হাতখরচের ২৮ হাজার টাকা দান করল জুহির ছেলে

Juhi Chawla: জুহি চাওলার ছেলে অর্জুন মেহতার বয়স এখন ১৬। অস্ট্রেলিয়ায় সাম্প্রতিক দাবানল নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন অর্জূন নিজের উদ্যোগেই পাঠিয়েছেন ডোনেশন।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: January 21, 2020, 10:25:37 AM

বলিউড অভিনেত্রী জুহি চাওলার দুই ছেলেমেয়ে– জাহ্নবী ও অর্জুন। সম্প্রতি তাঁর ছেলে অর্জুন মেহতা হাতখরচা বাঁচিয়ে ২৮ হাজার টাকা দান করেছে দাবানল-বিধ্বস্ত অস্ট্রেলিয়ার জন্য। সংবাদসংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী, জুহি ছেলের এই সিদ্ধান্তে অত্যন্ত খুশি। তবে গোটা ব্যাপারটি যখন ঘটেছে, তখন জুহি কিছুই জানতেন না।

১৬ বছরের অর্জুন ব্রিটেনের একটি বোর্ডিং স্কুলে পড়াশোনা করে। জুহি ও জয় মেহতার দুই ছেলেমেয়ে– জাহ্নবী ও অর্জুন। জাহ্নবীর বয়স ১৮। দুই ছেলেমেয়ে, সমাজসেবামূলক কাজ ইত্যাদি নিয়েই মূলত ব্যস্ত থাকেন এখন অভিনেত্রী। ছেলে অর্জুন ছোটবেলা থেকেই খুবই প্রকৃতিপ্রেমিক।

আরও পড়ুন: ‘একসঙ্গে না থাকলেও ভালবাসা যায়’, প্রাক্তনকে নিয়ে জানালেন কল্কি

কিন্তু প্রকৃতিপ্রেম থাকলেই বা সঞ্চিত কিছু অর্থ থাকলেই যে সবাই এমন একটি কাজে এগিয়ে আসে তা একেবারেই নয়। অস্ট্রেলিয়ার জন্য ডোনেশনের ভাবনাটি কিন্তু পুরোপুরি অর্জুনের নিজস্ব। জুহি সংবাদসংস্থা আইএএনএস-কে বলেন, ”ও বার বার বলছিল ৫ কোটি পশুপাখি মারা গিয়েছে অস্ট্রেলিয়ার দাবানলে। তুমি এটা নিয়ে কী করছ। আমি বলেছিলাম যে আমি এখানে, আমাদের দেশে কাবেরী কলিং প্রজেক্টে বৃক্ষরোপণে সাহায্য করছি। তার একদিন পরে অর্জুন আমাকে বলে আমি আমার পকেটমানি থেকে ৩০০ পাউন্ড পাঠিয়েছি। আশা করি ঠিক জায়গায় পৌঁছবে। আমি সত্যিই খুব খুশি আর ঈশ্বরের কাছে কৃতজ্ঞ। আমার ছেলের মন ও মানসিকতা যে ঠিক জায়গায় আছে, সেটা জেনে আমার খুব আনন্দ হচ্ছে।”

বর্তমান কারেন্সি রেট অনুযায়ী, ৩০০ পাউন্ড মানে ভারতীয় মুদ্রায় ২৮ হাজার টাকা। নেহাত কম টাকা নয়। অস্ট্রেলিয়ার দাবানলের জন্য সারা পৃথিবী থেকেই মানুষ তাঁদের সাধ্যমতো দান করছেন। হলিউড তারকারাও এগিয়ে এসেছেন। ৫ কোটি পশুপাখির মৃত্যু এবং ঝলসে যাওয়া একটি ইকোসিস্টেম যে কতটা ক্ষতিকারক, এর সুদূরপ্রসারী প্রভাব যে কতখানি তা অনেকেই ঠিক বুঝে উঠতে পারেননি এখনও। ১৬ বছরের অর্জুন সেটা বুঝেছে, তা অত্যন্ত প্রশংসনীয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Juhi chawla son donates 28k from his pocketmoney

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X