক্ষ শুরু করে দিয়েছেন। তাঁদের কথায়, তৃণমূল ঘনিষ্ঠ ও রাজ্যের শাসক দলের তারকা বিধায়ক-সাংসদ বলেই কি এমন সম্মানে ভূষিত হলেন সোহম-নুসরত?

[আরও পড়ুন: সোহম ‘মহানায়ক’, দেব ‘বঙ্গভূষণ’! ‘রাজনীতিতে নেই বলেই জিৎ বাদ?’, চরম কটাক্ষ অনুরাগীদের]

বঙ্গভূষণ পেলেন- দেব (Actor MP Dev received Banga Bhushan 2022), শ্রীজাত, ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta received Banga Bhushan), জিৎ গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee), ইন্দ্রাণী হালদার, ইমন চক্রবর্তী, জুন মালিয়া লীনা গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে ‘বঙ্গবিভূষণ’ (Tollywood stars received Banga Bibhushan 2022) পেলেন– তবলাবাদক পণ্ডিত অনিন্দ্য চট্টোপাধ্যায়, সঙ্গীতজগতে মহান অবদানের জন্য দুই বাঙালি গায়ক অভিজিৎ ভট্টাচার্য ও কুমার শানু, সরোদবাদক পণ্ডিত দেবজ্যোতি বসু, বাংলা সাহিত্যচর্চার জন্য আবুল বাসার, নাট্যজগতে অপরিসীম অবদানের জন্য দেবশঙ্কর হালদারকে সম্মানিত করলেন মমতা।

[আরও পড়ুন: ‘৩৫ বছরে প্রথম বাংলা থেকে সম্মান এল,’, ‘দিদি দিদি-ই’, মমতাতে মুগ্ধ শানু-অভিজিৎরা]

বিরোধী শিবিরের এমন কটাক্ষে অবশ্য টালিগঞ্জের দুই তারকা মুখ খোলেননি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষভাবে ধন্যবাদ জানালেন নুসরত ও সোহম। নুসরত জানাকে নিয়ে সাম্প্রতিক অতীতে কম তোলপাড় হয়নি, তারপরও অভিনেত্রীকে ‘মহানায়িকা’ দেওয়ায় আপত্তি তুলেছেন নেটদুনিয়ার নীতিপুলিশদের একাংশ।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে আয়োজিত অনুষ্ঠানে সোমবার উপস্থিত ছিলেন রাজ চক্রবর্তী, দীপক অধিকারী (দেব), ঋতুপর্ণা সেনগুপ্ত, নুসরত জাহান, সৃজিত মুখোপাধ্যায়, জিৎ গঙ্গোপাধ্যায়, ইমন চক্রবর্তী, শ্রীজাত, সোহম চক্রবর্তী, কুমার শানু, অভিজিৎ ভট্টাচার্য, লীনা গঙ্গোপাধ্যায়- সহ বিনোদুনিয়ার আরও অনেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Soham chakraborty gets mahanayak nusrat jahan received mahanayika award from mamata banerjee