বড় খবর

‘সরকারি হাসপাতালে মানুষ এখন যেচে আসে’, স্বাস্থ্যব্যবস্থা নিয়ে বামফ্রন্টকে ‘খোঁচা’ কবীর সুমনের

হাসপাতালের বেডে বসেই ফেসবুক লাইভ করলেন কবীর সুমন। কী বললেন? শুনুন।

Kabir Suman, Kabir Suman Health Update, Bengal Government, Kolkata News, কবীর সুমন, Bengali News today
হাসপাতালের বেডে বসেই ফেসবুক লাইভ করলেন কবীর সুমন

অসুস্থ কবীর সুমন (Kabir Suman)। শ্বাসকষ্ট নিয়ে ভর্তি SSKM হাসপাতালে। সোমবার সকালে এই একটি খবরই নাড়িয়ে দিয়েছিল সমগ্র বাঙালি জাতিকে। অনুরাগীদের উৎকণ্ঠা-প্রার্থনা। সেদিন বিকেলে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) হাসপাতালে হাজির হয়েছিলেন শিল্পীকে দেখতে। বর্তমানে তিনি সুস্থতার পথে। তবে অশক্ত শরীরেরও শক্ত কথা বলতে পিছপা হলেন না কবীর সুমন। হাসপাতালের বেডে বসেই ফেসবুক লাইভে আসলেন। আর তারপর রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে তিনি যা বললেন, তা এখন সোশ্যাল দুনিয়ার চর্চায়।

শিল্পী-গীতিকারের মুখে মমতা সরকারের প্রশংসা। তা অবশ্য এর আগেও শোনা গিয়েছে। তবে বৃহস্পতিবার চিকিৎসক দিবসে কবীর সুমন রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর বহুল প্রশংসা করে বিঁধলেন বামফ্রন্ট আমলকে। তাঁর কথায়, “৩৪ বছরের বামফ্রন্ট রাজত্বে মানুষ সরকারি হাসপাতালে যেতে ভয় পেত। আর এখন নিজেরা যেচে সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে আসছে। পশ্চিমবঙ্গ সরকারের এই কৃতিত্বের মূল্যায়ণ সভ্য মানুষ কবে করবেন, তা জানি না।” কবীর সুমনের মত, “রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোতে আমূল পরিবর্তন ঘটেছে গত কয়েক বছরে। বাংলার হাসপাতালগুলি বিশ্বের বিভিন্ন দেশের হাসপাতালের তুলনায় যেখানে এগিয়ে, তা হল মানবিক স্পর্শ। বাইরের দেশে আন্তরিকভাবে রোগীদের শুশ্রুষা করা হলেও তার মধ্যে একটা পেশার আস্তরণ রয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গের হাসপাতালগুলিতে একটা আত্মীয়তাবোধ রয়েছে। যা আনতে পেরেছে বর্তমান সরকার।”

[আরও পড়ুন: Shruti Das: ‘ফালতু মেয়ে, শরীর বিক্রি করে…!’, কদর্য আক্রমণ, পুলিশের দ্বারস্থ ‘নোয়া’ শ্রুতি দাস]

ফেসবুক লাইভে শিল্পী-গীতিকার জানান, সোমবার ভোর থেকে এসএসকেএম হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু হয়। মাত্র তিন দিনেই তিনি এখন অনেকটা সুস্থ বোধ করছেন। আর এর মূলে রয়েছে ডাক্তার-নার্সদের অনবদ্য ভূমিকা। যাঁরা রাতের পর রাত জেগে হাসিমুখে রোগীদের সেবা করে চলেছেন। চিকিৎসক দিবসে তাঁর সেই মুগ্ধতার জায়গা থেকেই ফেসবুকে লাইভে ধন্যবাদ জানালেন সমগ্র বাংলার চিকিৎসকদের তথা রাজ্য সরকারকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kabir suman health update kabir sumans face book live from hospital bed thanked mamata government

Next Story
হলিউডের তাবড় তারকাদের ধরাশায়ী করে ‘ধনী’ Priyanka Chopra, ইনস্টাগ্রামের প্রতি পোস্টে আয় জানেন?Priyanka Chopra, Instagram Post, Hollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com