scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

জ্যাকলিনকে গ্রেফতার করা হয়নি কেন? ইডিকে তুমুল ভর্ৎসনা আদালতের

২০০ কোটি টাকার আর্থিক দুর্নীতি মামলায় পাল্টা চাপে ED!

জ্যাকলিনকে গ্রেফতার করা হয়নি কেন? ইডিকে তুমুল ভর্ৎসনা আদালতের
আদালত থেকে আইনজীবীদের কড়া নিরাপত্তায় বেরলেন জ্যাকলিন ফার্নান্ডেজ

২০০ কোটি টাকার আর্থিক দুর্নীতিতে এবার জ্যাকলিন ফার্নান্ডেজের করা জামিন আবেদন মামলার প্রেক্ষিতে পাল্টা ইডিকে কড়া জবাব দিল্লি আদালতের।

সুকেশ চন্দ্রশেখর আর্থিক তছরুপ মামলায় বারবার জেরার মুখোমুখি হতে হয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজকে। ২০০ কোটি টাকার আর্থিক দুর্নীতিতে নায়িকার বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ এনেছিল ED। অক্টোবর মাসের শেষের দিকেই আদালতের কাছে ইডি দাবি করে যে, সুকেশ মামলায় নাম জড়ানোর পরই জ্যাকলিন নাকি দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন। শুধু তাই নয়, সমস্ত তথ্য-প্রমাণও নষ্ট করতে চান জ্যাকলিন।

উল্লেখ্য, সংশ্লিষ্ট মামলায় জ্যাকলিন ফার্নান্ডেজ আদালতের কাছে জামিনের আবেদন জানিয়েছিলেন। বৃহস্পতিবার তার প্রেক্ষিতেই ইডিকে একপ্রকার তুলোধনা করেছেন দিল্লি আদালতের বিচারক। ইডিকে সাফ বলা হয়েছে, ‘কারও মুখ দেখে পদক্ষেপ করবেন না। যদি তথ্য-প্রমাণাদি থেকেই থাকে তাহলে এতদিন কেন জ্যাকসিন ফার্নান্ডেজকে গ্রেপ্তার করা হয়নি?

[আরও পড়ুন: খুদে রাজকন্যেকে নিয়ে বাড়ি ফিরলেন রণবীর-আলিয়া, কাপুর বাংলোয় সাজো সাজো রব]

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসের ২৬ তারিখেই ২০০ কোটির আর্থিক কেলেঙ্কারি মামলায় ৫০ হাজার টাকার বন্ডের বিনিময়ে জামিন পান জ্যাকলিন। তবে অভিনেত্রীর জামিনের বিরোধিতা করে আদালতে পাল্টা আবেদন করে ইডি। অক্টোবরের শেষের দিকে সেই মামলারই শুনানি চলছিল। সেখানেই জ্যাকলিন ফার্নান্ডেজের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ আনে ইডি। তাঁদের দাবি, অভিনেত্রী দেশ ছেড়ে পালিয়ে এই মামলা থেকে রেহাই পেতে চেয়েছিলেন। তথ্য-প্রমাণাদিও নষ্ট করার পরিকল্পনা ছিল তাঁর।

অন্যদিকে, জ্যাকলিনের আইনজীবী জানান, ইডির তরফে এখনও এই বিষয়ে কোনও ডকুমেন্ট পাননি অভিনেত্রী। এরপরই কোর্টের তরফে ইডির কাছে নির্দেশ যায়। তবে স্বস্তিতে রয়েছেন জ্যাকলিন, কারণ অভিনেত্রীর জামিনের মেয়াদ বাড়িয়েছে আদালত। আর আজ অভিনেত্রীর জামিনের মেয়াদের পাল্টাই কোর্টের তরফে ইডিকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Judge asks ed why jacqueline fernandez was not arrested before filing chargesheet