scorecardresearch

বড় খবর

‘বিরাট’ দায়িত্ব! রাষ্ট্রসংঘ উন্নয়ন কর্মসূচীর শুভেচ্ছা দূত হলেন জয়া আহসান, আপ্লুত অভিনেত্রী

বিশ্বকে আরও সুন্দরভাবে বাসযোগ্য করে তোলার অঙ্গীকার নিলেন অভিনেত্রী।

Jaya Ahsan, Jaya Ahsan in UNDP, Jaya Ahsan as UNDP ambassador, Bangladesh, জয়া আহসান, রাষ্ট্রসংঘের শুভেচ্ছা দূত জয়া আহসান, bengali news today
জয়া আহসান

নতুন বছরের শুরুতেই জয়া আহসানের (Jaya Ahsan) মুকুটে জুড়ল নয়া পালক। রাষ্ট্রসংঘের তরফে বড় দায়িত্ব পেলেন অভিনেত্রী। নিযুক্ত হলেন রাষ্ট্রসংঘ উন্নয়ন কর্মসূচীর শুভেচ্ছা দূত হিসেবে। পয়লা জানুয়ারি থেকেই ফিল্মি কেরিয়ারের পাশাপাশি এই নতুন দায়িত্ব সামলাবেন জয়া।

প্রসঙ্গত, বাংলাদেশে বিভিন্ন উন্নয়নমূলক কাজে স্বেচ্ছাসেবী হিসেবে একাধিকবার অংশগ্রহণ করেছেন জয়া। শুধু দুঃস্থ মানুষ নন, অভিনেত্রী পথককুকুরদেরও নিয়মিত যত্ন নেন। রীতিমতো নিজে হাতে রান্না করে খাওয়ান অবলা চারপেয়েগুলোকে। তাঁর উন্নয়নমূলক কাজের জন্য ইতিমধ্যেই বেজায় প্রশংসা কুড়িয়েছেন জয়া। তবে এবার দায়িত্ব পালন করবেন আরও বড় পরিসরে। রাষ্ট্রসংঘের এসডিজি অর্থাৎ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার দূত হিসেবে কাজ করবেন তিনি। মানুষদের কাছে আরও বেশি করে সচেনতার বার্তা পৌঁছে দেবেন জয়া।

[আরও পড়ুন: ঋতাভরীর দিদি চিত্রাঙ্গদার করোনা, বিয়ে স্থগিত]

রাষ্ট্রসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার পাশাপাশি দারিদ্র, নৈতিকতা, সহনশীলতা, পরিবেশ, লিঙ্গসমতার মতো একাধিক বিষয়ে সচেতনতা গড়ে তোলার কাজ করবেন জয়া আহসান। UNDP’র প্রতিনিধিরাও অভিনেত্রীকে টিমে পেয়ে আপ্লুত। তাঁদের মন্তব্য, জয়ার মতো একজন জনপ্রিয় তারকা তথা সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ মানুষ রাষ্ট্রসংঘের শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হওয়া সৌভাগ্যজনক বিষয়।

স্বাভাবিকভাবেই এমন মানবিক উদ্যোগের অংশীদার হতে পেরে বেজায় উচ্ছ্বসিত জয়া আহসান। বাংলাদেশের উন্নয়নের ব্রতী নিয়েছেন অভিনেত্রী। জয়া জানিয়েছেন, “রাষ্ট্রসংঘের হয়ে দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবেই সম্মানিত বোধ করছি। এই সুন্দর পৃথিবীকে আরও ভাল করে বাসযোগ্য করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ২০৩০ সালের মধ্যেই এই উন্নয়নমূলক কাজ করতে হবে। আমি আমার দায়িত্বের মধ্য দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়ানোর চেষ্টা করব। আমরা যেন বাংলাদেশ-সহ গোটা বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি, সেই অঙ্গীকারই নিয়েছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jaya ahsan became goodwill ambassador of undp in bangladesh