scorecardresearch

বড় খবর

‘এক আজনবি হাসিনা সে..’ গাইলেন শশী থারুর, হিন্দি উচ্চারণ নিয়ে সাংসদকে ‘খোঁচা’ জাভেদ আখতারের

এবার শশী-জাভেদের মধ্যস্থতায় আসরে নামলেন খোদ শাবানা আজমি!

Javed Akhtar, Shabana Azmi, Shashi Tharoor, জাভেদ আখতার, শশী থারুর, শাবানা আজমি, bengali news today
শশী থারুরের হিন্দি উচ্চারণ নিয়ে 'খোঁচা' জাভেদ আখতারের

‘এক আজনবি হাসিনা সে ইউ মুলাকাত হো গয়ি…’ গান ধরেছিলেন খোদ শশী থারুর (Shashi Tharoor)। রসিক মানুষ। অনুরাগীরাও বেজায় মজে থাকেন তাঁর কাণ্ডকারখানায়। তাঁদের কাছে থারুরের কথা বেদবাক্য সমান। আর রাজনৈতিক ময়দানের জনপ্রিয় সেই ব্যক্তিত্বকেই প্রকাশ্যে হিন্দি গান গুনগনিয়ে উঠতে দেখে শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়। সাংসদের গলায় ১৯৭৪ সালের রাজেশ খান্না অভিনীত ‘আজনবি’ সিনেমার সুপারহিট গান শুনে সবাই যখন তাঁর প্রশংসায় পঞ্চমুখ, হঠাৎ-ই মাঝখান থেকে খোঁচা দিলেন জনপ্রিয় বলিউড গীতিকার জাভেদ আখতার (Javed Akhtar)।

শশীর গলায় হিন্দি গান শুনে জাভেদের মন্তব্য, “বাহ! এরকম একটা গান সম্ভবত হিন্দিতেও আছে..!” আসলে কংগ্রেস সাংসদের হিন্দি উচ্চারণ নিয়েই বিঁধেছেন জাভেদ। বলিউড গীতিকার যদিও পাল্টা কোনও উত্তর দেননি, তবে ইন্ডাস্ট্রির অনেকেই হেসে গড়িয়েছেন এমন মন্তব্য দেখে। শ্রীনগরে দূরদর্শন চ্যানেলের এক অনুষ্ঠানেই আসলে গান ধরেছিলেন শশী। পরনে পাঞ্জাবী। গায়ে জড়ানো শাল। গলায় রাজেশ খান্নার গান। সেই ভিডিও নিজেই শেয়ার করেছিলেন নেটমাধ্যমে সাংসদ। আর তার প্রেক্ষিতেই জাভেদ আখতার থারুরের হিন্দি উচ্চারন নিয়ে খোঁচা দিলেন।

[আরও পড়ুন: তৃণমূলের প্রাক্তন বিধায়কের ছেলের প্রেমে ‘হাবুডুবু’! রাখঢাক না করেই ঘোষণা অভিনেত্রী সুদীপ্তার]

প্রসঙ্গত, রাজনৈতিক ব্যক্তিত্ব হলেও গ্ল্যামার দুনিয়ার সঙ্গে তাঁর বেজায় সদ্ভাব। কং-সাংসদের রসিকতার জুড়ি মেলাও ভার! তবে জাভেদ কিন্তু আসলে রসিকতা করেই এমন মন্তব্য করেছেন শশীর উদ্দেশে। নেটদুনিয়া সেটার উল্টো মানে বের করে ট্রোল করায় এবার আসরে নামলেন জাভেদ-ঘরণি শাবানা আজমি (Shabana Azmi) খোদ। বললেন, “শশী তুমি দারুণ গেয়েছো। আর নিন্দুকেরা এবার চুপ করুন। শশী ভাল গায়ক। আর জাভেদ কিন্তু পুরোপুরি রসিকতার সঙ্গেই ওই মন্তব্য করেছিলেন। এত সমালোচনার কিছু নেই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Javed akhtars comments on shashi tharoors singing shabana azmi defends